scorecardresearch

বড় খবর

কোহলি মূল্যবান সম্পদ! নেতৃত্ব ছাড়ার বিরাট ঘোষণায় টুপি খোলা কুর্নিশ সৌরভের

টি২০ নেতা হিসেবে জাতীয় দলে দায়িত্ব ছাড়ছেন কোহলি বিশ্বকাপের পরেই। তারপরেই কোহলিকে ধন্যবাদ জানালেন সৌরভ গঙ্গোপাধ্যায় এবং জয় শাহ।

টি২০-র নেতা হিসাবে জাতীয় দল থেকে সরে দাঁড়িয়েছেন বিরাট কোহলি। তারপরেই কিং কোহলিকে প্রশংসায় ভাসিয়ে দিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়। কোহলিকে দলের ‘মূল্যবান সম্পদ’ ঘোষণা করে মহারাজ জানালেন ভবিষ্যতের রোডম্যাপের কথা ভেবেই এমন সিদ্ধান্ত।

বোর্ডের বিবৃতিতে সৌরভ জানিয়েছেন, “ভারতীয় ক্রিকেটের মূল্যবান সম্পদ কোহলি। দলকে সাফল্যের সঙ্গে নেতৃত্ব দিয়েছে। সমস্ত ফরম্যাটে কোহলি অন্যতম সেরা ক্যাপ্টেন। ভবিষ্যতের রোডম্যাপের কথা ভেবে এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে। টি২০ অধিনায়ক হিসাবে ওঁর দুরন্ত পারফরম্যান্সের জন্য ধন্যবাদ জানাই। টি২০ বিশ্বকাপের জন্য ওঁর জন্য অনেক শুভেচ্ছা রইল। আশা করি ভবিষ্যতেও ও ঝুড়ি ঝুড়ি রান করবে।”

https://platform.twitter.com/widgets.js

আমিরশাহি এবং ওমানে টি২০ বিশ্বকাপের পরে সাধারণ ব্যাটসম্যান হিসেবে টি২০ স্কোয়াডে খেলবেন কোহলি। কোহলির সিদ্ধান্তে সম্মান জানিয়েছেন সচিব জয় শাহ-ও। টুইটারে জয় শাহ লিখেছেন, “টিম ইন্ডিয়া ক্যাপ্টেন হিসাবে কোহলির অবদানের জন্য ধন্যবাদ।”

বোর্ডের বিবৃতিতে জয় শাহ বলেছেন, “তরুণ প্রতিবা হিসাবে যে ফোকাস এবং দৃঢ়চেতা মানসিকতা তুমি দেখিয়েছ, তা অতুলনীয়। সবথেকে গুরুত্বপূর্ণ বিষয় হল, নেতৃত্বের সঙ্গে যেভাবে ব্যক্তিগত পারফরম্যান্সও ভারসাম্য রক্ষা কর চলেছ!”

আরও পড়ুন: জাতীয় দলের নেতৃত্ব ছাড়লেন কোহলি! IPL-এর আগেই মহা ঘোষণায় তোলপাড় ক্রিকেট

কোহলি বৃহস্পতিবার টি২০ নেতৃত্ব ছাড়ার কথা ঘোষণা করে টুইটারে লম্বা বিবৃতিতে লিখেছেন, “জাতীয় দলের হয়ে প্রতিনিধিত্ব করাই নয় শুধু, নেতৃত্ব দেওয়ার সৌভাগ্যও হয়েছে আমার। ভারতীয় দলের ক্যাপ্টেন হওয়ার যাত্রাপথে আমাকে যাঁরা সাহায্য করেছেন, তাঁদের ধন্যবাদ। সতীর্থ, সাপোর্ট স্টাফ, নির্বাচক মন্ডলী, এবং প্রত্যেক দেশবাসী যাঁরা আমাদের জন্য প্রার্থনা করেছেন, তাদের ছাড়া এটা হওয়া সম্ভব ছিল না।”

আরও পড়ুন: মাঝরাতে সৌরভদের ইমেল করেন কোহলি! ভয়ঙ্কর অভিযোগ এবার কিংবদন্তির

কোহলি জানিয়েছেন, নিজের ওয়ার্কলোডের কথা ভেবে এই সিদ্ধান্ত নিয়েছেন। টি২০ দলে একজন ব্যাটসম্যান হিসাবেই খেলবেন তিনি। বিবৃতিতে আরও লিখেছেন, “গত ৮-৯ বছর ধরে তিন ফরম্যাটে টানা খেলে চলেছি। নেতৃত্ব দিচ্ছি ৫-৬ বছর ধরে। তাই ওয়ার্কলোড নিয়ন্ত্রণ করাটা জরুরি ছিল। তাই টেস্ট এবং ওয়ানডেতে নেতৃত্ব দেওয়ার জন্য আমার নিজের স্পেস দরকার ছিল। টি২০ দলের নেতা হিসেবে নিজের সর্বস্ব দিয়েছি। এখন ব্যাটসম্যান হিসাবেও নিজের সেরাটা দেব দলের জন্য।”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Bcci president sourav ganguly and secretary jay shah react after virat kohli decides to step down as t20 captain after world cup