বোর্ডের চুক্তিতে বিরাট ধাক্কার মুখে পূজারা-রাহানে-হার্দিক! ঘোষণার আগেই ব্যাপক শোরগোল

বোর্ডের কেন্দ্রীয় চুক্তিতে এবার একের পর তারকার অবনমন ঘটতে চলেছে। ঋদ্ধিমান থেকে পূজারা-রাহানে সকলেরই ধাক্কা আসতে চলেছে।

খুব শীঘ্রই কেন্দ্রীয় চুক্তির তালিকা প্রকাশ করতে চলেছে বিসিসিআই। আর এই কেন্দ্রীয় চুক্তিতেই বড়সড় ধাক্কার সামনে পড়তে চলেছেন অজিঙ্কা রাহানে, চেতেশ্বর পূজারা, ঋদ্ধিমান সাহা, হার্দিক পান্ডিয়ার মত তারকারা। পূজারা, রাহানেকে গ্রেড ‘বি’ এবং হার্দিক পান্ডিয়াকে গ্রেড ‘সি’-তে নামিয়ে দেওয়া হবে বলে জানা যাচ্ছে।

সংবাদসংস্থার খবর অনুযায়ী, এ+ ক্যাটাগরিতে রয়েছেন বিরাট কোহলি, জসপ্রীত বুমরা, রোহিত শর্মা। এ+ ক্যাটাগরিভুক্ত ক্রিকেটারদের বার্ষিক চুক্তি ৭ কোটি টাকা। এ, বি এবং সি ক্যাটাগরিতে থাকা ক্রিকেটারদের বার্ষিক চুক্তির পরিমাণ যথাক্রমে ৫, ৩ এবং ১ কোটি টাকা।

আর কেন্দ্রীয় চুক্তির তালিকায় সবথেকে বড় অবনমন ঘটেছে তিন টেস্ট স্পেশালিস্ট তারকার। রাহানে, পূজারাকে যেমন ‘এ’ থেকে ‘বি’ গ্রেডে নামিয়ে দেওয়া হয়েছে, তেমনই ঋদ্ধিমান সাহার জায়গা হয়েছে ‘সি’ গ্রেডে। টি২০ ওয়ার্ল্ড কাপের পরে জাতীয় দলের জায়গা হারানো হার্দিক পান্ডিয়ার ছিলেন এ গ্রেডে। তাঁকে সটান ফেলে দেওয়া হয়েছে ‘সি’ গ্রেডে।

আরও পড়ুন: অবিক্রিত রায়না কি IPL এর এই দলে! জোরালো দাবিতে তোলপাড়

নামিয়ে দেওয়ার তালিকায় রয়েছেন ভুবনেশ্বর কুমারও। টিম ইন্ডিয়ার জার্সিতে কেবল টি২০ ক্রিকেট খেলতে দশখা5 যায় তারকাকে। ভুবির ঠাঁই হতে চলেছে ‘সি’ গ্রেডে।

ভারতের সমস্ত ফরম্যাটের ক্রিকেটার হওয়ার দিকে এগোচ্ছেন সূর্যকুমার যাদব। এই প্ৰথমবার বোর্ডের কেন্দ্রীয় চুক্তিতে জায়গা পেতে চলেছেন তিনি। তাঁকে রাখা হবে সি গ্রেডে। প্রমোশন পেয়ে সি গ্রেড থেকে বি-তে উন্নতি ঘটতে চলেছে মহম্মদ সিরাজ, অক্ষর প্যাটেলদের মত তারকাদের। অন্য এক উঠতি সুপারস্টার শ্রেয়স আইয়ারের জায়গা হতে পারে বি গ্রেড।

আরও পড়ুন: পুরস্কার মূল্যে IPL-এর ধারেকাছেই নেই PSL! টাকার অঙ্কেই বাজিমাত BCCI-এর

কেমন হতে চলেছে বোর্ডের কেন্দ্রীয় চুক্তির তালিকা:
গ্রেড এ+
বিরাট কোহলি, রোহিত শর্মা, জসপ্রীত বুমরা
গ্রেড এ
কেএল রাহুল, মহম্মদ শামি, ঋষভ পন্থ, রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা
গ্রেড বি
চেতেশ্বর পূজারা, অজিঙ্কা রাহানে, অক্ষর প্যাটেল, শার্দূল ঠাকুর, শ্রেয়স আইয়ার, মহম্মদ সিরাজ, ঈশান্ত শর্মা
গ্রেড সি
শিখর ধাওয়ান, উমেশ যাদব, ঋদ্ধিমান সাহা, ভুবনেশ্বর কুমার, হার্দিক পান্ডিয়া, ওয়াশিংটন সুন্দর, শুভমান গিল, হনুমা বিহারি, যুজবেন্দ্র চাহাল, সূর্যকুমার যাদব, মায়াঙ্ক আগারওয়াল, দীপক চাহার

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Bcci central contracts likely changes cheteshwar pujara ajinkya rahane wriddhiman saha hardik pandya

Next Story
মাস্ট উইন ম্যাচ জিতে মোহনবাগানের ঘাড়ে নিশ্বাস কেরালার! রুদ্ধশ্বাস ম্যাচে বিধ্বস্ত মুম্বই