IPL 2022: 3 batsmen who could open with Venkatesh Iyer in kkr batting line up Sports: ভেঙ্কটেশ আইয়ারের সঙ্গে KKR-এর ওপেনিংয়ে কে! এই তারকারাই হতে পারেন সেরা তিন চয়েস | Indian Express Bangla

ভেঙ্কটেশ আইয়ারের সঙ্গে KKR-এর ওপেনিংয়ে কে! এই তারকারাই হতে পারেন সেরা তিন চয়েস

জাতীয় দলের হয়ে ফিনিশারের ভূমিকায় খেলছেন ভেঙ্কটেশ আইয়ার। তবে কেকেআরে যথারীতি ওপেন করবেন ভেঙ্কটেশ আইয়ার। তাঁর সঙ্গী কে হবেন, তা নিয়েই জল্পনা তুঙ্গে।

ভেঙ্কটেশ আইয়ারের সঙ্গে KKR-এর ওপেনিংয়ে কে! এই তারকারাই হতে পারেন সেরা তিন চয়েস

মার্চের শেষ সপ্তাহ থেকেই শুরু হতে চলেছে আইপিএল। চার তারকাকে (আন্দ্রে রাসেল, বরুণ চক্রবর্তী, সুনীল নারিন, ভেঙ্কটেশ আইয়ার) রিটেন করার পরে কেকেআর মেগা নিলামে নিজেদের দল গুছিয়ে নিয়েছে। আইপিএলে কেকেআরের সেরা ক্রয় অবশ্যই ১২.২৫ কোটিতে শ্রেয়স আইয়ার।

এছাড়াও নীতিশ রানা (৮ কোটি), অজিঙ্কা রাহানেকে (১ কোটি) কিনেছে নাইট শিবির। ব্যাটিং ডিপার্টমেন্টে বিদেশিদের মধ্যে কেকেআরের সবথেকে বড় পাওয়া আলেক্স হেলস এবং স্যাম বিলিংস। ইয়ন মর্গ্যানকে ছেড়ে দেওয়ার পরে কেকেআর এবার অধিনায়ক হিসেবে বেছে নিয়েছে শ্রেয়স আইয়ারকে।

কেকেআর স্কোয়াডে ভেঙ্কটেশ আইয়ার যে ইনিংসের গোড়াপত্তন করবেন, তা নিয়ে সন্দেহ নেই। তবে ওপেনিংয়ে তাঁর সঙ্গী কে হবেন, তা নিয়ে বিস্তর কাটাছেঁড়া চলছে। সম্ভাব্য যে তিন তারকা ভেঙ্কটেশের ওপেনিং পার্টনার হতে পারেন, দেখে নেওয়া যাক-

আরও পড়ুন: KKR-এর স্কোয়াড মাথাব্যথা বাড়াবে অনেক দলেরই, তিন বিষয়ে নাইটরা টেক্কা দিতে পারে বাকিদের

১) সুনীল নারিন: টি২০ ক্রিকেটে পাওয়ার প্লে-তে ব্যাটিংয়ের সংজ্ঞাই বদলে দিয়েছেন সুনীল নারিন। আদতে নারিন একজন পিঞ্চহিটার। অর্থাৎ নিজের উইকেটের প্রতি মায়াদয়া না রেখেই প্রতিপক্ষ বোলারদের ওপর প্ৰথম বল থেকে চড়াও হন। এরকম ব্যাটিংয়েই কেকেআরের হয়ে ওপেন করতে নেমে নারিন ৭২৪ রান করে ফেলেছেন, দুরন্ত ১৭৭ স্ট্রাইক রেট এবং ইনিংস পিছু ২০ গড়ে।

তবে গত কয়েক মরশুমে নারিন ওপেনিংয়ে ব্যাট করতে নেমে পুরোনো সেই ঝলক দেখাতে পারছেন না। ২০২০-তে চারটে ম্যাচে নাইটদের হয়ে ওপেন করতে নেমে ব্যর্থ হয়েছেন। শর্ট বলে নারিনের দুর্বলতা ধরা পড়ে গিয়েছে বোলারদের কাছে। তবে সম্প্রতি বাংলাদেশ প্রিমিয়ার লিগে ব্যাট হাতে তান্ডব-ফর্মে পাওয়া গিয়েছে তারকাকে। কুমিল্লা ভিক্টরিয়ান্সদের হয়ে ব্যাট করতে নেমে নারিন সেমিফাইনাল এবং ফাইনালে করেছেন যথাক্রমে ১৬ বলে ৫৭ এবং ২৩ বলে ৫৭। এই জোড়া ইনিংসের দৌলতে কেকেআর ফের একবার ওপেনিংয়ে নারিনকে ফেরায় কিনা, সেটাই দেখার।

২) নীতিশ রানা: নীতিশ রানাকে কেকেআর ৮ কোটি টাকায় নিলামের টেবিল থেকে দলে ফিরিয়েছে। গত কয়েক মরশুমে আইপিএলের অন্যতম সেরা ধারাবাহিক ব্যাটসম্যান হিসেবে নিজেকে প্রমাণ করেছেন তিনি। রানা কেকেআরের জার্সিতে মোট ১২ ম্যাচে ওপেন করেছেন। ৩৬ গড় এবং ১৩৪ স্ট্রাইক রেটে নীতিশ রানা করেছেন ৪৩৭ রান। ওপেন করতে নেমে পাঁচটি হাফসেঞ্চুরিও রয়েছে তারকার।

আরও পড়ুন: নাইটদের স্কোয়াড বাছাই নিয়ে প্রশ্ন! তিন সমস্যায় জেরবার হতে পারে KKR

ওপেন করতে নেমে রানার সেরা পারফরম্যান্স ছিল ২০২০-তে দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে। নাইটরা ৪২/৩ হয়ে যাওয়ার পরে নীতিশ রানা ৫৩ বলে ৮১ করে দলকে ১৯৪/৬-এ পৌঁছে দেন। তাছাড়া রানা ওপেন করলে মিডল অর্ডার আরও শক্তপোক্ত করার সুযোগ থাকবে কেকেআরের কাছে। শেলডন জ্যাকসনের বদলে বরং সেক্ষেত্রে নাইটদের মিডল অর্ডারে জায়গা করে নিতে পারে আরও আক্রমণাত্মক ব্যাটার স্যাম বিলিংস। নারিন যদি ব্যাট হাতে সেভাবে ফর্মে না থাকেন এবং আলেক্স হেলসকে বেশ কিছু ম্যাচে পাওয়া না গেলে এই কম্বিনেশনে দল সাজাতে পারে নাইট রাইডার্স।

৩) আলেক্স হেলস: মাত্র ২ কোটি টাকায় ইংল্যান্ডের তারকা ব্যাটসম্যান আলেক্স হেলসকে সই করিয়েছে কেকেআর। সীমিত ওভারের ক্রিকেটে আলেক্স হেলস এমনিতেই বিশ্বের অন্যতম সেরা ব্যাটসম্যান। ৩৩৪ টি২০ ম্যাচে আলেক্স হেলস ৯৩৭১ রান করেছেন। ব্যাটিং গড় ৩০, স্ট্রাইক রেট ১৪৬।

আরও পড়ুন: কথা দিয়েও রাখেনি দাদি, সৌরভের বিরুদ্ধে বিস্ফোরক বাদ পড়া ঋদ্ধিমান

আইপিএলে কখনই তিনি ধারাবাহিকভাবে সুযোগ পাননি। ২০১৮-য় সানরাইজার্স হায়দরাবাদের হয়ে খেলে আলেক্স হেলস ২৫ গড় এবং ১২৫ স্ট্রাইক রেটে ১৪৮ করেছিলেন। গত কয়েক বছর ধরে হেলস টি২০-তে ভালো ফর্মে রয়েছেন। ২০২০ থেকে আলেক্স হেলস ৩৫ গড় সমেত ২৯১৫ রান করেছেন। এই সময়ে ৯৩ ইনিংসে হেলস দুটো সেঞ্চুরি সমেত ১৬টা হাফসেঞ্চুরিও করেছেন।

সম্প্রতি বিবিএল এবং পিএসএল-এ ভালো ফর্মে পাওয়া গিয়েছে তাঁকে। বিগব্যাশ লিগে ৩২ গড়ে ১৪৮ স্ট্রাইক রেটে ৩৮৩ রান করেছেন। পাকিস্তান সুপার লিগে ৪৩ গড়ে স্ট্রাইক রেট ছিল ১৫৬। হেলস যদি নাইটদের ফার্স্ট চয়েস ওপেনার হন, তাহলে কেকেআরের সম্ভাব্য ব্যাটিং অর্ডার দাঁড়াতে পারে এরকম আলেক্স হেলস, ভেঙ্কটেশ আইয়ার, শ্রেয়স আইয়ার, নীতিশ রানা, শেলডন জ্যাকসন, আন্দ্রে রাসেল, প্যাট কামিন্স, সুনীল নারিন (ফ্লোটার)

কেকেআর পূর্ণাঙ্গ স্কোয়াড:
আন্দ্রে রাসেল, সুনীল নারিন, বরুণ চক্রবর্তী, ভেঙ্কটেশ আইয়ার, শ্রেয়স আইয়ার, প্যাট কামিন্স, নীতিশ রানা, শেলডন জ্যাকসন, শিবম মাভি, অজিঙ্কা রাহানে, রিঙ্কু সিং, অনুকূল রায়, রসিক দার, বাবা ইন্দ্রজিত, চামিকা করুনারত্নে, অভিজিৎ তোমার, প্ৰথম সিং, অশোক শর্মা, স্যাম বিলিংস, এলেক্স হেলস, টিম সাউদি, রমেশ কুমার, মহম্মদ নবি, উমেশ যাদব এবং আমন খান

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Ipl 2022 3 batsmen who could open with venkatesh iyer in kkr batting line up

Next Story
ঋদ্ধির নিশানায় তিনিও! অবশেষে মুখ খুলে অবস্থান পরিষ্কার করলেন কোচ দ্রাবিড়