বড় খবর

দেখুন ভিডিও: মেসির হ্যাটট্রিকে চ্যাম্পিয়ন্স লিগে বার্সার শুভারম্ভ, আজ মাঠে নামছেন রোনাল্ডো

মেসির আগুনে ঝলসে গেল পিএসভি আইন্দোভেন। পাঁচবারের বর্ষসেরা ফুটবলারের হ্যাটট্রিকে বার্সেলোনা চ্যাম্পিয়ন্স লিগের প্রথম ম্যাচে চার গোলের মালা পড়াল পিএসভিকে।

Messi
মেসির রোজগার ২০৩ মিলিয়ন

রাশিয়া বিশ্বকাপ এখন অতীত। সেটা এই মরসুমের শুরুতে বুঝিয়ে দিয়েছিলেন লিওনেল মেসি। আন্দ্রেস ইনিয়েস্তা চলে যাওয়ার পর আর্নেস্তো ভালভার্দের টিমের ক্যাপ্টেন হয়েছেন তিনি।বুধবার ন্যু ক্যাম্পে মেসি আবারও বুঝিয়ে দিলেন কেন তিনি এই ব্রহ্মাণ্ডের শ্রেষ্ঠ ফুটবলারদের একজন। মেসির আগুনে ঝলসে গেল পিএসভি আইন্দোভেন। পাঁচবারের বর্ষসেরা ফুটবলারের হ্যাটট্রিকে বার্সেলোনা চ্যাম্পিয়ন্স লিগের প্রথম ম্যাচে চার গোলের মালা পড়াল পিএসভিকে। এদিন মেসি ছাড়া গোল পেয়েছেন ফ্রান্সের বিশ্বকাপ জয়ী উইঙ্গার আউসমানে দেম্বেলে।

ম্যাচের ৩১ মিনিটে ২২ গজ দূর থেকে নেওয়ার মেসির নিঁখুত ফ্রি-কিক তে-কাঠিতে জড়িয়ে যায়। বিরতিতে এক গোলে এগিয়েই মাঠ ছাড়ে বার্সা। ৭৪ মিনিটে দেম্বেলের গোলে বার্সা ব্যবধান দ্বিগুন করে। এর তিন মিনিট পরে ফের মেসি ম্য়াজিক। ইভান র‌্যাকিটিচের বল থেকে গোল করেন মেসি। তিন গোলে এগিয়ে যাওয়া বার্সা ৭৯ মিনিটে ১০ জনে পরিণত হয়। ফ্রান্সের বিশ্বকাপ জয়ী ডিফেন্ডার স্যামুয়েল উমতিতি লোসানোকে ফাউল করে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন। যদিও বার্সার খেলায় ঝাঁজ কমেনি তাতে। উল্টে ৮৭ মিনিটে মেসির তিন নম্বর গোলটি করে পিএসভি-র কফিনে শেষ পেরেকটি পুঁতে দেন। আর এর সঙ্গেই চ্যাম্পিয়ন্স লিগে সর্বোচ্চ হ্যাটট্রিকারী (৮) ফুটবলার হিসেবে নিজের নামটা লিখিয়ে নেন আর্জেন্তাইন রাজপুত্র। এর আগে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর সঙ্গে যুগ্মভাবে সর্বোচ্চ হ্যাটট্রিক (৭) ছিল মেসির।

আরও পড়ুন: রোনাল্ডোকে ছাড়া রিয়াল মাদ্রিদ কোনও টিমই নয়: মেসি

অন্যদিকে আজ ক্রিশ্চিয়ানো রোনাল্ডো শুরু করছেন চ্যাম্পিয়ন্স লিগের অভিযান। এবার আর রিয়াল মাদ্রিদের জার্সিতে নয়, খেলবেন জুভেন্তাসের হয়ে ভ্যালেন্সিয়ার বিরুদ্ধে। গত তিনবারই এই ট্রফি হাতে তুলেছেন তিনি। এবার জুভেন্তাসকে ট্রফি দেওয়াই তাঁর লক্ষ্য়। টুর্নামেন্টের সর্বোচ্চ গোলদাতা সিআর সেভেন। ম্যাঞ্চেস্টার ইউনাইটেড আর রিয়ালের হয়ে করেছেন ১২০টি গোল। এখন দেখার রোনাল্ডোকে পেয়ে ১৯৯৬-র পর জুভেন্তাস ফের চ্যাম্পিয়ন্স লিগ জেতে কি না! সেরি-আ-য় শেষ ম্যাচ জোড়া গোল করেছেন তিনি।

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Barcelona thrashes psv eindhoben courtsey messi hattrick

Next Story
কোথায় এবং কখন দেখতে পাবেন ভারত-পাক ম্যাচ?india-vs-pakistan-m1
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com