scorecardresearch

বড় খবর

করোনা টেস্টের জন্য ১০ কোটি খরচ বোর্ডের, স্বস্তি চেন্নাইয়ে

আইপিএলে সিএসকেই একমাত্র দল যারা এখনো দলগতভাবে ঠিকমত অনুশীলন শুরু করতে পারেনি। আগস্টের ২১ তারিখে দুবাই আসার পর এক সপ্তাহ পর অনুশীলনে নামার কথা ছিল সিএসকের।

করোনা টেস্টের জন্য ১০ কোটি টাকা খরচ করছে বিসিসিআই। পিটিআই সূত্রে খবর এমনটাই। আইপিএল চলাকালীন সমস্ত ফ্র্যাঞ্চাইজির সদস্য থেকে সাপোর্ট স্টাফ, কর্তা, ক্রিকেটারদের একাধিকবার কোভিড টেস্ট করা হচ্ছে। সব মিলিয়ে ২০ হাজার বার কোভিড টেস্ট করানো হচ্ছে। আর এই কোভিড টেস্টের জন্য বিসিসিআইকে খরচ করতে হচ্ছে ১০ কোটি টাকা।

বোর্ডের এক শীর্ষ কর্তা জানালেন, আমিরশাহি একটি সংস্থার সঙ্গে এই কোভিড টেস্টের জন্য চুক্তি করা হয়েছে। প্রতিবার টেস্টের জন্য খরচ হচ্ছে কর ছাড়া ২০০ দিরহাম। সি সংস্থার ৭৫ জন কর্মী আইপিএল চলাকালীন গোটা বিষয় সামলাবেন।

আরও পড়ুন রায়নাকে আর দেখা যাবে না সিএসকের জার্সিতে, বড় সিদ্ধান্তের পথে চেন্নাই

এদিকে, অবশেষে স্বস্তি মিলল চেন্নাই সুপার কিংস শিবিরে। পিটিআইয়ের খবর অনুযায়ী যে ১৩ জন চলতি সপ্তাহের শুরুতে কোভিড টেস্টে নেগেটিভ ছিলেন, তাঁরা সাম্প্রতিক টেস্টে আরো একবার নেগেটিভ হয়েছেন। দুবাই থেকে চেন্নাই সুপার কিংসের সিইও কাশী বিশ্বনাথন সংবাদসংস্থা পিটিআইকে জানালেন, “নিয়ম অনুযায়ী, দীপক এবং রুতুরাজ ১৪ দিনের কোয়ারেন্টাইন পর্ব কাটিয়ে দুটো নেগেটিভ রিপোর্ট আসার পর দলের সঙ্গে অনুশীলনে যোগ দেবেন।”

আইপিএলে সিএসকেই একমাত্র দল যারা এখনো দলগতভাবে ঠিকমত অনুশীলন শুরু করতে পারেনি। আগস্টের ২১ তারিখে দুবাই আসার পর এক সপ্তাহ পর অনুশীলনে নামার কথা ছিল সিএসকের।

নিয়ম অনুযায়ী, দুবাইয়ে আসার পর প্রত্যেক দলের সকল সদস্যকে বাধ্যতামূলকভাবে তিনটে কোভিড টেস্ট করতেই হবে। কাশী বিশ্বনাথন আরো জানালেন, সতর্কতামূলক ব্যবস্থা হিসাবে আইপিএলের তরফে সিএসকের সদস্যদের তিনবারের বদলে পাঁচবার টেস্ট করানো হচ্ছে। যে দুই সিএসকে কোভিড টেস্টে পজিটিভ ধরা পড়েছিলেন, তারা আরো দুবার টেস্টে উত্তীর্ন হলে তবেই দলের সঙ্গে অনুশীলনে যোগ দেবেন।

Read the full article in ENGLISH

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Bcci covid testing cost and 13 csk cricketers tests negative