বার্ড ফ্লু-র ধাক্কায় ধোনির মুরগি ব্যবসা লাটে, হাজারে হাজারে মরল কড়কনাথ

ক[]কনাথ চিকেনের অর্ডার দেওয়া হয়েছিল মধ্যপ্রদেশের ঝাবুয়ায়। আর হায়দরাবাদ থেকে আসার কথা ছিল গ্রামপ্রিয়া চিকেনের।

By: Ranchi  Updated: January 13, 2021, 09:21:37 PM

বার্ড ফ্লু-র ধাক্কা এবার ধোনির পোল্ট্রি খামারেও। বেশ কিছু রাজ্যে বার্ড ফ্লু থাবা বসিয়েছে। এই কারণেই মহেন্দ্র সিং ধোনি নিজের পোল্ট্রি ফার্মের জন্য কড়কনাথ এবং গ্রামপ্রিয়া মুরগির অর্ডার বাতিল করতে বাধ্য হলেন। গত বছরই ধোনি নিজের মুরগির খামারের জন্য ২০০০টি কড়কনাথ চিকেনের অর্ডার দিয়েছিলেন। এই মাসে ধোনির ফার্মে আসার আগেই সেই মুরগির অধিকাংশ মারা গেল পাখিদের এই সংক্রামক রোগে।

ইন্ডিয়া টুডে-র এক প্রতিবেদনে বলা হয়েছে, ধোনি আপাতত নিজের পোল্ট্রি ফার্মের কাজ স্থগিত করে দিয়েছেন। ধোনির অর্ডার করা ২০০০টি করে কড়কনাথ এবং গ্রামপ্রিয়া চিকেন শিপিংয়ের জন্য প্রস্তুতও ছিল। ধোনির খামারের দায়িত্বে থাকা ডক্টর বিশ্বরাজন। তিনি সাম্বো গ্রামে দুই ধরনের মুরগির খামারের তদারকি করছেন। তিনিই জানিয়েছেন অর্ডার বাতিল করে দেওয়ার প্রসঙ্গটি।

আরো পড়ুন: সদ্যজাতের ভুল ছবি শেয়ার করে বিপাকে বিরাটের ভাই, নিরাপত্তা জোরদার মুম্বইয়ের হাসপাতালে

কড়কনাথ চিকেনের অর্ডার দেওয়া হয়েছিল মধ্যপ্রদেশের ঝাবুয়ায়। আর হায়দরাবাদ থেকে আসার কথা ছিল গ্রামপ্রিয়া চিকেনের। বার্ড ফ্লু-র বাড়বাড়ন্ত হওয়ার পরই দুই ধরণের চিকেনের শিপমেন্ট এখন বন্ধ করে দেওয়া হয়েছে।

টাইমস অফ ইন্ডিয়ার প্রতিবেদনে বলা হয়েছে, বার্ড ফ্লু-র কারণে মধ্যপ্রদেশে ২৫০০ কড়কনাথ চিকেন মারা গিয়েছে। ঝাবুয়ার রুন্ডিপাড়া গ্রামের এক মুরগি খামারের ডিরেক্টর বিনোদ মেদা জানিয়েছেন, “অর্ডার পেয়ে শেষ চার মাসে ২৮৫০টি চিকেন তৈরি করেছিলাম। জানুয়ারি মাসের ১০ তারিখেই ধোনির খামারে ২০০০টি কড়কনাথ পাঠানোর কথা ছিল। তবে শেষ চার-পাঁচ দিনে অধিকাংশ মুরগি মারা গিয়েছে। এখন কেবল ২৫০টা চিকেন রয়ে গিয়েছে।”

এই বার্ড ফ্লু-র ধাক্কা ধোনির খামারে আর কতটা প্রভাব ফেলে সেটাই দেখার।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Bird flu crisis kadaknath grampriya chicken ms dhoni poultry firm

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
BIG NEWS
X