কোচ রামনকে ছাঁটাইয়ে প্রবল ক্ষুব্ধ সৌরভ! সরাসরি জানালেন অসন্তোষ

জাতীয় দল থেকে ছাঁটাই হওয়ার পর মহম্মদ আজাহারউদ্দিনের হায়দরাবাদ ক্রিকেট সংস্থার পক্ষ থেকে কোচিংয়ের প্রস্তাব পেয়েছেন রামন।

কোচ ডব্লিউভি রামনকে নিয়ে ভারতীয় ক্রিকেটে বিতর্ক শেষ হওয়ার নয়। কিছুদিন আগেই মহিলাদের ক্রিকেট কোচের পদ থেকে রামনকে সরিয়ে দায়িত্ব দেওয়া হয় পাওয়ারকে। তবে রামনকে ছাঁটাইয়ে অসন্তুষ্ট স্বয়ং বোর্ড সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়।

মহিলা দলের কোচ হওয়ার পদে আবেদন করেছিলেন অনেকেই। তা সত্ত্বেও ক্রিকেট মহলের ধারণা ছিল জাতীয় দলকে টি২০ বিশ্বকাপের ফাইনালে তোলার পুরস্কার স্বরূপ রামনকেই রেখে দেওয়া হবে কোচের পদে। তবে সকলকে অবাক করেই ক্রিকেট উপদেষ্টা কমিটি বেছে নেয় পাওয়ারকে। এর আগেও যিনি স্বল্পমেয়াদি ভিত্তিতে জাতীয় মহিলা দলের কোচের দায়িত্ব সামলেছিলেন।

আরো পড়ুন: আইপিএল থেকে সরে দাঁড়াতেন চাহাল! লিগ বন্ধের আড়াই সপ্তাহ পর ফাঁস কারণ

যাইহোক, ক্রিকবাজ-এর রক প্রতিবেদন অনুযায়ী, রামনকে সরিয়ে দেওয়ার পরে সৌরভ নিজের অসন্তোষ ব্যক্ত করেছেন। আগের আইসিসি ইভেন্টে জাতীয় দলকে ফাইনালে তোলা কোচকে কীভাবে ছাঁটাই করা হল, তা নিয়ে রীতিমত বিস্ময় প্রকাশ করেছেন সৌরভ গঙ্গোপাধ্যায়।

কোচ রামনের কোচিংয়ে মহিলা দল ২০১৮-র ডিসেম্বর থেকে ২০২০-র মার্চ পর্যন্ত পাঁচটি ওডিআই সিরিজ খেলেছে। এর মধ্যে মিতালি রাজের নেতৃত্বাধীন দল চারটিতেই জয়লাভ করেছে। একমাত্র সিরিজে হার হজম করতে হয় চলতি বছরে ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকা সিরিজে। টি২০-তে সেভাবে সফল না হলেও মেলবোর্নে বিশ্বকাপের ফাইনালে উঠে সমালোচকদের জবাব দিয়েছিল টিম ইন্ডিয়া।

জাতীয় দল থেকে ছাঁটাই হওয়ার পর মহম্মদ আজাহারউদ্দিনের হায়দরাবাদ ক্রিকেট সংস্থার পক্ষ থেকে কোচিংয়ের প্রস্তাব পেয়েছেন রামন। ঘরোয়া ক্রিকেটে এর আগে রামনের কেকেআর, পাঞ্জাব কিংস, বাংলা রঞ্জি দল এবং তামিলনাড়ু দলে কোচিংয়ের অভিজ্ঞতা রয়েছে।

যাইহোক, সরকারিভাবে পাওয়ারকে কোচ বেছে নেওয়ার পর মহিলা দল কিছুদিনের মধ্যেই মুম্বইকরের কোচিংয়ে ইংল্যান্ডে উড়ে যাবে, তিন ফরম্যাটেই ব্রিটিশ মহিলাদের মুখোমুখি হবেন শেফালি ভার্মারা। ইংল্যান্ডের পরেই রয়েছে আবার অস্ট্রেলিয়া সফর। কোচ হিসেবে পাওয়ার এর আগে ২০১৮-য় টি২০ বিশ্বকাপের সেমিফাইনালে দলকে তুলেছিলেন। তবে ইংল্যান্ড এবং অস্ট্রেলিয়ার মত দুই হেভিওয়েট দলের বিরুদ্ধে টিম ইন্ডিয়া কতটা সাফল্য পায়, তা দেখতে মুখিয়ে রয়েছে ক্রিকেট বিশ্ব।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Bcci president sourav ganguly surprised at wv ramans sacking from womens team head coach

Next Story
টিম ইন্ডিয়ার প্রথম এগারোয় পন্থ নাকি ঋদ্ধি! চমকে দেওয়া জবাব বাংলার তারকার
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com