বড় খবর


৮৭ বছর পর ভারতীয় ক্রিকেটে এই দৃশ্য, চিঠি লিখলেন জয় শাহ

একমাস ধরে জাতীয় পর্যায়ের এই একদিনের টুর্নামেন্ট চলবে। তাড়াতাড়ি এই টুর্নামেন্ট আয়োজনে জোর দিচ্ছে বিসিসিআই। কারণ মার্চের শেষেই আবার আইপিএল।

অতিমারীর ধাক্কা এখনো বয়ে চলেছে ভারতীয় ক্রিকেট। সংক্ষিপ্ত মরশুমে এবার বাদ পড়ল রঞ্জি ট্রফিই। সৈয়দ মুস্তাক আলি ট্রফি সফলভাবে আয়োজন করা হয়েছে। বিজয় হাজারে ট্রফিও হবে। তবে রঞ্জি ট্রফি চলে গেল বাতিলের খাতায়। এই মরশুমের জন্য। এই নিয়ে ৮৭ বছরে এই প্রথমবার রঞ্জি ছাড়াই ঘরোয়া ক্রিকেট অনুষ্ঠিত হবে।

শুক্রবার রাজ্য ক্রিকেট সংস্থাগুলিকে পাঠানো চিঠিতে বোর্ডের সচিব জয় শাহ লিখেছেন, “মহিলাদের ক্রিকেট আয়োজন করা দারুণ গুরুত্বপূর্ণ বিষয়। সবাইকে এটা জানাতে পেরে ভালো লাগছে এবছর সিনিয়র মহিলাদের ওয়ানডে টুর্নামেন্ট একই সঙ্গে আয়োজন করা হবে বিজয় হাজারের সঙ্গে। তারপরে অনুর্দ্ধ-১৯ ভিনু মানকড় ট্রফি আয়োজিত হবে।”

আরো পড়ুন: গাড়ি দুর্ঘটনায় কি মৃত পোলার্ড, তোলপাড় ফেলা খবরে বিস্ফোরণ ক্রিকেট বিশ্বে

রঞ্জি ট্রফি বাতিল হলেও ঘরোয়া ক্রিকেটারদের ক্ষতিপূরণের ব্যবস্থা করবে বিসিসিআই। রঞ্জিতে একদিনে ক্রিকেটাররা ৪৫ হাজার টাকা উপার্জন করে থাকেন।

জানা গিয়েছে বিজয় হাজারে ছয়টি বায়ো বাবল ভেন্যুতে আয়োজন করা হবে। ফেব্রুয়ারির প্রথম সপ্তাহেই বায়ো বাবলে প্রবেশ করবেন ক্রিকেটারের। সৈয়দ মুস্তাক আলি ট্রফি শেষ হলেই ভেন্যু চূড়ান্ত হবে।

একমাস ধরে জাতীয় পর্যায়ের এই একদিনের টুর্নামেন্ট চলবে। তাড়াতাড়ি এই টুর্নামেন্ট আয়োজনে জোর দিচ্ছে বিসিসিআই। কারণ মার্চের শেষেই আবার আইপিএল।

রঞ্জি ট্রফি বাতিল করার আগে বোর্ডের পক্ষ থেকে রাজ্য ক্রিকেট সংস্থাগুলিকে জিজ্ঞাসা করা হয়েছিল, কোন টুর্নামেন্ট বাতিল করা প্রয়োজন। জানা গিয়েছে অধিকাংশ রাজ্যই বিজয় হাজারে আয়োজনে সায় দিয়েছে।

Read the full article in ENGLISH

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Bcci to organise vijay hazare and cut off ranji trophy this season

Next Story
পেনাল্টি মিস, দশ জনের প্রতিপক্ষ! ফতোরদায় তিন পয়েন্ট হারাল ইস্টবেঙ্গল
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com