বড় খবর

বিসিবি-র আশ্বাসে ধর্মঘট প্রত্য়াহার করলেন শাকিবরা

বিসিবি শাকিবদের আশ্বস্ত করেছে যে, তাঁদের সব দাবিই মেনে নেওয়া হবে। আগামিকাল থেকেই ফের ক্রিকেটে ফিরছেন শাকিবার। খেলবেন ন্যাশনাল ক্রিকেট লিগ (এনসিএল)।

Bangladesh Players Call off Strike, to Return to Action on October 25
বিসিবি-র আশ্বাসে ধর্মঘট প্রত্য়াহর করলেন শাকিবরা

ধর্মঘট প্রত্য়াহার করে নিলেন বাংলাদেশের ক্রিকেটাররা। গত সোমবার থেকে বাংলাদেশে ক্রিকেট বোর্ডের বিরুদ্ধে ধর্মঘটে গিয়েছিলেন শাকিব আল হাসানরা। এগারো দফা দাবি মানা না-হলে তারা ক্রিকেট বয়কট করবেন বলেই জানিয়েছিলেন। কিন্তু বিসিবি শাকিবদের আশ্বস্ত করেছে যে, তাঁদের সব দাবিই মেনে নেওয়া হবে। আগামিকাল থেকেই ফের ক্রিকেটে ফিরছেন শাকিবার। খেলবেন ন্যাশনাল ক্রিকেট লিগ (এনসিএল)।

ইএসপিএনক্রিকইনফো কথা বলেছে শাকিবের সঙ্গে। বাংলাদেশের স্টার ক্রিকেটার বলেছেন, “আমরা যে দাবি রেখেছিলাম সে ব্য়াপারে বিসিবি এগিয়েছে অনেকটা। কথাবার্তা বেশ ভালই হয়েছে। এগুলো যখন বাস্তবায়িত হবে তখনই আমরা খুশি হব। আমরা ধর্মঘট প্রত্য়াহার করে নিচ্ছি। শুক্রবার থেকে জাতীয় শিবিরে যোগ দেব এনসিএল খেলার জন্য়।”

আরও পড়ুন: বিশ্লেষণ: বাংলাদেশের ক্রিকেটার ধর্মঘট- দাবিগুলো কী?

আওর পড়ুন: বিসিবি-র বিরুদ্ধে এবার ধর্মঘট বাংলাদেশ ক্রিকেটারদের

ঢাকা প্রিমিয়ার লিগ, ক্লাব লিস্ট টুর্নামেন্ট এবং বাংলাদেশ প্রিমিয়ার লিগে কোনও স্যালারি ক্যাপ না থাকার পাশাপাশি  ঘরোয়া ক্রিকেটে কম বেতনের ইস্যুতেই শাকিবার বিদ্রোহ ঘোষণা করেছিলেন। শুধু শাকিবই নন, তামিম ইকবাল, মুশফিকুর রহিমদের মতো জাতীয় দলের সিনিয়র ক্রিকেটাররা মীরপুরের একটি মাঠে জড়ো হয়ে সাংবাদিক বৈঠক করেছিলেন।সেখানেই নিজেদের দাবিদাওয়া মিটিয়ে দেওয়ার হুংকার দেন বিসিবির কাছে। দাবি না মানা হলে ক্রিকেট খেলা থেকে বয়কট করবেন বলেও হুমকি দেন।

আরও পড়ুন: শেখ হাসিনা সম্মতি দিয়েছেন, বাংলাদেশ সিরিজে আশাবাদী সৌরভ

এই ধর্মঘটের জেরে শাকিবদের ভারত সফরও অনিশ্চিত হয়ে পড়েছিল। আগামী মাসেই তাঁরা তিনটি টি-২০ ও দু’টি টেস্ট খেলতে ভারতে আসবেন বলেই কথা। আগামী ২২ নভেম্বর ভারত-বাংলাদেশ সিরিজের দ্বিতীয় টেস্ট দেখতে  কলকাতায় আসছেন খোদ বাংলাদেশের প্রধামন্ত্রী শেখ হাসিনা।

Read full story in English

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Bangladesh players call off strike153402

Next Story
বিরাট কোহলিই ভারতীয় ক্রিকেটে সবচেয়ে গুরুত্বপূর্ণ: সৌরভ গঙ্গোপাধ্য়ায়Kohli most important man in Indian cricket: BCCI president Sourav Ganguly
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com