scorecardresearch

কোহলিকে ছাড়াই ইন্ডিয়াকে চ্যাম্পিয়ন করেন রোহিত! সমালোচকদের মনে করিয়ে বার্তা সৌরভের

বিরাট কোহলির হাত থেকে সীমিত ওভারের দুই ফরম্যাটেই নেতৃত্বের ব্যাটন তুলে দেওয়া হয়েছে রোহিতের হাতে। সেই নেতৃত্ব বদল নিয়ে এবার মুখ খুললেন স্বয়ং সৌরভ।

একদিন আগেই সৌরভ খোলসা করে বলেছিলেন ব্যক্তিগতভাবে কোহলিকে টি২০-র নেতৃত্ব ছাড়তে বারণ করেছিলেন। ২০০৩-এ বিশ্বকাপের ফাইনালে দেশকে পৌঁছে দেওয়ার নেতা জানিয়েছিলেন, টিম ম্যানেজমেন্ট ওয়ানডে, টি২০-তে আলাদা আলাদা নেতা চায়নি। সাদা বলে স্প্লিট ক্যাপ্টেনশিপ না চাওয়াতেই সরতে হয়েছে কোহলিকে।

এবার সৌরভ মুখ খুললেন সীমিত ওভারের দুই ফরম্যাটেই রোহিতকে নেতা বাছা নিয়ে। সাদা বলের দু ধরনের ক্রিকেটেই বিরাটকে সরিয়ে রোহিতের নিয়োগ নিয়ে ভারতীয় ক্রিকেটে বিতর্কের দাবানল বয়ে গিয়েছে। নিউজ১৮-কে দেওয়া সাক্ষাৎকারে মহারাজ বলেছেন, ওয়ার্কলোড ম্যানেজমেন্টের কারণে কোহলি টিম ম্যানেজমেন্টের নিষেধ অগ্রাহ্য করেই টি২০-র অধিনায়কত্ব থেকে পদত্যাগ করেন। সেই সঙ্গে রোহিতের উচ্ছ্বসিত প্রশংসা করেছেন সৌরভ।

আরও পড়ুন: কোহলিকে হঠানোয় কোনও স্বচ্ছতা নেই! সৌরভকে ভয়াবহ আক্রমণ বিরাট-কোচের

সৌরভের বিশ্বাস জাতীয় দলের পারফরম্যান্সে দারুণ ছাপ রাখতে পারবেন রোহিত। টি২০ ওয়ার্ল্ড কাপে সুপার ১২ পর্বে পাকিস্তান এবং নিউজিল্যান্ড দুই দলের কাছে উপর্যুপরি হারে ভারত ছিটকে গিয়েছিল। সেই হারের স্মৃতি এখনও টাটকা।

সৌরভ বলেছেন, “জাতীয় দল রোহিতের নেতৃত্বে ভাল খেলবে। ওঁর নেতৃত্ব নিয়ে আমরা আশাবাদী। মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে ওঁর আইপিএল রেকর্ড অসাধারণ। পাঁচবার চ্যাম্পিয়ন হয়েছে দল। কয়েক বছর আগে ভারত এশিয়া কাপে রোহিতের নেতৃত্বে চ্যাম্পিয়ন হয়েছিল। ভারত জিতেছিল কোহলিকে ছাড়াই।”

“টিম ইন্ডিয়া যে কতটা শক্তিশালী সেই জয়ে প্রমাণ হয়ে গিয়েছিল। বড় টুর্নামেন্টে রোহিত নেতা হিসেবে সফল হতে পারে, সেটা ও দেখিয়েছে। এখন রোহিতের হাতে ভালো দল রয়েছে। আশা করি শীঘ্রই এই দল সাফল্যের পথে যাবে।”

২০১৮-য় ভারত দুবাইয়ে ফাইনালে বাংলাদেশকে ৩ উইকেটে হারিয়ে এশিয়া কাপ জেতে। সেই টুর্নামেন্টে কোহলি না খেলায় দায়িত্ব সামলেছিলেন রোহিত শর্মা।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Bcci president sourav speaks on the appointment of rohit sharma as limited over team india skipper