বড় খবর

কৃষ্ণাঙ্গ সতীর্থকে কালো বলে ক্ষেপিয়ে ঢিল ছোঁড়া! সাব্বিরের কাণ্ডে হুলস্থূল বাংলাদেশে

ম্যাচের সময় এমন কান্ড ঘটায় ইলিয়াস সানি সরাসরি আম্পায়ারকে এই বিষয়ে অবহিত করেন। সঙ্গেসঙ্গেই বুধবার খেলা বন্ধ করে দেওয়া হয়।

বাংলাদেশ ক্রিকেটে বিতর্ক থামার লক্ষণ নেই। কিছুদিন আগেই আম্পায়ারকে গালিগালাজ করে স্ট্যাম্প ভেঙে দিয়ে বিতর্কে জড়িয়েছিলেন সাকিব আল হাসান। এবার সেই বিতর্কের রেশ কাটতে না কাটতেই ঝামেলার অভিযোগ জাতীয় দলের তারকা সাব্বির রহমানের বিরুদ্ধে।

সতীর্থ ইলিয়াস সানিকে বর্ণবিদ্বেষী আক্রমণ করে পাথর ছোঁড়ার অভিযোগে বিদ্ধ তিনি। শেখ জামাল ধানমন্ডি ক্লাব এই বিষয়ে অভিযোগও দায়ের করেছে। বলা হচ্ছে, ঢাকায় ঢাকা প্রিমিয়ার লিগ চলাকালীন এই কান্ড করেন সাব্বির রহমান। সেই অভিযোগে জানানো হয়েছে, ইলিয়াস সানি-কে কালো বলে ব্যঙ্গ করার পাশাপাশি তাঁকে পাথরও ছোঁড়েন তারকা এই ক্রিকেটার। লিজেন্ডস অফ রূপগঞ্জের হয়ে মাঠে নামার কথা ছিল সাব্বিরের।

ম্যাচের সময় এমন কান্ড ঘটায় ইলিয়াস সানি সরাসরি আম্পায়ারকে এই বিষয়ে অবহিত করেন। সঙ্গেসঙ্গেই বুধবার খেলা বন্ধ করে দেওয়া হয়। ম্যাচের পরেই কড়া শাস্তির দাবি জানিয়ে ধানমন্ডি বাংলাদেশ ক্রিকেট সংস্থাকে চিঠি লিখেছে।

আরো পড়ুন: কোহলিরা মাঠে নামার আগেই ভেস্তে যেতে পারে WTC ফাইনাল! মাথায় হাত ক্রিকেট কর্তাদের

সেই চিঠিতে বলা হয়েছে, “সাব্বির বর্ণবিদ্বেষ মূলক গালিগালাজ করেছেন। পেশাদারি ক্রিকেটে এমন ঘটনা শাস্তিযোগ্য অপরাধ। তাই সাব্বিরের বিরুদ্ধে আমরা কড়া শাস্তির দাবি জানাচ্ছি।”

পরে ইএসপিএন ক্রিকইনফো-কে সানি বলেন, এর আগেও নাকি তাঁকে বর্ণবিদ্বেষমূলক মন্তব্য করেছে। “ওঁকে বারতিনেক জিজ্ঞাসা করি, ও যেটা বলছে, সেটার অর্থ সম্পর্কে ও অবহিত কিনা! তা সত্ত্বেও ও এটা বলে চলছিল। আমি রেগে যাওয়ার পরেই আম্পায়াররা আমাদের থামান। এরপরেও ও আমাকে মাঠ থেকে কালো বলেই চলছিল। আমরা ম্যাচ জিতে গিয়েছি। তাই এই বিষয়ে খুব একটা বেশি প্রতিক্রিয়া দেখাইনি।”

“এদিনের ম্যাচে যখন আমরা ফিল্ডিং করছিলাম, তখন বিকেএসপি-৩ মাঠে রূপগঞ্জের বাস এসে দাঁড়ায়। এরপরে ও আমাকে কালো কালো বলে রাগাতে থাকে। কিছুক্ষণ পরেই ও আমাকে ঢিল ছোঁড়ে। তারপরেই আম্পায়ারকে বিষয়টি আমি জানাই। কিছুক্ষণের জন্য খেলা বন্ধ থাকে। ম্যাচ রেফারিকেও অভিযোগ করেছি।” আরো সংযোজন সানির।

ডেইলি স্টার-কে অবশ্য সাব্বির রহমান নিজের বিরুদ্ধে ওঠা যাবতীয় অভিযোগ খারিজ করে দিয়েছেন। তিনি বলেছেন, “ঢিল ছোঁড়ার কোনো প্রশ্নই উঠে না। ঢিল ছোঁড়া কি এতই সহজ? এরকম কান্ড কেন করব আমি? তাছাড়া ও আমার সিনিয়র।”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Bangladesh star sabbir rahman hurls racial abuse and throws stones at his national team mate elias sunny during dhaka premiere league match

Next Story
WTC ফাইনালে ভারতের একাদশে থাকছে একাধিক চমক, জানুন কারা বাদ পড়ছেন
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com