বড় খবর

স্টোকসের মধ্য়ে মারাদোনার ছায়া, কেনের কাছে ক্ষমা চাইলেন ব্রিটিশ অলরাউন্ডার

স্টোকসের এই ব্যাট কাণ্ডের সঙ্গে নেটিজেনরা মিল খুঁজে পেয়েছেন মারাদোনার  হ্য়ান্ড অফ গড’ গোলের। ৮৬ ফুটবল বিশ্বকাপে ইংল্যান্ডের বিরুদ্ধে ফুটবল রাজপুত্রের হাত দিয়ে করা সেই সেই বিখ্য়াত গোলের তুলনাই টেনেছেন তাঁরা।

Ben Stokes controversial ‘six’ draws comparison with Maradona’s ‘Hand of God’
স্টোকসের মধ্য়ে মারাদোনার ছায়া, কেনের কাছে ক্ষমা চাইলেন ব্রিটিশ অলরাউন্ডার

রবিবাসরীয় বিশ্বকাপের ফাইনালে লর্ডসের লর্ড হয়ে যান বেন স্টোকস। নিউজিল্য়ান্ডের বিরুদ্ধে তাঁর ৯৮ বলে ৮৪ রানের অপরাজিত ইনিংসই ম্য়াচের মোড় ঘুরিয়ে দিয়েছিল। কিন্তু ম্য়াচের শেষ ওভারের ‘ছয়’ রান নিয়েই বিতর্ক দানা বেঁধেছে।

সম্ভবত এটাই গত ১২টি বিশ্বকাপ ফাইনালের মধ্য়ে সবচেয়ে বিতর্কিত ফাইনাল। নিউজিল্য়ান্ড বিশ্বকাপে নিজেদের নাম প্রায় লিখিয়েই ফেলেছিল। কিন্তু ট্রেন্ট বোল্টের শেষ ওভারে প্রথম দু’টো বল ডট হওয়ার পরেই ম্য়াচের জীবন ফিরিয়ে আনে স্টোকসের দুরন্ত একটি ছয়। কিন্তু শেষ ওভারের চতুর্থ বলেই খেলার মোড় ঘুরে যায় ইংল্য়ান্ডের পক্ষে।

আরও পড়ুন: ফাইনালের মঞ্চেই তীব্র অসম্মানিত শচীন, ক্ষোভে ফুঁসছে ভারত

স্টোকসের এই ব্যাট কাণ্ডের সঙ্গে নেটিজেনরা মিল খুঁজে পেয়েছেন মারাদোনার  হ্য়ান্ড অফ গড’ গোলের। ৮৬ ফুটবল বিশ্বকাপে ইংল্যান্ডের বিরুদ্ধে ফুটবল রাজপুত্রের হাত দিয়ে করা সেই সেই বিখ্য়াত গোলের তুলনাই টেনেছেন তাঁরা। স্টোকসের এই ঘটনাকে তাঁরা বলছেন ‘ব্য়াট অফ গড’। যদিও ম্য়াচের পর স্টোকস জানিয়েছেন, “আমি কেনকে বলেছি আমি আজীবনের জন্য় তোমার কাছে ক্ষমাপ্রার্থী।” এই ঘটনাকে অত্যন্ত লজ্জাজনক বলেই ব্য়াখ্য়া দিয়েছেন নিউজিল্য়ান্ডের ক্য়াপ্টেন। কেন উইলিয়ামসন বলছেন, “এটা লজ্জাজনক যে, বলটা স্টোকসের ব্য়াটে লাগল। আমি চাইব কখনই এরকম মুহূর্তে যেন এ ধরনের ঘটনা আর কখনই না ঘটে।”

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Ben stokes controversial six draws comparison with maradonas hand of god121220

Next Story
অধিনায়কত্ব নিয়ে চরম সিদ্ধান্তের পথে বোর্ড! কোহলির জন্য দুঃসংবাদvirat kohli and rohit sharma
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com