বড় খবর

সৌরভকে চিঠি দিয়ে কড়া হুঁশিয়ারি, আদালতে যাওয়ার হুমকি সরাসরি

বোর্ডের এপেক্স কাউন্সিলে বিহার ক্রিকেট সংস্থার পর্যবেক্ষক নিয়োগের কথা থাকলেও, তা এখনও করা হয়নি। তা নিয়েও চিঠিতে অসন্তোষ ব্যক্ত করেছেন সিএবি সচিব।

বিহার ক্রিকেট সংস্থায় বেনিয়মের পর বেনিয়ম। তা দেখেই আর থাকতে না পেরে বোর্ড সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়কে কড়া চিঠি লিখলেন বিহার ক্রিকেট সংস্থার সচিব আদিত্য ভার্মা। বিহার ক্রিকেট সংস্থায় যে দুর্নীতি চলছে, সেই বিষয়ে নজর দিতে বললেন তিনি। এতেও কাজ না হলে সরাসরি আদালতে যাওয়ার ইঙ্গিতও দিয়ে রাখলেন।

সৌরভ গঙ্গোপাধ্যায়কে নিশানা করে আদিত্য ভার্মা সেই চিঠিতে লিখেছেন বিহার ক্রিকেটের দুর্নীতি দেখেও না দেখার ভান করলে তা আসলে সুপ্রিমকোর্টের নির্দেশ অমান্য করা হয়। সেই চিঠির বয়ান, “আমি বারবার আপনার কাছে অনুরোধ করেছি, বিহার ক্রিকেটে পদক্ষেপ করার জন্য। যাতে মহামান্য সুপ্রিমকোর্টের আদেশ অমান্য না করা হয়। তবে এখনও পর্যন্ত আপনার তরফ থেকে কোনও পদক্ষেপই নেওয়া হয়নি। এই চিঠি পাওয়ার পরেও আপনি যদি না দেখার ভান করেন, তাহলে আদালতে যাওয়া ছাড়া আমার কাছে আর কোনও অপশন থাকবে না।”

আরও পড়ুন: কোহলির হঠাৎ পদত্যাগ, ধোনির অন্তর্ভুক্তি! সৌরভের বোর্ডের বৃহত্তর পরিকল্পনারই কি অংশ

আদিত্য ভার্মা সেই চিঠিতে আরও লিখেছেন, “প্রেসিডেন্ট স্যার আপনি নিজের সময়ে একজন কিংবদন্তি ক্রিকেটার ছিলেন। তবে বর্তমানে আপনি বোর্ডের বড়সড় এক পদে আসীন। তাই বিহার ক্রিকেট মনিটর করা আপনার দায়িত্বের মধ্যেই বর্তায়। সুপ্রিমকোর্টের আদেশ নিয়েই যদি আপনি অন্ধ সেজে থাকেন, তাহলে আপনিও সুপ্রিমকোর্টের আদেশ অমান্য করার জন্য দায়ী থাকবেন।”

আদিত্য ভার্মা নিজের চিঠিতে হতাশা প্রকাশ করে আরও লিখেছেন, “এই বিষয়ে আপনার দৃষ্টি আকর্ষণ করতে চাই যে আমাদের নতুন ক্রিকেট সংস্থা বিসিসিআইয়ের সদস্য হয়েছিল। সংশ্লিস্ট সংস্থায় অফিস বিয়ারার্সদেরও দায়িত্বে আনা হয়েছিল। আপনি সেই অর্থে বিসিএ-র দায়িত্বপ্রাপ্ত। তবে এখনও পর্যন্ত বিসিসিআইয়ের তরফে কোনওরকম যোগাযোগ করা হয়নি আমার সঙ্গে। যা অবশ্যই সুপ্রিমকোর্টের আদেশ লঙ্ঘন করছে।”

বোর্ডের এপেক্স কাউন্সিলে বিহার ক্রিকেট সংস্থার পর্যবেক্ষক নিয়োগের কথা থাকলেও, তা এখনও করা হয়নি। তা নিয়েও চিঠিতে অসন্তোষ ব্যক্ত করেছেন সিএবি (ক্রিকেট এসোসিয়েশন অফ বিহার)-র সচিব। তাছাড়া বোর্ডের নিয়ম লঙ্ঘন করে কীভাবে বর্তমানে বিহার ক্রিকেট সংস্থা ক্রিকেট লিগ চালু করেছিল তা নিয়েও অভিযোগ জানিয়েছেন তিনি।

কিছুদিন আগেই বিহার ক্রিকেটে একাধিক বেনিয়ম নিয়ে ক্রীড়ামন্ত্রকের তরফে চিঠি ফরোয়ার্ড করা হয়েছিল স্বরাষ্ট্রমন্ত্রকেও। আদিত্য ভার্মা আশাবাদী, বোর্ডের হস্তক্ষেপে সুস্থির দশা ফিরবে বিহার ক্রিকেটে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Bihar cricket aditya verma sends letter to bcci president sourav ganguly over constant violations committed by bihar cricket association

Next Story
RCB-র বিরুদ্ধে KKR একাদশে দারুণ চমক, খেলতে পারেন তারকা সিমার
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com