বড় খবর

কোহলিদের পাতে যেন গোমাংস না-পড়ে, বোর্ডের বার্তা ক্রিকেট অস্ট্রেলিয়াকে

মুুম্বই মিররে যে রিপোর্ট প্রকাশিত হয়েছে সেখানে বলে হয়েছে, বোর্ডের পর্যবেক্ষক দল বিরাটদের পাতে গোমাংস না-রাখার ইস্যুতে ক্রিকেট অস্ট্রেলিয়ার সঙ্গে একটি মৌ স্বাক্ষরিত করবে।

খাওয়ার টেবিলে টিম ইন্ডিয়া (ছবি চেতেশ্বর পূজারার ইনস্টাগ্রাম)
ভারত-ওয়েস্ট ইন্ডিজের চলতি সিরিজ শেষ হলেই বিরাট কোহলিরা পাড়ি জমাবেন অস্ট্রেলিয়াতে। ক্যাঙ্গারুর দেশে তিনটি টি-২০, চারটি টেস্ট ও তিনটি ওয়ান-ডে ম্যাচ খেলবে ভারত। ক্রিকেটের ক্ষুদ্রতম সংস্করণের হাত ধরে শুরু হবে ধুন্ধুমার ইন্দো-অজি লড়াই। প্রায় দু’মাস কোহলিরা থাকবেন সেদেশে। অস্ট্রেলিয়ার কাছে বোর্ডের তরফে একটা বার্তা পৌঁছে গিয়েছে। বিসিসিআই ক্রিকেট অস্ট্রেলিয়াকে সাফ জানিয়ে দিয়েছে যে, বিরাটদের মেন্যুতে যেন গোমাংস না-থাকে।

বিসিসিআই-এর পক্ষ থেকে ইতিমধ্যেই দুই সদস্যের পর্যবেক্ষক দল পৌঁছে গিয়েছে অস্ট্রেলিয়ায়। তাঁরা আসন্ন সফরের ভেন্যু পরিদর্শন করে দেখবেন। তারাই এই বার্তা দিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়াকে। মুুম্বই মিররে যে রিপোর্ট প্রকাশিত হয়েছে সেখানে বলে হয়েছে দু’সপ্তাহ আগে পৌঁছে যাওয়া বোর্ডের প্রতিনিধি দল গোমাংস পাতে না-রাখার ইস্যুতে একটি মৌ স্বাক্ষরিত করবে। নাম প্রকাশে অনিচ্ছুক এক বিসিসিআই-এর কর্তা জানিয়েছেন, “অস্ট্রেলিয়ায় যে খাবার দেওয়া হয় তা নিয়ে প্রায়শই ভারতীয় দলের অভিযোগ থাকে। কারণ এই টিমে অনেক নিরামিশাষী রয়েছে। যাদের ওখানে গিয়ে রীতিমতো সমস্যায় পড়তে হয়। আমাদের পর্যবেক্ষক দল অস্ট্রেলিয়ায় গিয়ে একটি ভারতীয় রেস্তোরাঁর সঙ্গে কথাবার্তা সেরে ফেলেছে। তারাই আমাদের দলের খেলোয়াড়দের কারি দেবে।”

আরও পড়ুন: বিশ্বকাপে বিরাটদের দাবি: স্ত্রীর সঙ্গ, সংরক্ষিত রেলের কামরা ও কলা

চলতি বছর ইংল্যান্ড সফরে গিয়ে বিসিসিআই-এর একটা টুইটে রীতিমতো বিতর্ক হয়েছিল। ভারতীয় ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে মধ্যাহ্ণভোজের একটি মেন্যু বোর্ডের ছবি পোস্ট করা হয়েছিল। লর্ডসের খাদ্যতালিকায় ছিল ব্রেইসড বিফ পাস্তার উল্লেখ। যা দেখে ফ্যানেরা ক্ষোভে ফেটে পড়েন। আগামী বছর ইংল্যান্ডে বিশ্বকাপ খেলতে যাবে ভারতীয় দল। ব্রিটিশ মুলুকে খেলতে যাওয়ার আগেই বিরাটরা বেশ কয়েকটা দাবি রেখেছেন বোর্ডের কাছে। এক) সফরে তাঁরা স্ত্রীদের সঙ্গে করে নিয়ে যেতে। দুই) ইংল্যান্ডে তাঁদের চাই সংরক্ষিত রেলের কামরা। তিন) কিছু কলার আয়োজন।বিরাটরা এই চাহিদার তালিকা পৌঁছে দিয়েছেন বোর্ডের কমিটি অফ অ্যাডমিনিস্ট্রেটর্সকে। 

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Bcci asks cricket australia to remove beef from indian teams menu

Next Story
ভিডিও দেখুন: দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে বেনজির ব্যাটিং স্টান্স বেইলিরGeorge Bailey
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com