শরীরে বাসা বেঁধেছে রহস্যময় রোগ, মৃত্য়ুর ভয়ে অবসরের সিদ্ধান্ত অজি অলরাউন্ডারের

জন হেস্টিংসের শরীরে বাসা বেঁধেছে মারণ রোগ। রহস্যময় এই রোগের কোনও কিনারাই করতে পারছেন না ডাক্তাররাও। অস্ট্রেলিয়ার এই অলরাউন্ডার শুধু জানেন, এই অবস্থায় খেলা চালিয়ে গেলে মৃত্য়ু পর্যন্ত হতে পারে তাঁর।

By: Sydney  Published: November 14, 2018, 4:41:55 PM

জন হেস্টিংসের শরীরে বাসা বেঁধেছে মারণ রোগ। রহস্যময় এই রোগের কোনও কিনারাই করতে পারছেন না ডাক্তাররাও। অস্ট্রেলিয়ার এই অলরাউন্ডার শুধু জানেন, এই অবস্থায় খেলা চালিয়ে গেলে মৃত্য়ু পর্যন্ত হতে পারে তাঁর। বাধ্য় হয়েই বাইশ গজ থেকে সরে আসলেন তিনি।

বুধবার অবসরের সিদ্ধান্ত নিয়ে ফেললেন হেস্টিংস। সব রকমের ক্রিকেট থেকেই নিজের নাম প্রত্যাহার করে নিলেন হেস্টিংস। গত বছরই ওয়ান-ডে ও টি-২০ ক্রিকেট থেকে অবসর নিয়ে ফেলেছিলেন হেস্টিংস। শুধু টি-২০ ক্রিকেটই খেলতেন তিনি। এবার ক্রিকেটের ক্ষুদ্রতম ফর্ম্যাটেও মাঠে না-নামার সিদ্ধান্ত নিলেন তিনি। গত বছরই বিগ ব্যাশ লিগে মেলবোর্ন স্টারসের অধিনায়কত্ব করেছিলেন তিনি।

আরও পড়ুন: টেক্সট মেসেজ করে স্টার্কের সঙ্গে সম্পর্ক শেষ করল কেকেআর

নিজের অসুখ নিয়ে হেস্টিংস ফেয়ারফ্যাক্স মিডিয়াকে বললেন, “এক ব্যাপক পরীক্ষার মধ্যে দিয়েই যাচ্ছি আমি। স্ট্রেস টেস্ট থেকে শুরু করে ব্রোনোস্কোপস ও অ্যাঞ্জিওব্রোনোস্কোপসের মতো টেস্ট হয়েছে আমার। সমস্যা হচ্ছে আমি যখনই বল করছি মুখ দিয়ে রক্ত বমি বেরিয়ে আসছে। ফুসফুসের রক্তনালিকা ফেটে গিয়েই এমনটা হচ্ছে। কাশির সঙ্গেও রক্ত উঠে আসছে। ডাক্তাররাও ঠিক বলতে পারছেন না, কেন এমনটা হচ্ছে!” হেস্টিংস আরও জানিয়েছেন যে, ক্রিকেটের জন্য় জীবনের ঝুঁকি নেবেন না।

হেস্টিংস অস্ট্রেলিয়ার জার্সিতে ৩৯টি আন্তর্জাতিক ম্যাচে দেশের হয়ে প্রতিনিধিত্ব করেছেন। এই বোলিং অলরাউন্ডারের ৩৬৯ রান আছে। ২৯টি ওয়ান-ডে ও ন’টি টি-২০ খেলেছেন তিনি। যদিও একটি মাত্র টেস্ট ম্যাচ খেলেছেন হেস্টিংস। হেস্টিংস ইন্ডিয়ান প্রিমিয়র লিগেও খেলেছেন। চেন্নাই সুপার কিংস, কলকাতা নাইট রাইডার্স ও কোচি টাস্কার্স কেরালার হয়ে খেলেন তিনি। পাকিস্তান সুপার লিগে কুয়েটা গ্ল্যাডিয়েটর্সের হয়েও খেলেছেন হেস্টিংস। হেস্টিংস চলতি বছর বিগ ব্যাশে বল করার সময়ই এই সমস্যার সন্মুখীন হয়েছিলেন। তখনই ভেবেছিলেন যে, তাঁর পক্ষে হয়তো আর খেলা চালিয়ে যাওয়া সম্ভব নয়। অবশেষে তাঁর আশঙ্কাই সত্যি হল।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Australias john hastings retires from international cricket due to lung disease

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
করোনা আপডেট
X