scorecardresearch

বড় খবর

ধাওয়ানের রেকর্ড চূর্ণ ‘বেবি এবি’-র ব্যাটে! নিলামের মঞ্চ কাঁপাতে পারেন এই সুপারস্টার

শিখর ধাওয়ানের রেকর্ড ভেঙে দিলেন নতুন এবি! গড়লেন মহাকীর্তি। নিলামে ঝড় তুলতে পারেন এই তারকা।

ক্রিকেট বিশ্বে অন্যতম জনপ্রিয় ক্রিকেটার এবি ডিভিলিয়ার্স। এবি ডিভিলিয়ার্স অবসর নিয়েছেন, মাত্র কয়েক মাস আগে। তবে ক্রিকেট বিশ্বে আলোড়ন নতুন এবি-কে নিয়ে। ডেওয়াল্ড ব্রেভিস- এবির অনুকরণেই ব্যাটিং করে ক্রিকেট বিশ্বে রকেট গতিতে সমীহ আদায় করে নিয়েছেন কিছুদিনের মধ্যেই।

তাঁর জার্সিতে সেঁটে দেওয়া হয়েছে ‘বেবি এবি’ শব্দবন্ধনী। যুব বিশ্বকাপে মারকাটারি পারফরম্যান্স দেখিয়ে তিনি ভেঙে দিয়েছেন একের পর এক কীর্তি। চূর্ণ করে দিয়েছেন শিখর ধাওয়ানের রেকর্ডও।

আরও পড়ুন: ভেঙে যাচ্ছে কনুইয়ের ১৫ ডিগ্রির সীমা! নিষিদ্ধ পাকিস্তানের ‘নতুন শোয়েব’ হাসনাইন

প্লে অফ ম্যাচে বাংলাদেশের বিরুদ্ধে ব্রেভিস ১৩০ বলে ১৩৮ হাঁকিয়ে যান। যুব বিশ্বকাপের কোনও এক সংস্করণে সবথেকে বেশি রানের নজির ছিল এতদিন শিখর ধাওয়ানের দখলে। তবে ধাওয়ানকে সরিয়ে এই রেকর্ডের মালিক আপাতত ‘নতুন এবি’ ব্রেভিস। চলতি যুব বিশ্বকাপে ব্রেভিস ইতিমধ্যেই তুলে ফেলেছেন ৫০৬ রান। পেরিয়েছেন ধাওয়ানের ৫০৫ রানের কীর্তিকে। ২০০৪ সালের সংস্করণে শিখর ধাওয়ান এই নজির গড়েছিলেন।

চলতি মরশুমে দক্ষিণ আফ্রিকার হয়ে স্বপ্নের ছন্দে রয়েছেন ব্রেভিস। অনুর্দ্ধ-১৯ বিশ্বকাপে ৮৪.৩৩ গড় সমেত ব্যাটিং করছেন তিনি। তিনটে হাফসেঞ্চুরি সমেত দুটো হান্ড্রেড করেছেন ব্রেভিস।

রানমেশিন হওয়ার সঙ্গেই ব্রেভিসের ব্যাটিংয়ের ধরণ যেন এবি ডিভিলিয়ার্সের ফটোকপি। এবিডি নিজে স্বয়ং ব্রেভিসকে প্ৰথমবার ব্যাট করতে দেখে চমকে গিয়েছিলেন। “সত্যি কথা বলতে ওঁর সঙ্গে প্ৰথম সাক্ষাতের সময় খুব বেশি প্রত্যাশা ছিল না আমার। তবে ব্যাটিং দেখার সময় বুঝতে পারি, ও কতটা সম্ভাবনাময়। আমরা যেভাবে আক্রমণাত্মক ধাঁচে ব্যাটিং করি, তার মধ্যে সাদৃশ্য রয়েছে।” নেটওয়ার্ক২৪-কে জানিয়েছিলেন এবিডি।

আরও পড়ুন: রঞ্জিতে খেলুক ওঁরা! টানা ব্যর্থ রাহানে-পূজারাকে সাফ বার্তা সৌরভের

ব্রেভিস নিজেও এবিডির মস্ত বড় ফ্যান। ঘটনাচক্রে দুজনে একই স্কুলের হয়ে ক্রিকেট খেলা শুরু করেন- আফ্রিকানসে হয়ের সিউনস্কুল। তাছাড়া ব্রেভিসের জার্সির নম্বরও এবির মত ১৭।

আইসিসিকে দেওয়া এক সাক্ষাৎকারে ব্রেভিস বলেন, “লকডাউনের সময় এবির সঙ্গে যোগাযোগ করে কিছু পরামর্শ চেয়েছিলাম। ও আমাকে সবসময় রিপ্লাই দিতে দ্বিধা করে না। যেভাবে ও ক্রিকেট খেলা বিশ্লেষণ করে, বোঝে সেটা দারুণ লাগে। একদম সহজ সরল।”

আইপিএলের নিলামের জন্য ৫৯০ জন বাছাই তালিকায় রয়েছেন নতুন এবিডি ব্রেভিস। নিলামের টেবিলে তিনি ঝড় তুলতে পারেন কিনা, সেটাই এখন দেখার।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Baby ab dewald brevis breaks shikhar dhawan record eyeing for ipl auction