scorecardresearch

আইপিএল থেকে সরে দাঁড়াতেন চাহাল! লিগ বন্ধের আড়াই সপ্তাহ পর ফাঁস কারণ

মে মাসের শুরু থেকেই করোনায় আক্রান্তের সংখ্যা লাফিয়ে লাফিয়ে বেড়েছে। দৈনিক আক্রান্তের সংখ্যা ছিল গড়ে ৩.৫ লাখ। এখন যদিও সেই গ্রাফ অনেকটাই কমেছে।

আইপিএল চালু থাকলেও তিনি সরে দাঁড়াতেন। এমনটাই জানালেন যুজবেন্দ্র চাহাল। আরসিবির জার্সিতে টুর্নামেন্ট খেলার সময়েই ভয়ঙ্কর সংবাদ পান। জানতে পারেন বাবা-মা দুজনেই করোনায় আক্রান্ত। তারপরে আর খেলার মানসিকতা ছিল না চাহালের। এমনটাই জানিয়েছেন তারকা স্পিনার।

স্পোর্টস টক-এ সাক্ষাৎকার দেওয়ার সময় চাহাল জানাচ্ছিলেন, দুজনের পজিটিভ রিপোর্ট আসার পর খেলাতে ফোকাসই করতে পারছিলেন না তিনি। “বাবা-মা সংক্রমিত হওয়ার পরেই ঠিক করে নিয়েছিলাম, টুর্নামেন্ট থেকে সরে দাঁড়াব। বাড়িতে বাবা-মা যখন অসহায় তখন খেলাতে ফোকাসই করতে পারছিলাম না। ৩ মে বাবা-মা পজিটিভ ধরা পড়েন। তার দিন দুয়েক বাদেই টুর্নামেন্ট স্থগিত হয়ে যায়।”

আরো পড়ুন: আইপিএল আয়োজন নিয়ে দড়ি টানাটানি তুঙ্গে! ‘যুদ্ধ’ পৌঁছে গেল ইংল্যান্ডে

সরে দাঁড়ানোর বিষয়ে মনস্থির করে ফেললেও চাহালকে অবশ্য সেই সিদ্ধান্ত নিতে হয়নি। আইপিএলের বায়ো বাবলের নিরাপত্তাকে বুড়ো আঙুল দেখিয়ে সংক্রমণ টুর্নামেন্টে ছড়িয়ে পড়তেই টুর্নামেন্ট অনির্দিষ্টকালের জন্য বন্ধ করে দেওয়া হয়। যেদিন চাহালের বাবা-মা করোনায় আক্রান্ত হয়েছিলেন, সেদিনই কেকেআর ক্যাম্পে দুই নাইট করোনার শিকার হন। আর ২৪ ঘন্টা পেরোতে না পেরোতেই আইপিএলে আক্রান্তের সংখ্যা ছয় পেরিয়ে যেতেই চূড়ান্ত সিদ্ধান্ত নিয়ে ফেলে বিসিসিআই।

মে মাসের শুরু থেকেই করোনায় আক্রান্তের সংখ্যা লাফিয়ে লাফিয়ে বেড়েছে। দৈনিক আক্রান্তের সংখ্যা ছিল গড়ে ৩.৫ লাখ। মে মাস থেকেই ভাইরাস সম্পূর্ণ নিয়ন্ত্রণের বাইরে চলে যায়। আইপিএল শেষ হওয়ার পরই দেশি ক্রিকেটাররা যেমন পরিবারের পাশে থাকতে বাড়ি ফিরে যান। বিদেশিরাও দেশে পাড়ি দেন।

আর লিগ বন্ধ হওয়ার কয়েক সপ্তাহ পরই এবার চাহাল জানিয়ে দেন, টুর্নামেন্ট থেকে সরে দাঁড়ানোর পরিকল্পনা ছিল তাঁর-ও। আপাতত ৩০ বছরের তারকা জানিয়েছেন, বাবা-মা দুজনেই সুস্থ হয়ে উঠছেন। হাসপাতাল থেকে বাড়িতেও ফিরেছেন বাবা। “বাবার অক্সিজেন লেভেল ৮৫-৮৬’তে নেমে গিয়েছিল। গতকালই বাড়ি ফিরেছেন। যদিও এখনো ওঁর রিপোর্ট পজিটিভ। তবে ভাল খবর হল, এখন অক্সিজেনের মাত্রা ৯৫-৯৬। এটা আমাদের কাছে অনেক বড় স্বস্তি। পুরোপুরি সুস্থ হয়ে উঠতে এখনো ৭-১০ দিন লাগবে।”

পরিবারের চিন্তাতেই হয়ত সেভাবে নিজেকে মেলে ধরতে পারেননি আইপিএলে। আরসিবির জার্সিতে ৭ ম্যাচে উইকেট সংখ্যা মাত্র ৪। প্রথম ২টো ম্যাচে তো উইকেটশূন্য ছিলেন। চাহালকে পরবর্তীতে শ্রীলঙ্কা সফরে দেখা যেতে পারে। যেখানে ভারত তিনটে করে ওডিআই এবং টি২০ খেলবে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Ipl 2021 yuzvendra chahal planned to take a break from ipl after his parents got infected with covid