scorecardresearch

বড় খবর

ভারতে পিএসএল দেখাবে না আইএমজি-রিলায়েন্স, পাল্টা পাকিস্তানের

কাশ্মীরে জঙ্গিহানার জেরে কড়া সিদ্ধান্ত নিয়েছে আইএমজি-রিলায়েন্স। তারা চলতি পাকিস্তান সুপার লিগ (পিএসএল) সম্প্রচারের দায়িত্ব ছেড়ে দিল। পাকিস্তান ক্রিকেট বোর্ডকে (পিসিবি) এই মর্মে মেইলও পাঠিয়ে দিয়েছে রিলায়েন্স। তারই পাল্টা উত্তর দিল পিসিবি।

MG-Reliance pulls out of PSL 2019 in wake of Pulwama attack
ভারতে পিএসএল দেখাবে না আইএমজি-রিলায়েন্স, পাল্টা জবাব পাকিস্তানের (ছবি-টুইটার)
কাশ্মীরে জঙ্গিহানার জেরে কড়া সিদ্ধান্ত নিয়েছে আইএমজি-রিলায়েন্স। তারা চলতি পাকিস্তান সুপার লিগ (পিএসএল) সম্প্রচারের দায়িত্ব ছেড়ে দিল। পাকিস্তান ক্রিকেট বোর্ডকে (পিসিবি) এই মর্মে মেইলও পাঠিয়ে দিয়েছে রিলায়েন্স। তারই পাল্টা উত্তর দিল পিসিবি।

গত বৃহস্পতিবার দক্ষিণ কাশ্মীরের পুলওয়ামা জেলার অবন্তীপোরা এলাকায় দুপরে ভয়াবহ আইইডি (ইম্প্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইস) বিস্ফোরণে মৃত্যু হয়েছে সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্সের (সিআরপিএফ) ৪০ জন জওয়ানের। এই ঘটনার পরেই এমন সিদ্ধান্ত নিয়েছে রিলায়েন্স।

আরও পড়ুন: ‘টেবিলে নয়, যুদ্ধক্ষেত্রে আলোচনায় বসার সময় এসেছে’

রিলায়েন্সের মেইল পৌঁছে গিয়েছে পিসিবি ও পিএসএলের জেনারেল ম্যানেজার মার্কেটিং অ্য়ান্ড সেলস শোয়েব শেখের কাছে। এই একই মেইল গিয়েছে কামিল খানের কাছে। যিনি পিসিবি-র ডিজিট্যাল মিডিয়া, স্পোর্টস প্রোডাকশন ও মার্কেটিংয়ের জেনারেল ম্যানেজার। দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস এই খবর নিশ্চিত করেছে। তারা বলছে রিলায়েন্সের মেইলে লেখা হয়েছে, “কয়েক দিন আগে এক দুর্ভাগ্যজনক ঘটনায় ভারতীয় সেনারা প্রাণ হারিয়েছেন। এই ঘটনার জেরে আইএমজি-রিলায়েন্স অবিলম্বে পিএসএল থেকে ব্রডকাস্ট প্রোডাকশন সার্ভিস তুলে নিচ্ছে।”

এই মেইলের প্রাপ্তিস্বীকার করে পিসিবি একটি প্রেস বিবৃতি দিয়েছে। তাদের ম্যানেজিং ডিরেক্টর ওয়াসিম খান জানিয়েছেন, “আমাদের আইএমজি-রিলায়েন্স জানিয়েছে যে, তারা আমাদের সঙ্গে বাকি টুর্নামেন্টে থাকবে না। এরকম আচমকা ঘটনায় বিকল্প পরিকল্পনাও পিসিবি-র থাকে। আমরা আশা করছি সোমবারের মধ্যে নতুন পার্টনারের নাম ঘোষণা করতে পারব।” এর সঙ্গে ওয়াসিম জুড়ে দিয়েছেন, “পিসিবি এটা সবসময় বিশ্বাস করে যে, খেলা ও রাজনীতি দু’টোকে পৃথক ভাবে দেখা উচিত। ইতিহাস বলছে, খেলার হাত ধরে দুই দেশের মানুষের মধ্য়ে একটা সমন্বয় স্থাপিত হয়েছে। বিশেষত ক্রিকেটের ক্ষেত্রে।”

ভারতে পিএসএল সম্প্রচারের দায়িত্বে ছিল ডি স্পোর্টস। তারাই প্রথমে সিদ্ধান্ত নেয় যে, এই টুর্নামেন্ট তারা সম্প্রচার করবে না। আর এই ঘটনার কয়েক ঘণ্টা পরেই রিলায়েন্স তাদের সিদ্ধান্ত জানায়। চলতি পাকিস্তান লিগের ব্রডকাস্টিং ও প্রেডাকশনের জন্য চুক্তিবদ্ধ হয়েছিল রিলায়েন্স। বিগত তিন মরসুম এই দায়িত্বে ছিলে লন্ডনের সংস্থা সানসেট অ্যান্ড ভাইন।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Img reliance pulls out of psl 2019 in wake of pulwama attack75796