বড় খবর

আইপিএল নিয়ে নজরকাড়া সিদ্ধান্ত নেওয়ার পথে বোর্ড, অপেক্ষা ৪৮ ঘন্টার

সরকারিভাবে ঘোষণা না করা হলেও জানা গিয়েছে ইতিমধ্যেই আইপিএলের ফ্র্যাঞ্চাইজিদের কাছে বোর্ডের তরফে জানানো হয়েছে আগের ফরম্যাটেই খেলার জন্য প্রস্তুত থাকতে।

আইপিএল জোড়া টিমের সংযোজন ঘটছে। তবে এই মরশুমে নয়। ২০২২ থেকে। এমনটাই জানা গেল বোর্ডের অন্দরমহলের সূত্রে। ডিসেম্বরের ২৪ তারিখে আহমেদাবাদে বিসিসিআইয়ের বার্ষিক সাধারণ সভা বসতে চলেছে।

তার আগেই বোর্ড সূত্রে খবর, আসন্ন আইপিএল বর্তমান আট দলকে নিয়েই অনুষ্ঠিত হতে চলেছে। প্লে অফে যেরকম রাউন্ড রবিন লিগ খেলা হয়, সেরকম ভাবেই হবে। তবে এই এজিএম-এই অনুমোদন করে দেওয়া হবে ২০২২ আইপিএল সংস্করণ থেকে দশ দল নিয়ে আইপিএল আয়োজন করার বিষয়টি।

আরো পড়ুন: ভারতকে হারিয়ে উঠেই আইপিএলে খেলার ইচ্ছাপ্রকাশ অজি তারকার, নিলাম জমে গেল

দ্য হিন্দু-কে বোর্ডের এক কর্তা বলেছেন, “এই মুহূর্তে আইপিএল কমিটিকে বলে হয়েছে আট দল নিয়েই যেন টুর্নামেন্ট আয়োজন করা হয়। অর্থনীতির অবস্থা একটু উন্নত হলে বাকি দল সংযোজন করে নেওয়া হবে।”

জানা গিয়েছে, আইপিএল কমিটিও ২০২২ পর্যন্ত দশ দলের টুর্নামেন্টের জন্য অপেক্ষা করতে রাজি। জানা গিয়েছে অতিমারীর পরিস্থিতির কারণে সম্ভাব্য বিডার কিংবা সম্প্রচারকারী সংস্থার তরফে সেরা আর্থিক প্রস্তাব পাবে না। তা বিবেচনা করেই আপাতত পিছিয়ে দেওয়া হল অন্তর্ভুক্তি। তাছাড়া এই মুহূর্তে জোড়া দল সংযোজন করলে এত অল্প সময়ে সূচি, ভেন্যু সহ একাধিক বিষয় বন্দোবস্ত করতে নাজেহাল হত বোর্ড। তাই আপাতত পিছিয়ে দেওয়া ছাড়া উপায় ছিল না বিশ্বের ধনীতম ক্রিকেট বোর্ডের কাছে।

সরকারিভাবে ঘোষণা না করা হলেও জানা গিয়েছে ইতিমধ্যেই আইপিএলের ফ্র্যাঞ্চাইজিদের কাছে বোর্ডের তরফে জানানো হয়েছে আগের ফরম্যাটেই খেলার জন্য প্রস্তুত থাকতে। আপাতত সবার নজর বৃহস্পতিবার এজিএম-এ। সেখানে কী সিদ্ধান্ত নেয় বোর্ড, সেটাই আপাতত দেখার।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Bcci agm ipl ten teams inclusion ahmedabad

Next Story
জেলে গেলেন ব্র্যাডম্যানের বন্ধু, নিলামে উঠল কিংবদন্তির ব্যাগি গ্রিন
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com