scorecardresearch

বড় খবর

ভিসা শেষ, জরিমানা দিয়ে দেশে ফিরলেন সঈফ

বাংলাদেশের ডেপুটি হাই কমিশনার তৌফিকুল হাসান সংবাদসংস্থা জানান, ভিসার মেয়াদ দু-দিন আগেই শেষ হয়ে গিয়েছিল। ফ্লাইটের টিকিট বুক করতে পারছিল না। ওভারস্টে নিয়ম অনুযায়ী, জরিমানা দিতে হয়েছে।

Saif Hassan
সঈফ হাসান (টুইটার)

খেলা শেষ হয়ে গিয়েছে তিনদিনেই। সূচি মেনে বাংলাদেশের জাতীয় দলের ক্রিকেটাররা ফিরে গিয়েছিলেন দেশে। তবে বাতিল হওয়া ভিসা নিয়েই ভারতে ছিলেন। তাই জরিমানার অঙ্ক গুনে ক্রিকেটার সঈফ হাসানকে বাংলাদেশের বিমানে উঠতে হল। জানানো হয়েছে, ভিসার মেয়াদ ফুরিয়ে গিয়েছিল। তা নিয়েই ভারতে ছিলেন। সেকারণে কড়কড়ে ২১,৬০০টাকা জরিমানা দিয়ে ঢাকায় ফিরতে হল তাঁকে।

ইডেনে অবশ্য দিন-রাতের টেস্টের প্রথম একাদশে ছিলেন না সঈফ। আঙুলে চিড় ধরার কারণে বাদ পড়তে হয়েছিল তাঁকে। তিনি টিমের সঙ্গেই ছিলেন। বুঝতে পারেননি তাঁর ছয় মাসের ভিসার মেয়াদ ফুরিয়ে এসেছে।

আরও পড়ুন মমতা-সৌরভের জন্য মিষ্টি নিয়ে শহরে রুনা লায়লা, সুরের ঝড়ের অপেক্ষায় ইডেন

বাংলাদেশের ডেপুটি হাই কমিশনার তৌফিকুল হাসান সংবাদসংস্থা পিটিআইকে জানান, “ওর ভিসার মেয়াদ দু-দিন আগেই শেষ হয়ে গিয়েছিল। বিমানবন্দরে খেয়াল করে এই বিষয়। ফ্লাইটের টিকিট বুক করতে পারছিল না। ওভারস্টে নিয়ম অনুযায়ী, জরিমানা দিতে হয়েছে।”

এরপরে তিনি আরও জানান, “ভারতীয় হাই কমিশনকে ধন্যবাদ, সঈফের ভিসা মঞ্জুর করে ফ্লাইটে ওড়ার সবুজ সঙ্কেত দিয়েছে। গতকালই ও বাড়ি ফিরে গিয়েছে।”

আরও পড়ুন গোটা দেশেই গোলাপি বলের টেস্ট প্রয়োজন, বলছেন সৌরভ

ইডেনে ইনিংস ও ৪৬ রানের হারের পরে একাধিক গ্রুপে ভাগ হয়ে বাংলাদেশে ফিরেছেন ক্রিকেটাররা। বেশ কিছু ক্রিকেটার হারের রাতেই ফ্লাইটে দেশে ফিরে গিয়েছিলেন। সোমবারে ফেরার কথা ছিল সঈফ ও বাকি বাংলাদেশের ক্রিকেটারদের। তবে তরুণ ওপেনারকে আটকানো হয় বিমানবন্দরে। ভিসা সমস্যার কারণে।

প্রসঙ্গত, বিসিবির তরফে বাংলাদেশের সমস্ত ক্রিকেটারদের জন্যই ভিসা প্রস্তুত করা হয়েছিল। তবে সঈফের ভিসা জুনে মঞ্জুর হওয়ায় নতুন করে কোনও ব্যবস্থা করেনি বিসিবি।

Read the full article in ENGLISH

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Bangladesh cricketer saif hassan visa expired pay fine