বড় খবর

ভরসা বাঙালি ক্যাপ্টেনেই! শুক্রবার রাতেই মুম্বই যাচ্ছেন সৌরভ

জোড়া ইস্যু নিয়ে আলোচনার সঙ্গেই জায়গা পাবে ঘরোয়া ক্রিকেটারদের ক্ষতিপূরণ নীতি। প্রায় দু-বছর হতে চলল ঘরোয়া ক্রিকেট বন্ধ। মাঝে সৈয়দ মুস্তাক আলি এবং বিজয় হাজারে হলেও রঞ্জি আয়োজন করা সম্ভব হয়নি।

শনিবারেই বোর্ডের জেনারেল মিটিং। টি২০ বিশ্বকাপ এবং আইপিএলের বাকি ম্যাচ আয়োজন- জোড়া ইস্যু নিয়েই বৈঠকে ঝড় উঠবে। আর সেই মিটিংয়ে উপস্থিত থাকার জন্যই মুম্বই রওনা হচ্ছেন বোর্ড সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়। শুক্রবার রাতেই মুম্বই পৌঁছে যাচ্ছেন তিনি। ভার্চুয়াল মিটিং হলেও, শনিবার মুম্বইয়ের হোটেলে থেকে বৈঠকে অংশগ্রহণ করবেন তিনি।

সংবাদসংস্থাকে বোর্ড সূত্রে জানানো হচ্ছে, শনিবারের মিটিংয়েরর জন্যই শুক্রবার মুম্বই হাজির হয়ে যাচ্ছেন সৌরভ। “আইসিসি মিটিং রয়েছে জুনের ১ তারিখে। তার আগে অক্টোবর-নভেম্বরে টি২০ বিশ্বকাপ আয়োজনের জন্য গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়া হতে পারে এসজিএম-এ। কোভিড পরিপ্রেক্ষিতে পুরো বিষয়ের প্ল্যান সম্পর্কে রাজ্য ক্রিকেট সংস্থাগুলোকেও অবহিত করতে হবে।”

আরো পড়ুন: কোহলির পরে টিম ইন্ডিয়ার নেতা কি পন্থ! জল্পনা উস্কে দিলেন পাক তারকা

আইপিএলের বিষয়ে বোর্ডের সেই কর্তা জানিয়েছেন, “সেপ্টেম্বরের ১৫ থেকে অক্টোবরের ১৫ উইন্ডোতে আইপিএল আয়োজন বিষয়েও আলোচনা করা হবে। টি২০ বিশ্বকাপের আগে আইপিএল ভালো প্রস্তুতি টুর্নামেন্ট হতে পারে।”

বোর্ডের শেষ এপেক্স কাউন্সিলের মিটিংয়ে বলা হয়েছিল, টি২০ বিশ্বকাপ আয়োজনের জন্য নয়টি ভেন্যুকে বাছাই তালিকায় রাখা হয়েছে- মুম্বই, চেন্নাই, ধর্মশালা, দিল্লি, কলকাতা, বেঙ্গালুরু, হায়দরাবাদ, আহমেদাবাদ এবং লখনউ। অতিমারীর দিকে সজাগ দৃষ্টি রেখে সংশ্লিষ্ট রাজ্য ক্রিকেট সংস্থাকে আয়োজনে নজর দিতে বলা হয়েছিল।

বৈঠকে যোগ দিতে চলা এক কর্তা জানিয়েছেন, “নয়টি ভেন্যুকে ধরেই বিশ্বকাপের কথা ভাবা হচ্ছে। অক্টোবর-নভেম্বরে অতিমারীর পরিস্থিতি কেমন অবস্থায় থাকবে, তা এখনই বোঝা সম্ভব নয়। তবে প্রস্তুতি এগিয়ে রাখতে হবে। ভারত থেকে টুর্নামেন্ট সরিয়ে নিয়ে যাওয়ার সম্ভাবনা হলে, চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে টুর্নামেন্টে শুরুর কিছুদিন আগে।”

এদিকে, জোড়া ইস্যু নিয়ে আলোচনার সঙ্গেই জায়গা পাবে ঘরোয়া ক্রিকেটারদের ক্ষতিপূরণ নীতি। প্রায় দু-বছর হতে চলল ঘরোয়া ক্রিকেট বন্ধ। মাঝে সৈয়দ মুস্তাক আলি এবং বিজয় হাজারে হলেও রঞ্জি আয়োজন করা সম্ভব হয়নি। এমন পরিস্থিতিতে ঘরোয়া ক্রিকেটারদের পেমেন্ট ইস্যু নিয়ে জোরালো আলোচনা হবে।

সবমিলিয়ে, বোর্ডের এই দুর্যোগে সৌরভ গঙ্গোপাধ্যায়ের ক্যাপ্টেনশিপে সমস্যা এড়ানো যায় কিনা, তার রূপরেখা তৈরি হবে শনিবারই।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Bcci sgm sourav ganguly heading to mumbai on friday night to attend bcci meeting t 20 world cup ipl arrangement to be discussed

Next Story
টেস্ট ফাইনাল ড্র হলে ভারত না নিউজিল্যান্ড, চ্যাম্পিয়ন কারা! জানিয়ে দিল আইসিসি
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com