বিসিবির সিদ্ধান্তের অপেক্ষায় সৌরভ

সৌরভ আশা করেছিলেন সোমবারের মধ্যেই বিসিবি নিজেদের সিদ্ধান্ত জানিয়ে দেবে। তিনি বলেছেন, "যদি আজ রাতের (সোমবার) মধ্যেও ওরা জানিয়ে দেয়, তাহলে আমরা টেস্টের জন্য পুরো প্রস্তুতি শুরু করে দেব।"

By: Kolkata  Updated: October 29, 2019, 10:42:47 AM

এখনও চূড়ান্ত নয়। তবে বোর্ড সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় আশাবাদী খুব শীঘ্রই বিসিসিআইয়ের দিন-রাতের টেস্টের প্রস্তাবে রাজি হবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। এখনও সবকিছুই আলোচনার স্তরে। জানাচ্ছেন সৌরভ। প্রথম টেস্ট ইন্দোরে। দ্বিতীয় টেস্ট আবার খোদ মহারাজের শহরে ইডেন গার্ডেন্সে। দিন-রাতের টেস্ট হলে ইডেন গার্ডেন্সই ইন্দোরের থেকে এগিয়ে।

এরপরে সোমবার সংবাদসংস্থা পিটিআইকে দেওয়া বিবৃতিতে সৌরভ গঙ্গোপাধ্যায় জানিয়েছেন, “বিসিবি সভাপতি নাজমুল হাসানের সঙ্গে কথা হয়েছে। ওঁরাও খেলতে সম্মত হয়েছেন। তবে সরকারিভাবে জানানোপ আগে ক্রিকেটারদের সঙ্গে বাংলাদেশ বোর্ড একবার কথা বলে নিতে চায়। খুব শীঘ্রই সরকারিভাবে ঘোষণা করা হতে পারে।”

যদিও বিসিবি-র ক্রিকেট অপারেশনস বিভাগের প্রধান আক্রম খানের বক্তব্য, গোলাপি বলে পর্যাপ্ত প্রস্তুতি নেই ক্রিকেটারদের। তাছাড়া রাতে টেস্ট খেলতেও ক্রিকেটাররা অভ্যস্ত নন। তিনি সংবাদমাধ্যমে জানিয়েছেন, “এটা দারুণ একটা উদ্যোগ। কোনও সন্দেহ নেই। যদি পরিকল্পনার কথা বিবেচনা করা হয়, তাহলে ম্যাচ শুরুর আগে মাত্র দু-দিন (নভেম্বরের ২০ ও ২১ তারিখ) গোলাপি বলে ফ্লাডলাইটে অনুশীলনের সুযোগ পাবে ক্রিকেটাররা। এটা কোনও টেস্টের প্রস্তুতির ক্ষেত্রে পর্যাপ্ত হতে পারে না। মঙ্গলবারেই ক্রিকেটাররা সভাপতির সঙ্গে বৈঠক করবে। সেখানেই সরকারিভাবে সমস্তকিছু জানিয়ে দেওয়া হতে পারে।”

আরও পড়ুন ইডেনেই হয়তো দিন-রাতের টেস্ট

সৌরভ আশা করেছিলেন সোমবারের মধ্যেই বিসিবি নিজেদের সিদ্ধান্ত জানিয়ে দেবে। তিনি বলেছেন, “যদি আজ রাতের (সোমবার) মধ্যেও ওরা জানিয়ে দেয়, তাহলে আমরা টেস্টের জন্য পুরো প্রস্তুতি শুরু করে দেব।” দিন রাতের টেস্টকে ঘিরে এমনিতেই বোর্ডের একগাদা পরিকল্পনা রয়েছে। সৌরভ সেই বিষয়ে জানিয়েছেন, “মেরি কম, পিভি সিন্ধু সহ অলিম্পিয়ানদের আমন্ত্রণ জানিয়ে সংবর্ধনার পরিকল্পনা রয়েছে। আপাতত বিসিবির সিদ্ধান্তের অপেক্ষায়। এই ম্যাচের জন্য ফ্রি টিকিট বরাদ্দ করে স্কুলের ছাত্র-ছাত্রীদেরও নিয়ে আসার পরিকল্পনা রয়েছে।”

আরও পড়ুন বাংলাদেশ সিরিজেই হয়তো গোলাপি বলে দিন-রাতের টেস্ট

দিন-রাত টেস্ট ইডেন গার্ডেন্সের বার্ষিক পরিকল্পনায় অন্তর্ভূক্ত করার পরিকল্পনা রয়েছে, জানাচ্ছেন সৌরভ। অস্ট্রেলিয়া যেমন ম্যাকগ্রাথ ফাউন্ডেশনের সঙ্গে ব্রেস্ট ক্যানসারের সচেতনতা বৃদ্ধির জন্য একটি টেস্টকে ক্রিকেট অস্ট্রেলিয়া পিঙ্ক টেস্ট ঘোষণা করে। তেমনই হতে পারে ইডেনের ক্ষেত্রেও, দিন-রাতের টেস্ট ঘিরে।

আরও পড়ুন ভারতে ডে-নাইট টেস্টের ব্য়াপারে ক্রিকেটারদের সঙ্গে আলোচনা করবে বিসিবি

বোর্ড সভাপতি জানাচ্ছেন, “ইডেন গার্ডেন্সে দিন-রাতের গোলাপি বলের টেস্ট যেন বার্ষিক পরিকল্পনার অঙ্গ হয়ে দাঁড়ায়।” প্রসঙ্গত ভারতীয় ক্রিকেটাররা বরাবরই গোলাপি বলে টেস্ট খেলার পক্ষে ছিল না। যদিও বিরাট কোহলির সঙ্গে একান্তে সাক্ষাতের পরে সৌরভের দাবি, গোলাপি বলে টেস্ট খেলতে রাজি হয়েছেন কোহলি।

Read the full article in ENGLISH

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Bcb set to take right call sourav ganguly is hopful about day night test

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
অস্বস্তি
X