বড় খবর

ভিভো হয়ত ফিরছে না আইপিএলে, বড় সিদ্ধান্ত নেওয়ার পথে বিসিসিআই

ভারতীয় বোর্ডের তরফে আইপিএলের টাইটেল স্পনসরের জন্য শীঘ্রই টেন্ডার ডাকা শুরু হবে। ভিভো সম্ভবত আর ফিরবে না।

আইপিএলের নিলাম সামনেই। এর মধ্যে টাইটেল স্পনসরশিপ কিছুটা সমস্যায় পড়ে গিয়েছে ভারতীয় বোর্ড। সীমান্তের সংঘর্ষের কারণে হত বছর ভারতীয়দের মধ্যে চিনা বিরোধী মানসিকতা জন্ম নেয়। তারপরেই ক্রমবর্ধমান চাপে আইপিএলের টাইটেল স্পন্সরশিপ থেকে সরে দাঁড়ায় চিনা মোবাইল প্রস্তুতকারক সংস্থা ভিভো।

ভিভোর তরফে টাইটেল স্পন্সরশিপ হওয়ার জন্য বোর্ড পেত ৪০০ কোটি টাকা। তবে অতিমারীর পরিস্থিতিতে আরব মুলুকে অনুষ্ঠিত আইপিএলে টাইটেল স্পনসরশিপ পেয়ে ড্রিম ইলেভেন বোর্ডকে দেয় মাত্র ২২০ কোটি টাকা। মাত্র এক সংস্করণের জন্যই ড্রিম ইলেভেনের সঙ্গে চুক্তি হয়েছিল ভারতীয় বোর্ডের।

আরো পড়ুন: ২২.৯ থেকে কমে হাতে মাত্র ১৯.৯ কোটি! নিলামের আগে ঘুম উড়ল সিএসকের

এই মরশুমে নির্ধারিত সময়েই আইপিএল আয়োজন করে গত বছরের মত ক্ষতির মুখ দেখতে চায় না বোর্ড। সসি কারণে খুব শীঘ্রই টাইটেল স্পন্সরের জন্য টেন্ডার ডাকতে পারে বিসিসিআই। ভিভোর প্রত্যাবর্তনে এবার ভারতীয় বোর্ডের কোনো আপত্তি নেই। তবে ইনসাইড স্পোর্টসের এক প্রতিবেদনে জানা গিয়েছে, এখনও দেশের চীনা সীমান্তে সমস্যা লেগেই রয়েছে। তাই ভারতীয় বাজারে আপাতত ফিরতে চায়না খোদ ভিভোই। আইপিএলের টাইটেল স্পনসরশিপে ভিভো ফিরতে না পারে, এমন শঙ্কা থেকেই নতুন করে টেন্ডার ডাকতে চলেছে বোর্ড।

ইমসাইড স্পোর্টস-কে বোর্ডের এক কর্তা বলেছেন, “বর্তমান পরিস্থিতিতে টেন্ডারই একমাত্র অপশন। আইপিএল ২০২০তে বোর্ড কার্যত অর্ধেক অর্থ পেয়েছিল টাইটেল স্পন্সরের থেকে। এবার সেটা চালানো যাবে না। বর্তমানে ভিভো সম্ভবত ফিরছে না। তাই টেন্ডার ডাকা নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত শীঘ্রই নেওয়া হবে।”

সবমিলিয়ে টাইটেল স্পনসরহীন অবস্থায় এই প্রথমবার সম্ভবত আইপিএলের নিলামের আসর বসতে চলেছে। চেন্নাইয়ে নিলামের আগে মাত্র তিন সপ্তাহ বাকি। এর মধ্যে টাইটেল স্পনসর ঘোষণা করার জন্য পর্যাপ্ত সময়ও নেই।

বোর্ডের তরফে ড্রিম ইলেভেনকে টাইটেল স্পনসর রেখে দেওয়ার প্রয়াস চালানো হচ্ছে। যাতে চুক্তির অঙ্ক বাড়িয়ে তারা থেকে যায়। তবে এখনো কিছু চূড়ান্ত হয়নি। বোর্ডের প্রধান লক্ষ্যই আপাতত ভিভোর কাছ থেকে যে পরিমান অর্থ (৪৪০ কোটি) বোর্ড পেত, তার কাছাকছি অর্থ জোগাড় করা।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Bcci to announce ipl 2021 tender date vivo might not return as title sponsor

Next Story
২২.৯ থেকে কমে হাতে মাত্র ১৯.৯ কোটি! নিলামের আগে ঘুম উড়ল সিএসকের
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com