বাতিল মনীশ পান্ডে, অভিষেকের মুখে KKR-এর বরুণ! টি২০ সিরিজে ব্যাপক রদবদল দলে

তৃতীয় ওয়ানডেতে বিশ্রামে পাঠানো হয়েছিল ভুবনেশ্বর কুমার এবং দীপক চাহারকে। দুজনেই সম্ভবত ফিরছেন টি২০ সিরিজের প্রথম ম্যাচে।

ওয়ানডে সিরিজ সমাপ্ত। এবার টি২০-র যুদ্ধ। শ্রীলঙ্কার বিরুদ্ধে টি২০ সিরিজেও ফেভারিট শিখর ধাওয়ানের টিম ইন্ডিয়া। আর রবিবার থেকে শুরু হতে চলা টি২০ সিরিজেই আন্তর্জাতিক ক্রিকেটে আত্মপ্রকাশ ঘটতে চলেছে রহস্য স্পিনার বরুণ চক্রবর্তীর। আইপিএল তারকাদের দিয়েই লঙ্কানদের মোকাবিলা করতে নামবে টিম ইন্ডিয়া।

ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে হারতে হয়েছে ভারতকে। হোয়াইটওয়াশের সুযোগ থাকলেও তা সদ্ব্যবহার করতে পারেনি টিম ইন্ডিয়া। রাহুল দ্রাবিড় আপাতত ভরসা রাখছেন বরুণ চক্রবর্তীর ওপর। যিনি ক্যারম বল, অফ ব্রেক সমেত নিজের প্রতিভা প্রমাণ করেছেন আইপিএলে।

আরো পড়ুন: বোর্ড-কোহলিদের সম্পর্কে বরফ গলছে! শ্রীলঙ্কা থেকেই পৃথ্বী-সূর্যকুমার যাচ্ছেন ইংল্যান্ডে

অস্ট্রেলিয়া সফরে দেশের জার্সিতে সুযোগ পেলেও ফিটনেস এবং চোটের কারণে জাতীয় দলে অভিষেক ঘটাতে পারেননি তামিল স্পিনার। অক্টোবরেই টি২০ বিশ্বকাপ। সেই বিশ্বকাপে জাতীয় দলে সম্ভবনা জিইয়ে রাখতেই বরুণ চক্রবর্তীর সামনে শ্রীলঙ্কা সিরিজ ভীষণ গুরুত্বপূর্ণ হতে চলেছে।

স্থাপত্যবিদ ছিলেন। টেনিস খেলতেন। ক্রিকেটে সেভাবে কখনো সিরিয়াস মনোযোগই দেননি। তবে ক্রিকেটে একবার প্ৰবেশের পরে আর ফিরে তাকাতে হয়নি। তামিলনাড়ু প্রিমিয়ার লিগে নিজের জাত চেনানোর পর বরুণ চক্রবর্তী অচিরেই আইপিএলে নামি মুখ হয়ে ওঠেন। সেখান থেকেই এবার জাতীয় দল। শ্রীলঙ্কা থেকেই যদি বিশ্বকাপের উড়ান নিশ্চিত করে ফেলতে পারেন, তার থেকে বড় রূপকথা আর কীই বা হতে পারে।

আরো পড়ুন: আউট নয় সূর্যকুমার, তবু আনন্দে ফেটে পড়ল শ্রীলঙ্কা! তোলপাড় ঘটনার ভিডিও দেখুন

বরুণ চক্রবর্তীর সঙ্গেই জাতীয় দলে অভিষেক ঘটতে পারে দেবদূত পাডিক্কল, রুতুরাজ গায়কোয়াডেরও। শ্রীলঙ্কা থেকেই বদলি ক্রিকেটার হিসাবে ইংল্যান্ডে উড়ে যাচ্ছেন পৃথ্বী শ এবং সূর্যকুমার যাদব। তাই দেবদূত পাডিক্কল এবং রুতুরাজ গায়কোয়াডকে হয়ত একই সঙ্গে অভিষেক ঘটানো হবে না। দুজনেই আইপিএলে ধারাবাহিকভাবে নিজেদের জাত চিনিয়েছেন।

প্ৰথম একাদশে ঈশান কিষান এবং সঞ্জু স্যামসনকে অন্তর্ভুক্ত করতে পারেন ধাওয়ান-দ্রাবিড়। ওয়ানডেতে দুর্বল শ্রীলঙ্কার বিরুদ্ধেও কোনো প্রভাব ফেলতে ব্যর্থ হওয়ায় মনীশ পান্ডের বাদ পড়া একদম নিশ্চিত। এই ফরম্যাটে অটোমেটিক চয়েস হার্দিক পান্ডিয়া এবং ক্রুনাল পান্ডিয়া।

আরো পড়ুন: ছয় পরিবর্তন, একসঙ্গে পাঁচ অভিষেক ইন্ডিয়ায়! পুরো দল বদলে চমক কোচ দ্রাবিড়ের

তৃতীয় ওয়ানডেতে বিশ্রামে পাঠানো হয়েছিল ভুবনেশ্বর কুমার এবং দীপক চাহারকে। দুজনেই সম্ভবত ফিরছেন টি২০ সিরিজের প্রথম ম্যাচে। স্পিনার হিসাবে বরুণ চক্রবর্তী, ক্রুনাল পান্ডিয়ার সঙ্গেই থাকছেন যুজবেন্দ্র চাহাল। সেক্ষেত্রে বসতে হবে কুলদীপ যাদবকে।

ভারতের স্কোয়াড:
পৃথ্বী শ, শিখর ধাওয়ান, দেবদূত পাডিক্কল, রুতুরাজ গায়কোয়াড, সূর্যকুমার যাদব, ভুবনেশ্বর কুমার, মনীশ পান্ডে, হার্দিক পান্ডিয়া, ক্রুনাল পান্ডিয়া, যুজবেন্দ্র চাহাল, দীপক চাহার, রাহুল চাহার, নীতিশ রানা, বরুণ চক্রবর্তী, ঈশান কিষান, সঞ্জু স্যামসন, কৃষ্ণাপ্পা গৌতম, কুলদীপ যাদব, নভদীপ সাইনি, চেতন সাকারিয়া

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: India vs sri lanka varun chakravarthy in line to debut in india jersey along with devdutt padikkal ruturaj gaikwad manish pandey to be removed

Next Story
ইম্ফলের গ্রামে কাঠ কুড়নো থেকে টোকিওতে রুপো! চানুর সাফল্যে গর্বিত মমতাওTokyo Olympic 2021, Mirabai Chanu, Silver medal
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com