scorecardresearch

বড় খবর

টি২০ বিশ্বকাপে বাদ শামি-চাহার! সোমবার বোর্ডের বড় ঘোষণায় মন ভাঙল একাধিক তারকার

বিশ্বকাপের জন্য দল ঘোষণা করে দিল ভারত। মহম্মদ শামিকে স্ট্যান্ড বাই হিসাবে রেখে দেওয়া হয়েছে।

টি২০ বিশ্বকাপে বাদ শামি-চাহার! সোমবার বোর্ডের বড় ঘোষণায় মন ভাঙল একাধিক তারকার

সোমবার মুম্বইয়ে নির্বাচক কমিটি বৈঠকের পর টি২০ বিশ্বকাপের স্কোয়াড ঘোষণা করে দিল বিসিসিআই। একই সঙ্গে ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকা এবং অস্ট্রেলিয়ার বিপক্ষেও দল জানিয়ে দেওয়া হল সোমবার।

সেই দল থেকেই বাদ দেওয়া হল দীপক চাহার, মহম্মদ শামিকে। বিশ্বকাপের জন্য ঘোষিত দলে হর্শল প্যাটেল এবং জসপ্রীত বুমরার প্রত্যাবর্তনে পূর্ণ শক্তির বোলিং আক্রমণ নিয়েই খেলতে নামবে টিম ইন্ডিয়া। বিস্ময়কর বিষয় হল, পরীক্ষিত দীপক চাহার বা মহম্মদ শামিকে বাইরে রাখলেও নির্বাচকদের আস্থা রয়েছে তরুণ আর্শদীপ সিংয়ের ওপর।

আরও পড়ুন: এশিয়া কাপ জিতলে কত কোটি পাবে চ্যাম্পিয়ন দল! টাকার খেলায় বহু এগিয়ে IPL

চোট থাকায় রবীন্দ্র জাদেজার নাম ঘোষণা করা হয়নি। স্ট্যান্ড বাই প্লেয়ার হিসাবে দীপক চাহার, মহম্মদ স্বামীর সঙ্গে রেখে দেওয়া হয়েছে রবি বিশ্নোই এবং শ্রেয়স আইয়ারকে। অক্টোবরের ১৬ তারিখ থেকে শুরু হওয়া টি২০ বিশ্বকাপে ভারত প্ৰথম ম্যাচ খেলবে অক্টোবরের ২৩-এ, পাকিস্তানের বিরুদ্ধে।

ভারতের দল গঠনেই পরিষ্কার টি২০ স্পেশালিস্টদেরই দলে জায়গা দেওয়া হয়েছে। এই কারণেই শামির পরীক্ষিত তারকাদের বাইরে রেখে নির্বাচকরা আস্থা দেখিয়েছেন আর্শদীপ সিংয়ের ওপর। যিনি আইপিএলে ডেথ ওভার স্পেশালিস্ট হিসাবে নিজেকে প্রমাণ করেছেন একাধিক ম্যাচে।

সঞ্জু স্যামসনের যেমন জায়গা হল না, তেমন বাদ পড়াদের তালিকায় নাম লেখালেন আবেশ খানও। তরুণ রবি বিশ্নোইয়ের বদলে স্কোয়াডে ভরসা রাখা হয়েছে রবিচন্দ্রন অশ্বিনের ওপর।

আরও পড়ুন: ভারতের ড্রেসিংরুমে বাজানো যাবে না মিউজিক, বেনজির পরিস্থিতিতে বড় অনুরোধ টিম ইন্ডিয়া ক্যাম্পে

বিশ্বকাপের আগে ভারত ঘরের মাঠে জোড়া টি২০ সিরিজ খেলবে অস্ট্রেলিয়া এবং দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে। চলতি মাসের ২০ তারিখ থেকে তিন ম্যাচের অস্ট্রেলিয়া সিরিজ শুরু হচ্ছে মোহালিতে। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে হোম সিরিজ শুরু হচ্ছে ২৮ সেপ্টেম্বর থেকে। দক্ষিণ আফ্রিকা সিরিজে বিশ্রামে থাকছেন ভুবনেশ্বর কুমার। অন্যদিকে, হার্দিক পান্ডিয়া এবং আর্শদীপ সিং খেলবেন না অস্ট্রেলিয়া সিরিজে। অজি-প্রোটিয়াজ সিরিজের সময়ে হার্দিক, আর্শদীপ এবং ভুবনেশ্বর কুমার এনসিএ-তে কন্ডিশনিং করবেন।

বিশ্বকাপে ভারতের স্কোয়াড:
রোহিত শর্মা, কেএল রাহুল, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, দীপক হুডা, ঋষভ পন্থ, দীনেশ কার্তিক, হর্শল প্যাটেল, হার্দিক পান্ডিয়া, আর অশ্বিন, জুজবেন্দ্র চাহাল, অক্ষর প্যাটেল, জসপ্রীত বুমরা, ভুবনেশ্বর কুমার, আর্শদীপ সিং

স্ট্যান্ড বাই ক্রিকেটার: মহম্মদ শামি, দীপক চাহার, শ্রেয়স আইয়ার, রবি বিশ্নোই

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি২০ সিরিজে ভারতের স্কোয়াড:
রোহিত শর্মা, কেএল রাহুল, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, দীপক হুডা, ঋষভ পন্থ, দীনেশ কার্তিক, হার্দিক পান্ডিয়া, আর অশ্বিন, জুজবেন্দ্র চাহাল, অক্ষর প্যাটেল, ভুবনেশ্বর কুমার, মহম্মদ শামি, হর্শল প্যাটেল, দীপক চাহার, জসপ্রীত বুমরা

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি২০ সিরিজে ভারতের স্কোয়াড:
রোহিত শর্মা, কেএল রাহুল, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, দীপক হুডা, ঋষভ পন্থ, দীনেশ কার্তিক, আর অশ্বিন, জুজবেন্দ্র চাহাল, অক্ষর প্যাটেল, আর্শদীপ সিং, মহম্মদ শামি, হর্শল প্যাটেল, দীপক চাহার, জসপ্রীত বুমরা

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Bcci announces team india squad for t20 world cup mohammed shami on standby