scorecardresearch

বড় খবর

পৃথক ক্যাপ্টেনের নীতি থেকে কেন সরল সৌরভের বোর্ড! খোলসা করলেন প্রাক্তন তারকা

কোহলি টেস্টের দায়িত্ব ছাড়তেই অধিনায়ক বাছা হয়েছে রোহিত শর্মাকে। তারপরেই বোর্ডের নীতি নিয়ে প্রশ্ন তুলে দিলেন সাবা করিম।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট সিরিজে বিপর্যয়ের পরেই বড়সড় বোমা ফটিয়েছিলেন বিরাট কোহলি। টেস্ট নেতৃত্ব থেকে সরে দাঁড়িয়েছিলেন কোহলি। এর আগে টি২০-র নেতৃত্ব থেকেও সরে দাঁড়ান কোহলি। তারপরে ওয়ানডে অধিনায়কত্ব থেকে সরিয়ে দেওয়া হয় ক্যাপ্টেন কোহলিকে।

সীমিত ওভারের ক্রিকেটে আগেই রোহিত শর্মাকে নেতা হিসেবে বেছে নিয়েছিল বিসিসিআই। এরপরে টেস্টের অধিনায়কত্ব থেকে কোহলি সরে দাঁড়ানোর পরে বোর্ড সেই রোহিতকেই পরবর্তী অধিনায়ক নির্বাচন করে।

আরও পড়ুন: ভেঙ্কটেশ আইয়ারের সঙ্গে KKR-এর ওপেনিংয়ে কে! এই তারকারাই হতে পারেন সেরা তিন চয়েস

আর তিন ফরম্যাটেই রোহিত নেতা হওয়ার পরে এবার বড়সড় প্রতিক্রিয়া দিয়ে বসলেন স্বয়ং সাবা করিম। জাতীয় দলের প্রাক্তন উইকেটকিপার করিম জানিয়ে দিয়েছেন, হঠাৎ কেন বোর্ড নিজেদের স্প্লিট ক্যাপ্টেনশিপ নীতি থেকে সরে দাঁড়াল! ইউটিউব চ্যানেল খেলনীতি-তে নিজের বক্তব্য জানানোর সময় করিম জানিয়েছেন, কোহলি যে টেস্টের নেতৃত্ব ছাড়বেন, সেটার জন্য বোর্ড প্রস্তুত ছিল না।

“কোহলির টেস্টের নেতৃত্ব থেকে পদত্যাগের পরে বোর্ড নিজেদের স্প্লিট ক্যাপ্টেনশিপ নীতি থেকে সরে আসতে বাধ্য হয়। কোহলি যে টেস্টের নেতৃত্ব থেকে সরে দাঁড়াবে, তা বোর্ড মোটেই প্রত্যাশা করেনি। সেই কারণেই রোহিত শর্মাকে তিন ফরম্যাটের নেতা বাছতে বাধ্য হয় বোর্ড।” টেস্টে ভারতের সর্বকালের শ্রেষ্ঠ অধিনায়ক হয়েই নেতৃত্ব থেকে সরে দাঁড়ান কোহলি।

আরও পড়ুন: ৩১ লক্ষ দান করলেন রাহুল! প্রাণে বাঁচল বছর ১১-র বালক

নেতা রোহিতে আস্থা রয়েছে সাবা করিমের। বলে দিয়েছেন, রোহিতই কোহলির যোগ্য উত্তরসূরি। “যে কোনও ফরম্যাটে নেতা হিসেবে রোহিত আদর্শ। ওঁর অধীনে তরুণদের গ্রুম করা যেতে পারে। কেএল রাহুল, ঋষভ পন্থ, জসপ্রীত বুমরাদের ভাইস ক্যাপ্টেন করা থেকেই স্পষ্ট, এই গ্রুমিং পদ্ধতি শুরু হয়ে গিয়েছে।”

ওয়েস্ট ইন্ডিজকে ঘরের মাঠে ওয়ানডে এবং টি২০-তে হোয়াইটওয়াশ করার পরে রোহিতের টিম ইন্ডিয়া পরবর্তীতে নামছে শ্রীলঙ্কার বিরুদ্ধে টি২০ এবং টেস্টে।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Bcci split captaincy virat kohli vs rohit sharma questions saba karim