scorecardresearch

বড় খবর

নেতৃত্ব বদলের পরে কোহলি-রোহিতের ঝামেলা কি তুঙ্গে! বিরাট আপডেট বোর্ডের তরফে

কোহলি ওয়ানডেতে খেলতে না চাওয়ার সিদ্ধান্তের মধ্যেই জোরালো জল্পনা। বোর্ড অবশ্য সেই দাবি উড়িয়ে দিচ্ছে।

নেতৃত্ব বদলের সঙ্গে মাঠে বিরাট কোহলি-রোহিত শর্মাকে সতীর্থ হিসাবে দেখা যাবে না। বেশ কয়েকদিন। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট সিরিজে যেমন রোহিত হ্যামস্ট্রিংয়ের চোটের জন্য ছিটকে গিয়েছেন, তেমনই ওয়ানডে সিরিজে আবার কোহলি খেলবেন না পরিবারের সঙ্গে ছুটি কাটানোর জন্য। কোহলির নেতৃত্বে যেমন আপাতত রোহিতকে খেলতে দেখা যাবে না, তেমনই রোহিতও আবার কোহলির অধিনায়কত্বে নেই দক্ষিণ আফ্রিকা সফরে।

এমন সমীকরণের সামনে সোশ্যাল মিডিয়ায় গুঞ্জন শুরু হয়- দুজনের সম্পর্ক ঠিক রয়েছে তো! সীমিত ওভারের ক্যাপ্টেনশিপ বদলের পর দুই তারকার সম্ভাব্য সম্পর্কের অবনতি নিয়ে সরব হন নেটিজেনরা। তবে বোর্ড এমন গুঞ্জনে কান দিতে বারণ করছে।

নিউজ-৯’কে বোর্ডের এক কর্তা জানিয়েছেন, “বিরাট কোহলি বোর্ডকে জানিয়েছেন, ওয়ানডে সিরিজে থাকবেন না। পরিবারের সঙ্গে ছুটি কাটাতে চাইছে ও। সোশ্যাল মিডিয়া গুঞ্জনে কান না দেওয়াই ভাল।”

আরও পড়ুন: নেতৃত্ব হারিয়ে বড় সিদ্ধান্ত কোহলির! প্রোটিয়াজ সফরের ODI-তে নেই তারকা

টাইমস নাও-কে আবার সূত্র জানিয়েছেন, “বিরাট কোহলি দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ওয়ানডে সিরিজের সময় ছুটি চাইছেন। ব্যক্তিগত কারণে ছুটির আবেদন করেছেন উনি। তবে টেস্ট সিরিজের শুরু থেকেই কোহলি থাকছেন।”

জানুয়ারির ১১ তারিখে বিরাট-কন্যা ভামিকা এক বছরে পা দিচ্ছে। দক্ষিণ আফ্রিকায় টেস্ট সিরিজ শেষ হচ্ছে ১৫ জানুয়ারি। ১৯ তারিখ থেকে একদিনের সিরিজ চালু হবে। একদিনের সিরিজ শুরুর আগে স্ত্রী অনুষ্কা এবং কন্যা ভামিকাকে নিয়ে ছুটি কাটাতে যাচ্ছেন তারকা।

নাটকীয়ভাবে গত সপ্তাহে বোর্ডের তরফে মাত্র এক টুইটে জানিয়ে দেওয়া হয়, ওয়ানডে নেতৃত্বের দায়িত্ব সামলাবেন রোহিত শর্মা। কোহলি ওয়ানডের অধিনায়কত্ব চালিয়ে যেতে চাইলেও বোর্ড তারকার ইচ্ছার বিরুদ্ধে গিয়ে নেতৃত্বে বদল এনেছে। কেন হঠাৎ কোহলিকে একদিনের ক্রিকেটের দায়িত্ব থেকে সরিয়ে দেওয়া হল, তা নিয়ে এখনও জলঘোলা অব্যাহত।

বোর্ড সভাপতি সৌরভ পরে এই পরিস্থিতির ব্যাখ্যা করতে গিয়ে জানান, সাদা বলের ক্রিকেটে আলাদা আলাদা নেতা চাইছিলেন না নির্বাচকরা। সৌরভ আরও জানান, বোর্ডের তরফে কোহলিকে টি২০-র নেতৃত্ব ছাড়তে বারণ করা হয়েছিল।

এমন অবস্থায় কোহলির ওয়ানডে না নামার সিদ্ধান্ত স্রেফ পরিবারের সঙ্গে সময় কাটানোর জন্য নাকি ওয়ানডে নেতৃত্বের বদলের জন্য- তা একমাত্র তিনিই জানেন।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Bcci squashes rumour virat kohli not interested playing odi series