বাংলাদেশের সৌজন্যে ১২৮ বছর পর বাইশ গজ দেখল এই দৃশ্য

ঢাকার শের-ই-বাংলা স্টেডিয়ামে ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে দু’ম্যাচের টেস্ট সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট খেলছে বাংলাদেশ। রবিবার চলছে তৃতীয় দিনের খেলা। কিন্তু গতকালই এক বিরল নজির গড়েছে পদ্মাপারের দেশ।

By: Dhaka  December 2, 2018, 11:01:20 AM

ঢাকার শের-ই-বাংলা স্টেডিয়ামে ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে দু’ম্যাচের টেস্ট সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট খেলছে বাংলাদেশ। রবিবার চলছে তৃতীয় দিনের খেলা। কিন্তু দ্বিতীয় দিনে অর্থাৎ শনিবারই এক বিরল নজির গড়েছে পদ্মাপারের দেশ। প্রথম ইনিংসে পাঁচ ক্যারিবিয়ান ব্যাটসম্যানকে সরাসরি বোল্ড করলেন শাকিব আল হাসান ও মেসদি হাসান মিরাজ। ১২৮ বছর পর বাইশ গজ প্রত্যক্ষ করল এই দৃশ্য়।

১২ ওভারে ২৯ রানের মধ্যে ফিরে গেলেন কার্লোস ব্রাথওয়েট (০), কায়রন পাওয়েল (৪), শে হোপ (১০), সুনীল অ্যাম্ব্রিস, (৭) ও রস্টন চেজ (০)। শাকিব ১৫ রান খরচ করে পেলেন দু’উইকেট। মেহদির ঝুলিতে এল ৩৬ রানে ত উইকেট। ব্রাথওয়েট ও অ্যাম্ব্রিস শিকার হলেন শাকিবের। পাওয়েল-হোপ ও চেজকে সাজঘরের রাস্তা দেখালেন মিরাজ। এর আগে এই বিরল নজির ঘটেছিল মাত্র দু’বার। ১৮৭৯ সালের ২ জানুয়ারি ইংল্যান্ড বনাম অস্ট্রেলিয়া ম্যাচে। খেলা হয়েছিল মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে। এরপর ১৮৯০-এর ১১ অগাস্ট ওভালে ফের এই দুই দল এই ঘটনার সাক্ষী থাকে।

আরও পড়ুন: ক্যাপ্টেন হয়েই দলে ফিরলেন শাকিব

ঢাকা টেস্টের প্রথম ইনিংসে মাহমদুল্লাহ ১৩৬ রানের সৌজন্যে বাংলাদেশ ৫০৮ রান তুলেছিল। জবাবে উইন্ডিজের ইনিংস গুটিয়ে যায় ১১১ রানে। বাংলাদেশ ফলো-অন করায় ফের ব্যাট করছে ওয়েস্ট ইন্ডিজ। প্রথম টেস্টে বাংলাদেশ ৬৪ রানে জয় পেয়েছিল। দ্বিতীয় টেস্টেও জয়ের দোরগোড়ায় শাকিব অ্যান্ড কোং। টেস্ট সিরিজে ক্যাপ্টেনসির ব্যাটন উঠেছে শাকিবের হাতে। চোটের জন্য এশিয়া কাপের ফাইনালে ভারতের বিরুদ্ধে খেলতে পারেননি তিনি। এমনকি ঘরের মাঠে জিম্বাবোয়ের বিরুদ্ধেও খেলা হয়নি শাকিবের। দীর্ঘদিনের আঙুলের চোটই ফের কাবু করেছিল শাকিবকে। এরপর ঢাকায় গিয়ে অস্ত্রোপচার করিয়ে পর ফের অস্ট্রেলিয়াতে গিয়ে আরেক দফায় অস্ত্রোপচার করান তিনি। এর পর প্রায় এক মাস রিহ্যাবে থাকার পর মাঠে নামতে পেরেছেন সেদেশের স্টার অলরাউন্ডার।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Bangladesh emulate 128 year record getting top 5 batsmen clean bowled

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
অস্বস্তি
X