scorecardresearch

বড় খবর

সৌরভকে চূড়ান্ত অপমান করছে বিজেপি! ভয়ঙ্কর অভিযোগে ছিন্নভিন্ন অমিত শাহরা

সৌরভের বোর্ড ইস্যুতে বেনজির কাজিয়ায় জড়িয়ে পড়ল বিজেপি-তৃণমূল

সৌরভকে চূড়ান্ত অপমান করছে বিজেপি! ভয়ঙ্কর অভিযোগে ছিন্নভিন্ন অমিত শাহরা

বোর্ড থেকে সৌরভ গঙ্গোপাধ্যায়ের বিদায় কার্যত নিশ্চিত হয়ে গিয়েছে। মঙ্গলবারই বোর্ডের নির্বাচনে মনোনয়ন জমা দেওয়ার শেষ তারিখ ছিল। প্রেসিডেন্ট পদে একমাত্র রজার বিনির মনোনয়ন জমা পড়েছে। ইচ্ছা না থাকলেও সভাপতি পদ থেকে সরে যেতে হচ্ছে মহারাজকে।

এমন অবস্থায় সৌরভের বোর্ড থেকে প্রস্থান ঘিরে বেনজির কাজিয়া লেগে গেল তৃণমূল-বিজেপির। পশ্চিমবঙ্গের শাসকদল তৃণমূল কংগ্রেস সরাসরি বিজেপির বিরুদ্ধে সৌরভকে অপমান করার অভিযোগে সরব হয়েছে। তৃণমূল কংগ্রেসের মুখপাত্র কুনাল ঘোষ জানিয়ে দিয়েছেন, বিধানসভা নির্বাচনের আগে বিজেপির তরফে হাওয়া তোলা হয়েছিল যে জনপ্রিয় সৌরভ গঙ্গোপাধ্যায় তাঁদের দলে যোগ দিচ্ছেন। তৃণমূলের তরফে আরও অভিযোগ এনে বলা হচ্ছে, রাজনৈতিক প্রতিহিংসার বলি হতে হচ্ছে সৌরভকে। প্রশ্ন তোলা হচ্ছে, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের পুত্র জয় শাহ সচিব পদে চালিয়ে যেতে পারলেও সৌরভকে কেন রাখা হচ্ছে না!

আরও পড়ুন: সৌরভের ইচ্ছাপূরণ হল না! বাঙালি কিংবদন্তিকে কোনও সমর্থন নয় BCCI-এর

কুনাল ঘোষের বক্তব্য, “বিজেপি বাংলার মানুষদের কাছে রটিয়ে দিয়েছিল সৌরভ দলে যোগ দিচ্ছেন। এই বিষয়ে আমরা সরাসরি কোনও মন্তব্য করছি না। তবে বিজেপির তরফে যেহেতু বিধানসভা নির্বাচনের আগে এবং পরে এমন প্রোপাগান্ডা ছড়ানো হয়েছিল, এখন বর্তমান গুঞ্জনেরও (সভাপতি পদ থেকে অপসারণের পিছনে রাজনীতির) জবাব দেওয়া উচিত ওদের। মনে হচ্ছে সৌরভকে বিজেপি অপমান করার চেষ্টা করছে।”

অমিত শাহের প্রসঙ্গ এনে তৃণমূলের রাজ্যের সাধারণ সচিব আরও জানাচ্ছেন, ‘একজন হেভিওয়েট বিজেপি নেতা’ সৌরভের বাড়িতে নৈশভোজে গিয়েছিলেন চলতি বছরের মে মাসে। “আমার মনে হয় সৌরভই এই বিষয় খোলসা করার একমাত্র উপযুক্ত ব্যক্তি। ওঁর যদি গোটা ঘটনার রাজনৈতিক ব্যাখা থাকে, জানি না ও কতটা প্রকাশ করতে পারবে!”

আরও পড়ুন: BJP-র প্রস্তাবে রাজি না হওয়াতেই কি বোর্ডে ‘বাতিল’ সৌরভ! ভয়ঙ্কর অভিযোগ উঠে এল প্রকাশ্যে

সৌরভ-ইস্যুতে সরব হয়েছেন তৃণমূলের রাজ্যসভার সাংসদ শান্তনু সেন-ও। তিনি সরাসরি টুইট করে বলে দিয়েছেন, “রাজনৈতিক প্রতিহিংসার আরও একটা উদাহরণ। অমিত শাহের ছেলেকে বোর্ডের সচিব পদে ধরে রাখা হল। আর সৌরভ গঙ্গোপাধ্যায়কে রাখা গেল না এর কারণ কি উনি মমতা বন্দ্যোপাধ্যায়ের রাজ্যের নাকি উনি বিজেপিতে যোগ দেননি?”

পাল্টা বিজেপির তরফে বলে দেওয়া হয়েছে, সৌরভকে বিজেপিতে যোগ দিতে কেউই বলেননি। পুরো জল্পনাকে ভিত্তিহীন বলে উড়িয়ে দিয়েছেন দিলীপ ঘোষ। তিনি জানিয়েছেন, “আমরা জানি না, কখন বিজেপি সৌরভকে দলে নিতে চেয়েছিল। সৌরভ একজন ক্রিকেটীয় লেজেন্ড। এখন বিসিসিআইয়ে রদবদলের পর অনেকের চোখেই কুম্ভীরাশ্রু। সৌরভ যখন বোর্ড সভাপতি হয়েছিলেন, তখন কি তাঁদের কোনও ভূমিকা ছিল? যে কোনও ঘটনায় রাজনীতি টেনে আনা বন্ধ করুক তৃণমূল।”

আরও পড়ুন: প্রকাশ্যেই ছেলেকে রগড়ে দিলেন শাহ, ভ্যাবাচ্যাকা বোর্ড সচিব জয়! রইল ভিডিও

গত বিধানসভা নির্বাচনে একটা সময়ে সৌরভকে ঘিরে প্রবল জল্পনার ঝড় উঠেছিল। বলা হয়েছিল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে সৌরভকে মুখ করে নির্বাচনের ময়দানে নামবে বিজেপি। তবে ক্রিকেটের মাঠ ছেড়ে সরাসরি রাজনীতিতে নাম লেখাননি মহারাজ। ক্রিকেট প্রশাসনের মন দিয়েছেন। তার আগে সৌরভ সাংবাদিকদের খোলসা করে জানিয়েছিলেন, শাহের তাঁর বাড়িতে নৈশভোজ পুরোটাই ব্যক্তিগত সম্পর্কের ভিত্তিতে। দীর্ঘদিন ধরে তিনি শাহের পরিচিত।

বোর্ড সূত্রে খবর, সৌরভ বোর্ড সভাপতি হিসেবে থাকতে চেয়েছিলেন। তবে সৌরভকে।বোর্ডের অন্দরমহল থেকে জানানো হয়, দ্বিতীয় টার্মে সভাপতি থাকার দৃষ্টান্ত বোর্ডে নেই। তাঁকে আইপিএল চেয়ারম্যান পদের জন্য প্রস্তাব দেওয়া হয়। যা তিনি সবিনয়ে প্রত্যাখ্যান করেন। তিনি নাকি বলেন, যে প্রতিষ্ঠানের শীর্ষে তিনি ছিলেন, তারই একটি সাব-কমিটির প্রধান হতে ইচ্ছুক নন তিনি।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Bjp tmc war of words after sourav gangulys likely removal from bcci president post