scorecardresearch

দল থেকে নয় আসল জায়গাতেই বাদ KL রাহুল! চূড়ান্ত ক্ষমতা দেওয়া হল রোহিতের হাতে

দল থেকে বাদ না দিয়েও রাহুলকে বাদ দেওয়ার পথে এগোল টিম ম্যানেজমেন্ট

দল থেকে নয় আসল জায়গাতেই বাদ KL রাহুল! চূড়ান্ত ক্ষমতা দেওয়া হল রোহিতের হাতে

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বাকি দুই টেস্টে সহ অধিনায়কত্ব থেকে সরিয়ে দেওয়া হয়েছে কেএল রাহুলকে। টেস্টে রোহিত শর্মার ডেপুটি কে হবে, সেই দায়িত্ব বোর্ড ক্যাপ্টেন রোহিতের ওপরেই ছেড়ে দিয়েছে। প্রথম দুই টেস্টের স্কোয়াড যখন ঘোষণা করা হয়েছিল, তখন কেএল রাহুলকে ভাইস ক্যাপ্টেন রাখা হয়েছিল। তবে বাকি দুই টেস্টের যে স্কোয়াড ঘোষণা করে হয়েছে, সেখানে ইঙ্গিতপূর্ণভাবে কাউকেই সহ অধিনায়ক বাছাই করা হয়নি।

ইন্ডিয়ান এক্সপ্রেস-কে বোর্ডের এক সূত্র জানাচ্ছেন, “সর্বসম্মতভাবে সিদ্ধান্ত নেওয়া হয়েছিল কাউকে ভাইস ক্যাপ্টেন রাখা হবে না। পুরো ক্ষমতা দেওয়া হচ্ছে রোহিত শর্মার ওপর। কোনও কারণে যদি ওঁকে মাঠ ছাড়তে হয়, তাহলে কে ওঁর অনুপস্থিতিতে নেতৃত্ব দেবে, সেটা পুরোপুরি ও ঠিক করবে।”

জাতীয় নির্বাচকরা রঞ্জি ট্রফি ফাইনাল দেখতে কলকাতায় এসেছিলেন। তারপরেই দিল্লির উদ্দেশ্যে রওনা দেন। সেখানেই চলতি সিরিজের তৃতীয় এবং চতুর্থ টেস্টের দল ঘোষণা করা হয়। স্টিং কাণ্ডে ফেঁসে ইস্তফা দিয়েছেন নির্বাচক কমিটির চেয়ারম্যান চেতন শর্মা। চেতন শর্মার অনুপস্থিতিতে এবার দল বাছাইয়ের মিটিংয়ে চেয়ারম্যান হলেন এসএস দাস।

বৈঠকে রাহুলের ফর্ম নিয়ে ঝড় ওঠে। তবে তাকে রেখে দেওয়া হয় বাকি দুই টেস্টে। কোচ দ্রাবিড়ও রাহুলের পাশে দাঁড়ানোর বার্তা দিয়েছেন দিল্লি টেস্টের পর।

সম্প্রচারকারী চ্যানেলকে দ্রাবিড় জানিয়ে দিয়েছেন, “ওঁর নিজের পদ্ধতিতে ভরসা করতে হবে ওঁকে। এটা স্রেফ একটা ব্যাডপ্যাচ চলছে। বিদেশে অন্যতম সফল ওপেনার ও। ইংল্যান্ড এবং দক্ষিণ আফ্রিকাতে ওঁর শতরান রয়েছে। ওঁকে আমরা ব্যাকিং করা চালিয়ে যাব।”

Read the full article in ENGLISH

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Border gavaskar trophy 2023 ind vs aus kl rahul removed from vice captaincy rohit sharma to decide his deputy