বড় খবর

কোহলিদের সংসারে নতুন কোচ! ঘোষণা করে দিল বিসিসিআই

বর্তমানে সোহম দেশাই তিনি ওয়েস্ট ইন্ডিজে ভারতীয়-এ দলের সঙ্গে। সেখান থেকেই তিনি সরাসরি ফ্লোরিডায় সিনিয়র টিম ইন্ডিয়ার সঙ্গে যোগ দেবেন। যেখানে টিম ইন্ডিয়া ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুটো টি টোয়েন্টি ম্যাচ খেলবে।

team india
কোহলিদের নতুন ফিটনেস কোচ সোহম দেশাই (টুইটার)
বিশ্বকাপের পরেই জাতীয় দলের ফিজিক্যাল ট্রেনার শঙ্কর বাসু সরে দাঁড়িয়েছিলেন। তাঁর জায়গায় বিসিসিআই নিয়োগ করল সোহম দেশাইকে। বিশ্বকাপের সেমিফাইনাল থেকে ছিটকে যাওয়ার পরেই ফিজিও প্যাট্রিক ফারহাত এবং ফিটনেস কোচ শঙ্কর বাসু জানিয়ে দিয়েছিলেন, তারা আর কাজ চালিয়ে যেতে আগ্রহী নন। তারপরেই আইপিএলের একাধিক ফ্র্য়াঞ্চাইজির পক্ষ থেকে প্রস্তাবও পেয়েছেন দু-জনে।

এদিকে, বিসিসিআই নতুন করে কোচিং স্টাফের জন্য নিয়োগের বিজ্ঞাপন দিয়েছিল। পাঠানো আবেদনপত্র থেকে এবার বেছে নেওয়া হল সোহম দেশাইকে। সোহমের বায়োডেটা বেশ ঝকঝকে। বেঙ্গালুরুর জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির দায়িত্বে রয়েছেন তিনি। ভারতীয়-এ দলের ট্রেনার বর্তমানে তিনিই। ভারতীয় ক্রিকেটারদের সঙ্গে ব্যক্তিগত স্তরে সম্পর্ক রয়েছে। ভারতীয় কন্ডিশন সম্পর্কেও ওয়াকিবহাল তিনি। তাই তাঁকেই বেছে নেওয়া হল শঙ্কর বাসুর স্থানে।

আরও পড়ুন পাক সুন্দরীর মন ছুঁয়েছিলেন ধোনি! অবসরের প্রাক্কালে প্রকাশ্যে হৃদয়স্পর্শী কাহিনী

নিষিদ্ধ হওয়ার মুখে পাক ক্রিকেট! বড় সঙ্কটের সামনে বিশ্বক্রিকেট

বর্তমানে তিনি ওয়েস্ট ইন্ডিজে ভারতীয়-এ দলের সঙ্গে। সেখান থেকেই তিনি সরাসরি ফ্লোরিডায় সিনিয়র টিম ইন্ডিয়ার সঙ্গে যোগ দেবেন। যেখানে টিম ইন্ডিয়া ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুটো টি টোয়েন্টি ম্যাচ খেলবে। তারপরে দু-দল টেস্ট ও ওয়ান ডে খেলতে রওনা ক্যারিবিয়ান ভূখণ্ডে।

শঙ্কর বাসু ভারতীয় দলের ফিটনেস অন্য পর্যায়ে পৌঁছে দিয়েছেন। বিশ্বের অন্যতম ফিট দল ভারত। নেপথ্যে সেই শঙ্কর বাসু! দেশাইয়ের পরিবর্তে ভারতীয়-এ দলের দায়িত্বে আসছেন বিবেক রামকৃষ্ণণ। জানা গিয়েছে, শঙ্কর বাসু সম্ভবত, তাঁর পুরনো সংসার রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরে যোগ দিতে চলেছেন। অন্যদিকে প্যাট্রিক ফারহাতের সঙ্গে কথাবার্তা অনেকটাই এগিয়েছে কিংস ইলেভেন পাঞ্জাবের। তবে এখনও নিশ্চিত নয়, তিনি আইপিএলের অ্যাসাইনমেন্টে থাকবেন কিনা। যাইহোক, আগস্ট মাসের ৩ তারিখ থেকে শুরু হতে চলা ওয়েস্ট ইন্ডিজ সফর থেকেই তাই পূর্বসূরির ফেলে আসা জুতোয় পা রাখছেন সোহম। তিনি শঙ্কর বসুর মতো সফল হতে পারবেন কিনা, সেটাই আপাতত প্রশ্ন ভারতীয় ক্রিকেটের!

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Bcci asks fitness trainer soham desai to take charge of team india after shankar basus exit

Next Story
ফের ইংল্যান্ডে ভোগান্তি পোহাক কোহলি, ভারতীয় ক্যাপ্টেনের জন্য এমনটা কে চাইছেন?
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com