পাকিস্তানি মহিলা দলের ভারত সফর বন্ধ হতে পারে, ইঙ্গিত পিসিবি-র

বোর্ড সূত্রে জানা গিয়েছে, দুই প্রতিবেশী দেশের রাজনৈতিক উত্তাপের কারণে অনেক দিন আগেই বোর্ডের তরফে কেন্দ্রীয় সরকারের কাছে এই সফরের বিষয়ে আগাম জানানো হয়েছিল। তবে এখনও কেন্দ্রীয় সরকার এই বিষয় নিয়ে নিশ্চুপ।

By: Karachi  Published: September 13, 2019, 3:27:54 PM

আইসিসি মহিলা চ্যাম্পিয়নশিপে পাকিস্তানের মহিলা দলের ভারতে আসা নিয়ে এবার ধোঁয়াশা তৈরি হল। সংশ্লিষ্ট টুর্নামেন্ট খেলতে ভারতে আসার কথা পাকিস্তানি দলের। সূচি অনুযায়ী, ভারত ও পাকিস্তানি মহিলা দল নিজেদের মধ্য়ে তিনটি একদিনের ম্যাচ খেলবে। পাকিস্তানি দলের এই সফর নিয়েই অনিশ্চয়তা তৈরি হয়েছে। জানা গিয়েছে, ভারতীয় বোর্ড এখনও কেন্দ্রীয় সরকারের কাছ থেকে এই টুর্নামেন্টের বিষয়ে কোনও নির্দেশ পায়নি। এই ট্যুর সম্ভবত স্থগিত হয়ে যেতে পারে। দু-এক মাস পিছিয়ে নভেম্বরে এই টুর্নামেন্ট হতে পারে। এমনটাই জানা গিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড সূত্রে।

বিসিসিআই সূত্রে জানা গিয়েছে, দুই প্রতিবেশী দেশের রাজনৈতিক উত্তাপের কারণে অনেক দিন আগেই বোর্ডের তরফে কেন্দ্রীয় সরকারের কাছে এই সফরের বিষয়ে আগাম জানানো হয়েছিল। তবে এখনও কেন্দ্রীয় সরকার এই বিষয় নিয়ে নিশ্চুপ। পাকিস্তান ক্রিকেট বোর্ডের এক কর্তা সংবাদসংস্থাকে জানিয়েছে, “ভারতীয় বোর্ডের কাছ থেকে এই বিষয়ে এখনও কোনও নির্দেশিকা পাঠানো হয়নি। ভারত যদি পাকিস্তানি মহিলা দলের সঙ্গে খেলতে প্রস্তুত না থাকে, তাহলে এই ট্যুর বন্ধ হয়ে যেতে পারে।”

আরও পড়ুন পাকিস্তানে শ্রীলঙ্কা দলে জঙ্গি হামলার আশঙ্কা, জানাল দ্বীপরাষ্ট্রের বোর্ড

বিসিসিআই-য়ের তরফে অবশ্য সাফ জানানো হচ্ছে, কেন্দ্রীয় সরকারের কাছে এই সিরিজের বিষয়ে আগেই জানানো হয়েছিল। তবে সংশ্লিষ্ট মহল থেকে সবুজ সঙ্কেত না পেলে তাদের কিছু করার নেই। শীর্ষস্থানীয় এক বোর্ড কর্তা সংবাদসংস্থাকে জানিয়েছেন, “আমরা কেবলমাত্র এই সফরের বিষয়ে অনুমোদন চাইতে পারি। এবং কেন্দ্রীয় সরকারের কাছ থেকে নির্দেশিকা শোনার অপেক্ষায় থাকতে পারি। এটা প্রত্যেকেই জানেন, পাকিস্তানের সঙ্গে দ্বিপাক্ষিক সিরিজ খেলা একটা ইস্যু। বিসিসিআই স্বতোপ্রণোদিত হয়ে কিছু করতে পারে না। আপাতত আমরা সরকারের জন্য অপেক্ষা করছি।”

আরও পড়ুন পাকিস্তানে যাচ্ছেন না মালিঙ্গা সহ-শ্রীলঙ্কার ১০ ক্রিকেটার, কিন্তু কেন?

আইসিসি-র তরফ থেকে আপাতত পাকিস্তান ক্রিকেট বোর্ডকে অপেক্ষা করতে বলা হয়েছে। কারণ এই সিরিজের জন্য ক্রিকেট উইন্ডো জুলাই থেকে নভেম্বর। কোনও কারণে, ভারত এই সিরিজ আয়োজন করতে ব্যর্থ হলে, পিসিবির তরফে পুরো পয়েন্টের দাবি জানানো হবে। সেই সময় বিসিসিআইয়ের তরফে আবার জানানো হতে পারে, আয়োজন করার বিষয়টি তাদের নিয়ন্ত্রণে হাতে নেই।

কয়েকবছর আগেই মহিলা ক্রিকেট দলকে নিরাপত্তার কারণে পাকিস্তানে পাঠাতে রাজি হয়নি বিসিসিআই। সেই সময়ে নিরপেক্ষ ভেন্যুতে আবার ভারত খেলতে রাজি না হওয়ায় পয়েন্ট খোয়াতে হয়েছিল।

Read the full article in ENGLISH

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Bcci still waiting for approval from central government fot hosting championship against pakistan women team

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং