scorecardresearch

বড় খবর

টি২০ ওয়ার্ল্ড কাপে অশ্বিনকে কি চেয়েছিলেন কোহলি! সাফ জানালেন সৌরভ

ভারতীয় ক্রিকেটে একের পর এক নাটক চলছে। নেপথ্যে ওয়ানডে নেতৃত্ব থেকে কোহলির অপসারণ। এর মধ্যেই নয়া বক্তব্য বোর্ড সভাপতি সৌরভের।

বিশ্বকাপ দলে অশ্বিন বাদ নয়, বরং চেয়েছিলেন বিরাট কোহলি। এমনটাই এবার ফাঁস করলেন স্বয়ং বোর্ড সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়। চার বছর আগে শেষবার জাতীয় দলের জার্সিতে সীমিত ওভারের ম্যাচে খেলেছিলেন অশ্বিন। তারপরে ফের একবার নীল জার্সিতে তারকার প্রত্যাবর্তন ঘটে টি২০ বিশ্বকাপে। ২০১৭-য় কুলদীপ যাদব এবং যুজবেন্দ্র চাহালের উত্থানে পিছনের সারিতে চলে যান অশ্বিন। সীমিত ওভারের ক্রিকেটে অশ্বিন জায়গা হারালেও টেস্টে অবশ্য তাঁকে সরানো সম্ভব হয়নি। টেস্টে অপ্রতিরোধ্য পারফরম্যান্স মেলে ধরার সঙ্গেই আইপিএলেও বল হাতে টানা পারফর্ম করে গিয়েছেন দক্ষিণী তারকা।

বোরিয়া মজুমদারের চ্যাট শো ব্যাকস্টেজ উইথ বোরিয়া-য় সৌরভ জানিয়েছেন, ২০১৭-র পরে অশ্বিনকে আর ওয়ানডে, টি২০-তে দেখা যাবে কিনা, তা নিয়ে তিনি বেশ সন্দিহান ছিলেন। আন্তর্জাতিক ক্রিকেটে অশ্বিন নিজের প্রত্যাবর্তন যেভাবে স্মরণীয় করে রেখেছেন, তারও উচ্ছ্বসিত প্রশংসা করেছেন মহারাজ। “সাদা বলের দুনিয়ায় অশ্বিনকে আর দেখা যাবে কিনা, তা নিয়ে সংশয় ছিল। তবে শেষমেশ বিরাট কোহলি ওঁকে টি২০ ওয়ার্ল্ড কাপে চেয়েছিল। তারপরে অল্পস্বল্প যে সুযোগ পেয়েছে ও, সেটা দারুণভাবে কাজে লাগিয়েছে।” বলেছেন সৌরভ।

আরও পড়ুন: টিম ইন্ডিয়ায় বিরাট-রোহিত সংঘাত চরমে! সন্দেহজনক গন্ধ পেলেন আজাহারও

টি২০ ওয়ার্ল্ড কাপে অশ্বিন তিন উইকেট নেন। তারপরে ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিরুদ্ধে দ্রাবিড়-রোহিতের পার্টনারশিপের শুরুতেই মারকাটারি পারফর্ম করেন। ওয়ার্ল্ড কাপের পরে আপাতত সীমিত ওভারের ক্রিকেটেও নিজের জায়গা পাকা করেছেন তারকা স্পিনার।

আরও পড়ুন: দল গঠন নিয়ে ‘মিথ্যা’ অজুহাত শাস্ত্রীর! কোচকে ধুয়ে দিলেন প্রাক্তন নির্বাচক

সৌরভ জানিয়েছেন, “সবাই অশ্বিনের কথা বলছে। কানপুর টেস্ট ম্যাচের পরে দ্রাবিড়ের বিবৃতিতেই স্পষ্ট। দ্রাবিড় ওঁকে অল টাইম গ্রেট-ই বলে দিয়েছে। অশ্বিনের প্রতিভা মাপার জন্য রকেট সায়েন্টিস্ট হওয়ার প্রয়োজন নেই। যেটুকু দেখছি, সেটুকুতেও ও আমাকে মুগ্ধ করে চলেছে।” জানিয়েছেন সৌরভ।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Bcci president clears the air if virat kohli wanted r ashwin in t20 world cup