বড় খবর

রাজার মতই ফিরলেন সাকিব, ভেঙে দিলেন নিজেরই রেকর্ড

২০০৯-এ মিরপুরেই কিপটে বোলিংয়ের রেকর্ড গড়েছিলেন সাকিব। জিম্বাবুয়ের বিরুদ্ধে সেই ম্যাচে ১০ ওভার হাত ঘুরিয়ে ৪ মেডেন নিয়ে ১১ রানের বিনিময়ে তুলে নিয়েছিলেন ৪ উইকেট।

ক্রিকেট ছেড়ে এতদিন, বুঝতেই দিলেন না সাকিব! জুয়াড়ির তথ্য গোপন করার দায়ে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি সাকিব আল হাসানের ওপর এক বছরের নিষেধাজ্ঞা জারি করেছিল। সেই নিষেধাজ্ঞা থেকে বাংলাদেশের বিশ্বসেরা অলরাউন্ডার মুক্ত হয়েছেন গত ২৯ অক্টোবর। তারপর ঘরোয়া লিগ বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে অংশ নিয়েছেন। সেখানে বল কিংবা ব্যাট-বলার মতো পারফর্ম করতে পারেননি সাকিব। তাই আন্তর্জাতিক ক্রিকেটে তিনি কেমন করেন সেটা দেখার জন্য অপেক্ষায় ছিল গোটা দেশ।

সাকিবও নিরাশ করলেন না। ফিরলেন একেবারে বাদশার মতোই। ক্যারিবীয়দের বিরুদ্ধে বল হাতে এমন ভেলকি দেখালেন নিজের সেরা কৃপণতম বোলিং করার রেকর্ডই ভেঙে দিলেন। ৭.২ ওভার হাত ঘোরালেন। রান দিয়েছেন মোটে ৮। তুলে নিয়েছেন ৪ উইকেট। বাংলাদেশের হয়ে এত কম রান দিয়ে আর কেউই ৪ উইকেট তুলে নিতে পারেননি। সাকিবের বোলিংটা এরকম ৭.২-২-৮-৪।

আরো পড়ুন: অজি সমর্থকের মুখে ‘ভারত মাতা কি’, ‘বন্দেমাতরম’! অবাক ভিডিওয় চাঞ্চল্য তুঙ্গে

২০০৯-এ মিরপুরেই কিপটে বোলিংয়ের রেকর্ড গড়েছিলেন সাকিব। জিম্বাবুয়ের বিরুদ্ধে সেই ম্যাচে ১০ ওভার হাত ঘুরিয়ে ৪ মেডেন নিয়ে ১১ রানের বিনিময়ে তুলে নিয়েছিলেন ৪ উইকেট। বুধবার নিজেরই সেই রেকর্ড ভাঙলেন সাকিব।

মিরপুরের উইকেট যেন বুধবার সাকিবের কথা শুনল। ম্যাচ শেষে নিজের বোলিং নিয়ে তিনি বলে গেলেন, “আমার নজর ছিল ঠিক জায়গায় বল করা। এরপর পিচ ও বলকে কাজ করতে দেওয়া, আর সেটাই হয়েছে।”

সাকিবের ফেরার ম্যাচে ওয়েস্ট ইন্ডিজ গুটিয়ে গিয়েছে মাত্র ১২২ রানে। ৪ উইকেট হারিয়ে বাংলাদেশ ওই রান তাড়া করেছে। ব্যাট হাতে অতটা আলো ছড়াতে পারেননি সাকিব। ৪৩ বলে করেছেন ১৯। তা না হলে ম্যাচটা শেষ করে আসতে পারতেন। তবে পরের ম্যাচে একই ভুল করতে চান না সাকিব , “আমার মনে হয় এটা গুরুত্বপূর্ণ ম্যাচ, আমি ভালো ব্যাট করেছি। হ্যাঁ, আমি আউট হয়েছি, খেলা শেষ করে আসা যেত। আমি সেটা পরের ম্যাচে চেষ্টা করব।”

শুধু নিজে নন পরের ম্যাচে বাংলাদেশ দল আরও ভালো খেলবে বলে আশাবাদী সাকিব। তাঁর ভাষায়,“সবাই ১০ মাস পর খেলছে। সবাই কিছুটা দুশ্চিন্তায় ছিল ম্যাচ শুরুর আগে। কিন্তু আমার মনে হয় এটা শেষ এখানেই। পরের ম্যাচে আরও ভালো খেলা হবে।”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Bangladesh vs west indies shakib al hasan returns to international cricket with a bang

Next Story
স্মিথ, মালিঙ্গাকে ছেড়ে দিল রাজস্থান, মুম্বই! কেকেআর দলেও চমক
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com