scorecardresearch

বড় খবর

প্রফুল্ল-র পর AIFF-র পরবর্তী সভাপতি কে! বাইচুং চাইছেন এই দুই প্রাক্তনকে

প্রফুল্ল প্যাটেলের পরে ফেডারেশনের নতুন সভাপতি কে হবেন, তা নিয়ে এখন জল্পনা তুঙ্গে।

প্রফুল্ল-র পর AIFF-র পরবর্তী সভাপতি কে! বাইচুং চাইছেন এই দুই প্রাক্তনকে

ফেডারেশনে প্রফুল্ল প্যাটেলের জমানা শেষ। এবার ফেডারেশনে সভাপতির মসনদে কে? বাইচুং ভুটিয়া মনে করছেন আইএম বিজয়ন অথবা ব্রুনো কুটিনহো সভাপতি হওয়ার যোগ্য দাবিদার। ফেডারেশনের ভোটের জন্য ৬৭ জন ভোটারের নাম ইতিমধ্যেই প্রকাশ করে দিয়েছেন রিটার্নিং অফিসার। এর মধ্যে ৩১জন রাজ্য ফুটবল সংস্থার প্রতিনিধি যেমন রয়েছে, তেমন ৩৬ জন প্রাক্তন ফুটবলারও রয়েছেন। প্রাক্তন ফুটবলারদের এই সংখ্যাধিক্য ভালভাবে নাও নিতে পারে ফিফা।

বাইচুং আপাতত পুরো ভোটারদের তালিকা প্রকাশ পাওয়ার অপেক্ষায়। রবিবার সাংবাদিকদের ভুটিয়া বলে দিয়েছেন, “নির্বাচনী প্রক্রিয়ায় প্রাক্তন ফুটবলারদের অন্তর্ভুক্ত করায় সুপ্রিমকোর্টকে ধন্যবাদ জানাতে চাই। ফেডারেশনের নতুন সংবিধান এখনও তৈরি হয়নি। কারা কারা ভোট দিতে পারবেন, তা জানার জন্য আরও কয়েকদিন অপেক্ষা করতে হবে।”

আরও পড়ুন: বাগানে বড় দুঃসংবাদ! হ্যামিল সহ চার তারকাকে নিয়ে ঘুম উড়ল কোচ ফেরান্দোর

সভাপতি হিসেবে কাকে মনোনয়ন করা হবে সেই প্রসঙ্গে পাহাড়ি বিছে জানাচ্ছেন, “ভোটারদের তালিকা বের হলেই নিজেদের মধ্যে মিটিংয়ে এই বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে। বহু বন্ধু আমাকে নির্বাচনে দাঁড়াতে বলেছেন। এই জন্য আমি সম্মানিত বোধ করছি। তবে আমার ব্যক্তিগত মতামত, এখানে আমার থেকেও অনেক সিনিয়ররা রয়েছেন যাঁরা সভাপতি হওয়ার যোগ্য।”

সরকারিভাবে এখনও প্রাক্তন ফুটবলারদের কোনও বৈঠক না হলেও বাইচুং অবশ্য স্বীকার করে নিয়েছেন নিজেদের মধ্যে প্রাথমিক আলাপ আলোচনা হয়েছে। প্রাক্তন কোনও ফুটবলারকে সভাপতির মসনদে বসাতে চেয়ে কথাবার্তা চালানো হয়েছে।

সিকিমিজ স্নাইপার জানাচ্ছেন, “দেশের তৃণমূল স্তর থেকে ফুটবল উন্নয়নের জন্য ব্রুনো এবং বিজয়নের অনেক অবদান রয়েছে। অভিষেক যাদব, রেনেডি সিংয়ের মত আমার জুনিয়রদেরও লাইসেন্স রয়েছে। ওঁরা অবশ্য কোচিংয়েই মনোনিবেশ করতে চান।”

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Baichung bhutia feels im vijayan bruno coutinho worthy of being next aiff president