বড় খবর

দেশের হয়ে আর ওয়ান-ডে খেলবেন না আজহার আলি

বৃহস্পতিবার পঞ্চাশ ওভারের ফর্ম্যাটে দেশের জার্সিকে আলবিদা জানিয়ে দিলেন আজহার আলি। টেস্ট ক্রিকেটে মনোনিবেশ করতেই এই সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

Azhar Ali
আর ওয়ান-ডে খেলবেন না আজহার আলি (ছবি টুইটার)
পাকিস্তানের সিনিয়র ক্রিকেটর আজহার আলি আর ওয়ান-ডে খেলবেন না। বৃহস্পতিবার পঞ্চাশ ওভারের ফর্ম্যাটে দেশের জার্সিকে আলবিদা জানিয়ে দিলেন আজহার। টেস্ট ক্রিকেটে মনোনিবেশ করতেই এই সিদ্ধান্ত নিয়েছেন তিনি। এমনটাই জানিয়েছেন তিনি।

এদিন লাহোরে সাংবাদিকদের মুখোমুখি হয়ে আজহার বললেন, “আমি প্রধান নির্বাচক. ক্যাপ্টেন ও পিসিবি-র চেয়ারম্যানের সঙ্গে আলোচনা করেই এই সিদ্ধান্তে এসেছি। আমার মনে হয় আমি আরও কিছুদিন ওয়ান-ডে খেলতে পারতাম। কিন্তু আগামী বছর বিশ্বকাপ। সেকথা মাথায় রেখেই অন্য কাউকে সুযোগ করে দেওয়ার জন্য সরে এলাম। আপাতত আমি টেস্ট ক্রিকেটে ফোকাস করতে চাই।” আজহারের এই সিদ্ধান্তের কথা ভিডিও করে পিসিবি টুইট করেছে। 

আরও পড়ুন: পাকিস্তানের বাবর এখন বিশ্বের এক নম্বর

৩৩ বছর বয়সী আজহার চলতি বছর জানুয়ারিতে কেরিয়ারের শেষ ওয়ান-ডে ম্যাচ খেলেছেন নিউজিল্যান্ডের বিরুদ্ধে। এই ফর্ম্যাটে তাঁর ব্যাটিং গড় ৩৬.৯০। আজহারের স্ট্রাইক রেট ৭৪.৪৫। প্রায়শই পারফরম্যান্সের জন্য সমালোচিত হন। গতবছরই ওয়ান-ডে দলের অধিনায়কত্বের পদ থেকে সরে আসেন তিনি। আর এই বিষয়টা নিয়েই তাঁর আক্ষেপ রয়ে যাচ্ছে। তিনি বললেন. “আমি যখন ওয়ান-ডে ক্যাপ্টেন হয়েছিলাম তখন কেউ আমাকে সমর্থন করেনি। অনেকেই ভেবেছিল আমি এই ফর্ম্যাটের জন্য় উপযুক্ত নই। পাকিস্তান দলের অধিনায়কত্ব করা কখনই সহজ ব্যাপার নয়। কিন্তু আমার কিছু ভালো স্মৃতিও রয়েছে।”

টেস্টে আজহার কিন্তু দুরন্ত ক্রিকেটার। তাঁর একটি ট্রিপল সেঞ্চুরি ও ডাবল সেঞ্চুরি রয়েছে। সংযুক্ত আরব আমির শাহির বিরুদ্ধে ২০১৬ সালে ও অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ২০১৭ সালে এই কীর্তি গড়েন তিনি। ক্রিকেটের দীর্ঘতম ফর্ম্যাটে ওই দেশের প্রতিষ্ঠিত নাম তিনি। কিন্তু ওয়ান-ডে ক্রিকেটে সেভাবে দাগ কাটতে পারেননি তিনি। এখন দেখার আজহার টেস্টে দেশের হয়ে আর কী কী রেকর্ড করতে পারেন!

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Azhar ali announces retirement from odis

Next Story
চলতি বছর ওয়ান-ডে ক্রিকেটে দ্বিতীয় সর্বোচ্চ রান রোহিতেরRohit Sharma
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com