বড় খবর

আইপিএল ২০১৮: বেনজির ব্র্যান্ডন! ১ বলে ১৩ রান

এক অভিনব রেকর্ড গড়লেন ব্র্যান্ডন ম্যাকালাম। ১ বলে ১৩ রান করলেন প্রাক্তন কিউয়ি ক্যাপ্টেন। মুম্বইয়ের বিরুদ্ধে ম্যাচে এই নজির গড়েছেন তিনি।

Brendon McCullum Plays Scoop Shot, Scores 13 Runs Off 1 Ball
আইপিএল ২০১৮: বেনজির ব্র্যান্ডন! ১ বলে ১৩ রানের নজির

গত মঙ্গলবার চিন্নাস্বামীতে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের মুখোমুখি হয়েছিল মুম্বই ইন্ডিয়ান্স। কোহলির আরসিবি ১৪ রানে ম্যাচ জিতে যায়। এই ম্যাচে এক অভিনব রেকর্ড গড়লেন ব্র্যান্ডন ম্যাকালাম। ১ বলে ১৩ রান করলেন প্রাক্তন কিউয়ি ক্যাপ্টেন। চলতি আইপিএলে এরকম ঘটনা এই প্রথম ঘটল। যদিও অতীতে এই টুর্নামেন্ট এরকম ঘটনার সাক্ষী থেকেছে।

এই ম্যাচে টস হেরে শুরুতে ব্যাট করেন বিরাটরা। ২৫ বলে ৩৭ রানের ঝোড়ো ইনিংস খেলেন ম্যাকালাম। ম্যাচের দশম ওভারে হার্দিক পাণ্ডিয়া বল করতে এলে প্রথম বলেই এক রান নেন কোহলি। পাণ্ডিয়ার মুখোমুখি হন ম্যাকালাম। দ্বিতীয় বলে বুকের উচ্চতায় ফুলটস করেন পাণ্ডিয়া। আম্পায়ার নো বলের সিদ্ধান্ত নেন। এই বলে ছয় হাঁকান ম্যাকালাম। ওভারবাউন্ডারির ছয় আর নো বলের এক রানের সুবাদে চলে আসে সাত রান। এর পরের বলে দুর্দান্ত একটি স্কুপ শটে ম্যাকালাম একেবারে ঈশান কিষাণের মাথার উপর দিয়ে ওভার বাউন্ডারি হাঁকান।

এর ফলে একটি মাত্র বৈধ বলে ম্যাকালাম পেলেন ১৩টি রান। অতীতে সৌরভ গঙ্গোপাধ্য়ায়ও এরকম কীর্তি স্থাপন করেছিলেন আইপিএলে। ২০১৪-তে রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে কেকেআর-এর জার্সিতে এক বলে ১৩ রান করেছিলেন তিনি।

আরও পড়ুন, আইপিএল ২০১৮: বিয়ের পর অনুষ্কার প্রথম জন্মদিন, কী সারপ্রাইজ দিলেন বিরাট!

চিন্নাস্বামীতে টস হেরে ব্যাট করতে নেমেছিল বিরাট বাহিনী। মনন ভোহরা (৩১ বলে ৪৫), ব্র্যান্ডন ম্যাকালাম (২৫ বলে ৩৭) ও কোহলির (২৬ বলে ৩২) ব্যাটে ব্যাঙ্গালোর নির্ধারিত ওভারে সাত উইকেট হারিয়ে ১৬৭ তোলে। মুম্বইয়ের হয়ে হার্দিক পণ্ডিয়া তিন উইকেট নেন। জবাবে মুম্বই শুরু থেকেই হোঁচট খেতে থাকে। একমাত্র বলার মতো খেললেন পণ্ডিয়া। ৪২ বলে ৫০ করলেন তিনি। এমনকি ক্যাপ্টেন রোহিত নিজেও কোনও রান না-করেই ফিরে যান। ১৫৩ রানে শেষ হয়ে যায় মুম্বই।

আরও পড়ুন, আইপিএল ২০১৮: বিরাট কোহলির ক্যাচে অনুষ্কা শর্মার OMG প্রতিক্রিয়া দেখুন

Web Title: Brendon mccullum plays scoop shot scores 13 runs off 1 bal

Next Story
জাস্টিন ল্যাঙ্গারকে কোচ নিযুক্ত করল অস্ট্রেলিয়াJustin Langer Appointed Australia's Head Coach In All Formats
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com