বড় খবর

আলোচনা হল না এবারেও! ক্ষতিপূরণ মেটাতে সৌরভের বোর্ডের প্রয়োজন ৫৫ কোটি

গতমাসেই বোর্ড সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় জানিয়েছিলেন, গত বছর বার্ষিক সাধারণ সভায় ঘরোয়া ক্রিকেট নিয়ে যা সিদ্ধান্ত নেওয়া হয়েছিল, সেটা ধরেই এগিয়ে চলবে বোর্ড।

শনিবারই বোর্ডের বিশেষ সাধারণ সভা বসেছিল। অনলাইনে ভার্চুয়াল মিটিং হলেও সশরীরে মুম্বইয়ে হাজির হয়েছিলেন বোর্ড সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়। আইপিএল এবং টি২০ বিশ্বকাপের ভবিষ্যৎ নিয়ে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়া হলেও এজেন্ডায় না থাকায় ঘরোয়া ক্রিকেটারদের ক্ষতিপূরণ বিষয় নিয়ে আলোচনাই হল না বৈঠকে। তবে জানা গিয়েছে, বৈঠক চলাকালীন একজন বোর্ড সদস্য বিষয়টি উত্থাপন করেছিলেন।

ঘরোয়া ক্রিকেটে রঞ্জি বন্ধ হয়ে গিয়েছে অতিমারীর পরিপ্রেক্ষিতে। কোনওরকমে গত মরশুমে সৈয়দ মুস্তাক আলি এবং বিজয় হাজারে আয়োজন করা হলেও সমস্ত ঘরোয়া ক্রিকেটারদের ভবিষ্যৎ নিয়ে চরম টালবাহানা চলছে। অর্থকষ্টে ভুগছেন ঘরোয়া ক্রিকেটের তারকারা। আইপিএল এবং টি২০ বিশ্বকাপ ফোকাসে থাকায় ঘরোয়া ক্রিকেট নিয়ে আলোচনা না হওয়ায় আরো হতাশা বেড়েছে।

আরো পড়ুন: কেকেআরে খেলছেন না প্যাট কামিন্স! বিশাল ধাক্কায় চুরমার নাইট শিবির

গতমাসেই বোর্ড সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় জানিয়েছিলেন, গত বছর বার্ষিক সাধারণ সভায় ঘরোয়া ক্রিকেট নিয়ে যা সিদ্ধান্ত নেওয়া হয়েছিল, সেটা ধরেই এগিয়ে চলবে বোর্ড। ইন্ডিয়ান এক্সপ্রেসকে সৌরভ জানিয়েছেন, “ঘরোয়া ক্রিকেটারদের খতিপুরণ দেওয়া হবে। এজিএম-এ আগেই এই নিয়ে সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। তাই এই বছরের শেষে জখন পেমেন্ট করা হবে, তখনই ওঁরা ক্ষতিপূরণ পেয়ে যাবে।” ওয়াকিবহাল মহলের ধারণা বোর্ডকে নিজের প্রতিশ্রুতি রাখতে হলে ৫০-৫৫ কোটি টাকা খরচ করতে হবে।

নাম প্রকাশে অনিচ্ছুক বোর্ডের এক সদস্য জানিয়েছেন,”পুরুষ ক্রিকেটার এবং মহিলা ক্রিকেটারদের প্রত্যেককে যদি ৪.৫ লাখ এবং ২.৫ লাখ টাকা করে দেওয়া হয়, এবং প্রত্যেক স্কোয়াডে যদি ২০ জনের হয়, তাহলে মোট ৫০-৫৫ কোটি টাকা লাগবে।”

তিনি আরো জানিয়েছেন, আইপিএল চালু হলে সম্প্রচারকারী সংস্থার তরফে বাকি ১৫০০ কোটি টাকা পাওয়া যাবে। সেই টাকা পেলেই ঘরোয়া ক্রিকেটারদের আর্থিক ক্ষতিপূরণ মেটানো সম্ভব হবে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Bcci need around 50 55 crores to compensate ranji trophy cricketers

Next Story
IPL-এর জন্য ক্যারিবীয় বোর্ডকে প্রবল চাপ সৌরভদের! টুর্নামেন্ট মিস করার মুখে তারকারা
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com