বড় খবর

ভারত কিংবা পাকিস্তান, বেছে নিক ডিভিলিয়ার্স-ব্র্যাভোরা, বলছে বিসিসিআই

সাম্প্রতিক অতীতে কাশ্মীরে জঙ্গিহানার জেরে কড়া সিদ্ধান্ত নিয়েছিল আইএমজি-রিলায়েন্সও। তারা টুর্নামেন্টের মাঝপথেই পিএসএল সম্প্রচারের দায়িত্ব ছেড়ে দিয়েছিল।

BCCI contemplated giving foreign players a choice between Indian Premier League and Pakistan Super League
হয় ভারত নয় পাকিস্তান, বেছে নিক ডিভিলিয়ার্স-ব্র্যাভোরা, বলছে বিসিসিআই (ছবি-টুইটার)
ইন্ডিয়ান প্রিমিয়র লিগের মার্কি ক্রিকেটারদের মধ্যে এরকম অনেকেই রয়েছেন যাঁরা এখন চলতি পাকিস্তান সুপার লিগ (পিএসএল) খেলছে। তাঁদের মধ্যে উল্লেখযোগ্য এবি ডিভিলিয়ার্স, ডোয়েন ব্র্যাভো, সুনীল নারিন, কার্লোস ব্রাথওয়েট, কলিন ইনগ্রাম ও আন্দ্র রাসেলের মতো স্টার প্লেয়াররা।

পুলওয়ামা সন্ত্রাস হামলার পর থেকেই পাকিস্তানকে কোনঠাসা করে দেওয়ার পথেই হাঁটছে বিসিসিআই। তাদের সঙ্গে সবরমক ক্রিকেটীয় সম্পর্ক ছিন্ন করে দিতেই চাইছে বোর্ড। শুধু তাই নয়, সরকারের সঙ্গে হাত মিলিয়ে তাদেরকে ক্রিকেট থেকেই ছেঁটে দেওয়ার কথা ভাবছে বোর্ড।

 

আরও পড়ুন: ভারতে পিএসএল দেখাবে না আইএমজি-রিলায়েন্স, পাল্টা পাকিস্তানের

এরকম পরিস্থিতিতে বিসিসিআই চাইছে যে, ডিভিলিয়ার্স-ব্র্যাভোর মতো পিএসএল খেলা প্লেয়াররা এবার বেছে নিক তাঁরা পাকিস্তানে সুপার লিগ খেলবে নাকি ভারতে?  সুপ্রিম কোর্ট নিযুক্ত কমিটি অফ অ্যাডমিনিস্ট্রেটর্স (সিওএ) এই বিষয়টা নিয়ে আলোচনা করেছে। কিন্তু তারা ভাবছে যে, বিদেশি ক্রিকেটারদের কাছে এই প্রস্তাব দেওয়াটা উপযুক্ত হবে না। কারণ বিসিসিআই এই প্লেয়ারদের নিয়ে আসে না। আনে আইপিএল-এর ফ্র্যাঞ্চাইজিরা। এমনটাই রিপোর্ট দ্য ইন্ডিয়ান এক্সপ্রেসের।


সাম্প্রতিক অতীতে কাশ্মীরে জঙ্গিহানার জেরে কড়া সিদ্ধান্ত নিয়েছিল আইএমজি-রিলায়েন্সও। তারা টুর্নামেন্টের মাঝপথেই পিএসএল সম্প্রচারের দায়িত্ব ছেড়ে দিয়েছিল। পাকিস্তান ক্রিকেট বোর্ডকে (পিসিবি) এই কথা মেইল করেই জানিয়ে দিয়েছিল তারা। ভারতে পিএসএল সম্প্রচারের দায়িত্বে ছিল ডি স্পোর্টস। তারাই প্রথমে সিদ্ধান্ত নেয় যে, এই টুর্নামেন্ট তারা সম্প্রচার করবে না। আর এই ঘটনার কয়েক ঘণ্টা পরেই রিলায়েন্স তাদের সিদ্ধান্ত জানিয়েছিল। ব্রডকাস্টিং ও প্রেডাকশনের জন্য চুক্তিবদ্ধ হয়েছিল রিলায়েন্স।

Read the full story in English

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Bcci contemplated giving foreign players a choice between indian premier league and pakistan super league78249

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com