scorecardresearch

বড় খবর

পন্থের জায়গায় টি২০ সিরিজে এবার সঞ্জু! শ্রীলঙ্কার বিরুদ্ধে দল ঘোষণায় বোর্ডের একাধিক চমক

কোহলি-পন্থের মতই শ্রীলঙ্কা সিরিজে বিশ্রাম দেওয়া হচ্ছে শার্দূল ঠাকুরকে। টি২০-র ভাইস ক্যাপ্টেন হচ্ছেন জসপ্রীত বুমরা।

শ্রীলঙ্কার বিরুদ্ধে টেস্টের সঙ্গেই টি২০ স্কোয়াডও ঘোষণা করে দিল চার সদস্যের নির্বাচক কমিটি। রবীন্দ্র জাদেজা এবং সঞ্জু স্যামসন প্রত্যাবর্তন ঘটালেন টি২০ স্কোয়াডে। তিন ম্যাচের টি২০ সিরিজ শুরু হচ্ছে লখনৌয়ে। সেই সিরিজের জন্য জানিয়ে দেওয়া হল, সঞ্জু স্যামসন এবং রবীন্দ্র জাদেজা আপাতত চোট সারিয়ে পুরো ফিট। টেস্ট এবং টি২০ দুই স্কোয়াড থেকেই বিশ্রামে পাঠানো হয়েছে শার্দূল ঠাকুরকে।

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ঘরের মাঠে টি২০ সিরিজে বিশ্রাম দেওয়া হয়েছিল জসপ্রীত বুমরাকে। শ্রীলঙ্কার বিপক্ষে তারকাকে ফেরানো হল একেবারে ভাইস ক্যাপ্টেন করে। টেস্টেও সহ অধিনায়ক হয়েছেন তিনি। বুমরার সঙ্গে পেস বিভাগে থাকছেন ভুবনেশ্বর কুমার, দীপক চাহার, মহম্মদ সিরাজ এবং আবেশ খান।

আরও পড়ুন: টেস্টেও ক্যাপ্টেন হলেন রোহিত! ঋদ্ধিমান সহ চার সিনিয়রকে ছেঁটে ফেলা হল সরাসরি

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে দ্বিতীয় টি২০ খেলার পরেই বিশ্রামে পাঠানো হয়েছে বিরাট কোহলি এবং ঋষভ পন্থকে। দুজনই শ্রীলঙ্কার বিপক্ষে টি২০ সিরিজেও বিশ্রামে কাটিয়ে টেস্ট সিরিজ শুরুর আগে দলের সঙ্গে যোগ দেবেন। পন্থকে বিশ্রামে পাঠানোর পরে টি২০ দলে ঢুকিয়ে নেওয়া হলে সঞ্জু স্যামসনকে।

ভারতের টি২০ স্কোয়াড:
রোহিত শর্মা, রুতুরাজ গায়কোয়াড, ঈশান কিষান, সঞ্জু স্যামসন, সূর্যকুমার যাদব, শ্রেয়স আইয়ার, ভেঙ্কটেশ আইয়ার, দীপক হুডা, জসপ্রীত বুমরা, ভুবনেশ্বর কুমার, দীপক চাহার, হর্ষল প্যাটেল, মহম্মদ সিরাজ, রবীন্দ্র জাদেজা, যুজবেন্দ্র চাহাল, রবি বিশ্নোই, কুলদীপ যাদব, আবেশ খান

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Bcci announces rohit sharma as indian test captain pujara rahane wriddhiman ishant dropped against sri lanka