বড় খবর

ভুবনেশ্বরকে নেওয়া হবে না টেস্টে! তারকাকে নিয়ে সৌরভদের পরিকল্পনা ফাঁস হয়ে গেল

বর্তমানে জাতীয় দলের সঙ্গে শ্রীলঙ্কায় সীমিত ওভারের সিরিজ খেলতে ব্যস্ত তিনি। শিখর ধাওয়ান ক্যাপ্টেন হওয়ায় তাঁকে ভাইস ক্যাপ্টেন করা হয়েছে।

২০১৮ সাল থেকেই জাতীয় দলের হয়ে টেস্ট খেলতে দেখা যায়নি ভুবনেশ্বর কুমারকে। জানুয়ারির ১৮-য় শেষবার যখন ভুবনেশ্বর কুমার টেস্টে খেলেছিলেন দক্ষিণ আফ্রিকার বিপক্ষে, সেই টেস্টে ম্যাচ সেরা হয়েছিলেন তিনিই। তবে তারপর থেকেই ভুবনেশ্বর কুমার আর টেস্টে নামেননি।

ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপ এবং ইংল্যান্ডের বিপক্ষে পাঁচ টেস্টের সিরিজের জন্য যখন ভারতীয় স্কোয়াড ঘোষণা করা হয়, তখন ক্রিকেট মহল কিছুটা অবাকই হয়ে যায়, সাউদাম্পটনের পেস সহায়ক পরিবেশে কীভাবে ভুবনেশ্বরকে বাইরে রাখা হল। ক্রিকেট মহলের একাংশের ব্যাখ্যা হল, ভুবনেশ্বর কুমার চোটপ্রবণ। তাছাড়া তিনি নাকি টেস্টে খেলতেও উৎসাহী নন।

আরো পড়ুন: এই না হলে কোচ! লঙ্কান নেতা শানাকাও হাজির দ্রাবিড়ের ক্লাসে, ধন্য ধন্য শ্রীলঙ্কায়

এমন আবহেই ফের একবার ভুবনেশ্বর কুমারকে জাতীয় টেস্ট দলে নেওয়ার সম্ভাবনা তীব্র হয়েছিল ইংল্যান্ড সফররত ভারতীয় দলে আবেশ খান চোট পেয়ে ছিটকে যাওয়ায়। তবে বোর্ডের এক কর্তা জানিয়ে দিলেন, টেস্টে এখনই তাড়াহুড়ো করে ভুবনেশ্বরকে ঢোকানো হবে না। অন্ততপক্ষে, টি২০ বিশ্বকাপ পর্যন্ত তো নয়ই!

আরো পড়ুন: বোর্ড-কোহলিদের সম্পর্কে বরফ গলছে! শ্রীলঙ্কা থেকেই পৃথ্বী-সূর্যকুমার যাচ্ছেন ইংল্যান্ডে

টাইমস অফ ইন্ডিয়া-কে বোর্ডের এক কর্তা জানিয়েছেন, “বোর্ডের সঙ্গে ভুবনেশ্বরের কথা হয়েছে। এটা ঠিক হয়েছে, টি২০ বিশ্বকাপ পর্যন্ত ওঁকে টেস্টে খেলা নিয়ে জোরাজুরি করা হবে না। ওঁকে আগে তিন-চারটে প্রথম শ্রেণির ম্যাচ খেলতে হবে। লাল বলের ক্রিকেটে ও তিন বছর খেলেনি। হঠাৎ করে টেস্টে নেমে পড়লে সমস্যা হতে পারে।”

আরো পড়ুন: বাতিল মনীশ পান্ডে, অভিষেকের মুখে KKR-এর বরুণ! টি২০ সিরিজে ব্যাপক রদবদল দলে

বর্তমানে জাতীয় দলের সঙ্গে শ্রীলঙ্কায় সীমিত ওভারের সিরিজ খেলতে ব্যস্ত তিনি। শিখর ধাওয়ান ক্যাপ্টেন হওয়ায় তাঁকে ভাইস ক্যাপ্টেন করা হয়েছে। প্ৰথম দুই ম্যাচে তিনি খেলেন। শেষ ম্যাচে ভুবনেশ্বরকে বিশ্রামে রাখা হয়। দুই ম্যাচে ভুবনেশ্বর ৩টে উইকেট নিয়েছেন। তাছাড়া দ্বিতীয় ওয়ানডেতে ২৭২ রান তাড়া করে দীপক চাহারের দুরন্ত চেজের সময় যোগ্য সহায়তা করেন তিনি। ৮৪ রানের পার্টনারশিপে তিনি অপরাজিত থাকেন ১৯ রানে। রবিবারই শুরু হচ্ছে ভারত-শ্রীলঙ্কার টি২০ সিরিজ। সেই সিরিজে ফের নামতে দেখা যাবে তাঁকে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Bhuvneshwar kumar not to be forced to play tests until t 20 world cup reports

Next Story
চানুর অলিম্পিক-রুপোর পর দিনই প্রিয়ার সোনা! বিশ্বমঞ্চে জয়জয়কার ভারতীয় নারী শক্তির
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com