BCCI chief selector Chetan Sharma opens mouth after after dropping wriddhiman saha, ishant sharma, cheteshwar pujara and ajinkya rahane Sports: আগেই বাদ দেওয়ার খবর জানাই! রাহানে-পূজারা-ঋদ্ধিকে ছাঁটার পরেই বার্তা নির্বাচক প্রধানের | Indian Express Bangla

আগেই বাদ দেওয়ার খবর জানাই! রাহানে-পূজারা-ঋদ্ধিকে ছাঁটার পরেই বার্তা নির্বাচক প্রধানের

বাদ পড়ার খবর আগেই চাউর হয়ে গিয়েছিল। তবে বোর্ড যে ঋদ্ধিমান, রাহানে, পূজারার মত চার তারকাকে একইসঙ্গে বাদ দিয়ে দেবে, ভাবা যায়নি।

আগেই বাদ দেওয়ার খবর জানাই! রাহানে-পূজারা-ঋদ্ধিকে ছাঁটার পরেই বার্তা নির্বাচক প্রধানের

ফেব্রুয়ারির শেষ সপ্তাহে ভারত শ্রীলঙ্কা সিরিজ শুরু। প্ৰথমে টি২০ সিরিজ। তারপরে ৪ মার্চ থেকে টেস্ট সিরিজ। টি২০ দলে সেরকম অপ্রত্যাশিত চমক না থাকলেও টেস্টের দল নির্বাচন আলোচনার সামনে দাঁড় করিয়ে দিয়েছে গোটা দেশকে। একই সঙ্গে বাদ পড়ার তালিকায় নাম লিখিয়েছেন, ঈশান্ত শর্মা, ঋদ্ধিমান সাহা, অজিঙ্কা রাহানে এবং চেতেশ্বর পূজারা।

অনেকেই মনে করছেন চার সিনিয়র তারকার এটাই হয়ত কেরিয়ারের শেষ। তবে নির্বাচক প্রধান চেতন শর্মা দল ঘোষণার পর সাংবাদিক সম্মেলনে জানিয়েছেন, চারজনকে জানিয়ে দেওয়া হয়েছে স্রেফ শ্রীলঙ্কা সিরিজের জন্যই বাইরে রাখা হয়েছে চার তারকাকে। চারজনকেই রঞ্জি ট্রফি খেলার নির্দেশ দেওয়া হয়েছে। চার তারকার জন্য জাতীয় দলের জায়গা এখনই বন্ধ হচ্ছে না।

আরও পড়ুন: কথা দিয়েও রাখেনি দাদি, সৌরভের বিরুদ্ধে বিস্ফোরক বাদ পড়া ঋদ্ধিমান

“ওঁদের নিয়ে অনেক আলোচনা করেছি আমরা। শেষ পর্যন্ত শ্রীলঙ্কা সিরিজের জন্য বাইরে রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে ওঁদের। রঞ্জি খেলতে বলা হয়েছে ইশান্তদের। পারফর্ম করে ওঁরা অবশ্যই কামব্যাক করতে পারে। সময়টা সত্যি খুব খারাপ যাচ্ছে। সকলকে ম্যানেজ করে নির্বাচকদের জন্য গুরুত্বপূর্ণ।”

“আমরা ওদের জানিয়ে দিয়েছি, শ্রীলঙ্কা সিরিজের জন্য ঈশান্ত এবং ঋদ্ধির নাম বিবেচিত হবে না। তবে দরজা কখনই বন্ধ নয়। চারজনকে আমরা রঞ্জিতে খেলার অনুরোধ করেছি।”

রাহানে এবং পূজারা যথাক্রমে মুম্বই এবং সৌরাষ্ট্রের হয়ে রঞ্জিতে খেলছেন। অন্যদিকে, দ্বিতীয় ম্যাচ থেকে দিল্লির হয়ে নেমে পড়ছেন ঈশান্তও। রাহানে ঘরোয়া ক্রিকেটের প্রত্যাবর্তনেই সৌরাষ্ট্রের বিরুদ্ধে সেঞ্চুরি হাঁকিয়ে নির্বাচকদের প্রাথমিক বার্তা দিয়ে রেখেছেন।

আরও পড়ুন: টেস্টেও ক্যাপ্টেন হলেন রোহিত! ঋদ্ধিমান সহ চার সিনিয়রকে ছেঁটে ফেলা হল সরাসরি

এদিকে জাতীয় দলে ঋদ্ধিমান সাহার বদলে নেওয়া হয়েছে কেএস ভরতকে। কেএস ভরত এর আগে টিম ইন্ডিয়া স্কোয়াডে থাকলেও এখনও অভিষেক ঘটেনি তাঁর। টেস্ট দলে নতুম মুখ হিসাবে আবির্ভাব ঘটেছে উত্তরপ্রদেশের বাঁ হাতি স্পিনার সৌরভ কুমারের। বিরাট কোহলি নেতৃত্ব ছেড়ে দেওয়ার পরে টেস্টেও নেতা হিসেবে বাছা হয়েছে রোহিত শর্মাকে। ভাইস ক্যাপ্টেন হয়েছেন জসপ্রীত বুমরা।

শ্রীলঙ্কার বিরুদ্ধে ভারতের টেস্ট স্কোয়াড:
রোহিত শর্মা, মায়াঙ্ক আগারওয়াল, প্রিয়ঙ্ক পাঞ্চাল, বিরাট কোহলি, শ্রেয়স আইয়ার, হনুমা বিহারি, শুভমান গিল, ঋষভ পন্থ, কেএস ভরত, রবিচন্দ্রন অশ্বিন (ফিটনেস টেস্টে উত্তীর্ণ হতে হবে), রবীন্দ্র জাদেজা, জয়ন্ত যাদব, কুলদীপ যাদব, জসপ্রীত বুমরা, মহম্মদ সিরাজ, মহম্মদ শামি, উমেশ যাদব, সৌরভ কুমার

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Bcci chief selector chetan sharma opens mouth after after dropping wriddhiman saha ishant sharma cheteshwar pujara and ajinkya rahane

Next Story
কথা দিয়েও রাখেনি দাদি, সৌরভের বিরুদ্ধে বিস্ফোরক বাদ পড়া ঋদ্ধিমান