ইডেনে ফের খেলতে নামবে কোহলি-রোহিতের টিম ইন্ডিয়া! বিরাট ঘোষণায় বড় আপডেট বোর্ডের Sports: BCCI announces home series schedule against Australia New Zealand and Sri Lanka | Indian Express Bangla

ইডেনে ফের খেলতে নামবে কোহলি-রোহিতের টিম ইন্ডিয়া! বিরাট ঘোষণায় বড় আপডেট বোর্ডের

বহুদিন পর ইডেনে বসছে আন্তর্জাতিক ক্রিকেটের আসর

ইডেনে ফের খেলতে নামবে কোহলি-রোহিতের টিম ইন্ডিয়া! বিরাট ঘোষণায় বড় আপডেট বোর্ডের

ঘরের মাঠে ভারত, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড সিরিজের সূচি ঘোষণা করে দিল বিসিসিআই। ভারত-অস্ট্রেলিয়া বহু প্রতীক্ষিত টেস্ট সিরিজ শুরু হবে ফেব্রুয়ারির ৯ থেকে মার্চের ১৩ তারিখ পর্যন্ত। চারটে টেস্ট হবে যথাক্রমে নাগপুর, দিল্লি, ধর্মশালা এবং আহমেদাবাদ। এই টেস্ট সিরিজ ওয়ার্ল্ড টেস্ট সিরিজের অন্তর্ভুক্ত। বোর্ডের তরফে জানিয়ে দেওয়া হল, এবারেও শেষবারের মত বর্ডার-গাভাসকার ট্রফি আয়োজিত হবে।

ভিসিএ জামথার মাঠে প্ৰথম টেস্ট ফেব্রুয়ারির ৯ থেকে ১৩। দিল্লিতে দ্বিতীয় টেস্টের আসর বসবে ফেব্রুয়ারির ১৭-২১ তারিখ। তৃতীয় এবং চতুর্থ টেস্টের মধ্যে একসপ্তাহ গ্যাপ থাকছে। ধর্মশালায় তৃতীয় টেস্ট মার্চের ১-৫ তারিখ পর্যন্ত। সিরিজের ফাইনাল টেস্ট আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে মার্চের ৯-১৩ তারিখ পর্যন্ত।

আরও পড়ুন: ক্রিপ্টোর থেকেও দ্রুত গতিতে পড়ছে ভারতীয় ক্রিকেট! রোহিতদের ‘চড়াম চড়াম’ বোমা এবার শেওয়াগের

টেস্ট সিরিজের পর দুই দল তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে মার্চের ১৭, ১৯ এবং ২২ তারিখে।

বর্ডার-গাভাসকার ট্রফির সূচি ঘোষণার সঙ্গেই জানুয়ারি-ফেব্রুয়ারিতে শ্রীলঙ্কা এবং নিউজিল্যান্ড সিরিজের দিনক্ষণও জানিয়ে দিল বোর্ড। জানুয়ারি-ফেব্রুয়ারিতে শ্রীলঙ্কা এবং কিউইদের বিরুদ্ধে তিনটে করে ওয়ানডে এবং টি২০ খেলবে। জানুয়ারির ৩, ৫ এবং ৭ তারিখে শ্রীলঙ্কার বিপক্ষে ভারত তিনটে টি২০ খেলবে মুম্বই, পুণে এবং রাজকোটে। ওয়ানডে খেলা হবে গুয়াহাটি (জানুয়ারি ১০), কলকাতা (জানুয়ারি ১২) এবং ত্রিবান্দামে (জানুয়ারি ১৫)।

আরও পড়ুন: অনেক হয়েছে, আর নয়! বাংলাদেশের কাছে সিরিজ হারতেই কড়া শাস্তির ব্যবস্থা করছে BCCI

শ্রীলঙ্কা সিরিজ শেষ হওয়ার দু-দিন পরেই ভারত নিউজিল্যান্ডের বিরুদ্ধে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে নেমে পড়বে। জানুয়ারির ১৮, ২১ এবং ২৪-এ ভারত তিনটে ওয়ানডে খেলবে যথাক্রমে হায়দরাবাদ, রায়পুর এবং ইন্দোরে। তিন ম্যাচের টি২০ সিরিজ খেলা হবে রাঁচি (জানুয়ারি ২৭), লখনৌ (২৮ জানুয়ারি) এবং আহমেদাবাদে (ফেব্রুয়ারি ১)।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Bcci announces home series schedule against australia new zealand and sri lanka

Next Story
বিশ্বকাপে ফ্রান্সের সাফল্যের পিছনে এই মোরগ! নীল-জার্সিতে মোরগ-রহস্য জানলে চমকে উঠবেন