scorecardresearch

বোল্ড হয়েও খেলা চালিয়ে গেলেন ব্যাটার, আবেদনই করল না ফিল্ডাররা, অদ্ভুত ভিডিও দেখুন

বোল্ড হয়ে গেলেও ব্যাটসম্যান খেলা চালিয়ে গেলেন। কোনও ফিল্ডারই লক্ষ্য করেননি জর্জিয়া বোল্ড হয়ে গিয়েছেন।

বোল্ড হওয়ার পরও আউট হলেন না ব্যাটসম্যান! এমন কীর্তি বাইশ গজে খুবই বিরল। নিয়ম অনুযায়ী, বল উইকেট থেকে স্ট্যাম্প ফেলে দিলেই ব্যাটসম্যান আউট। এই নিয়মের জন্য অনেক সময় বল উইকেটে লাগলেও স্ট্যাম্প উইকেটচ্যূত না হওয়ায় ব্যাটসম্যান বেঁচে যান।

তবে উইকেট থেকে স্ট্যাম্প ছিটকে যাওয়া সত্ত্বেও ব্যাটসম্যান খেলা চালিয়ে গেলেন, এমন নজির কার্যত বিরল। এমনই কান্ড ঘটল অস্ট্রেলিয়ার মহিলাদের জাতীয় ক্রিকেট লিগে। খেলা ছিল তাসমানিয়া টাইগার্স বনাম কুইন্সল্যান্ডের মধ্যে। সেই ম্যাচে ব্যাটসম্যান জর্জিয়া ভোল বোল্ড হয়েও ব্যাটিং চালিয়ে গেলেন। ১৪তম ওভারে বেলিন্ডা ভাকারেওয়ার বলে ক্লিন বোল্ড হওয়া সত্ত্বেও ক্রিজ ছাড়লেন না জর্জিয়া ভোল।

আরও পড়ুন: কোহলি বড্ড লড়াই করে! প্রশংসা করেও প্রকাশ্যে বিরাট কটাক্ষ সৌরভের

উইকেট থেকে স্ট্যাম্প ছিটকে গেলেও কোনও ফিল্ডারের তা নজরে এল না। আবেদনও করা হয়নি সেই জন্য। আর এই জন্যই ভোল ব্যাটিং চালিয়ে গেলেন।

https://platform.twitter.com/widgets.js

আইসিসির নিয়ম অনুযায়ী, ফিল্ডাররা আবেদন না করলে আম্পায়ার স্বতঃপ্রণোদিত হয়ে আউট দিতে পারেন না। আর এমন ক্ষেত্রে ব্যাটসম্যানও ক্রিজ ছাড়তে বাধ্য নন। এমনভাবে জীবন পেয়েও অবশ্য তার5 সদ্ব্যবহার করতে পারলেন না ভোল। তারপরে আউট হওয়ার আগে মাত্র ৫ রান যোগ করেন তিনি। ৬০ বলে ৩১ করে শেষমেশ ক্রিজ ছাড়েন তিনি। ভোল ওপেনিং জুটিতে জর্জিনা রেডমায়েনের সঙ্গে ৮৩ রান তুলে কুইন্সল্যান্ডের ৪৮ ওভারে স্কোরবোর্ডে ২২৩/৮ তুলতে সাহায্য করেন।

আরও পড়ুন: দাদার বিশ্বাসযোগ্যতা নিয়ে কোনও সন্দেহই নেই! কোহলিকে সপাটে আক্রমণ এবার জিন্দালের

সেই রান তাড়া করে তাসমানিয়া নিকোলা ক্যারের সেঞ্চুরিতে ভর করে ৪৫.১ ওভারে জয় ছিনিয়ে নেয়। সেঞ্চুরি করার সঙ্গে একটা উইকেটও নেন ক্যারে। তিনিই ম্যাচের সেরা।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Batsman georgia voll continued batting despite being bowled watch video