লারার মতে দু’জনই পারবেন তাঁর রেকর্ড ভাঙতে, একজন রোহিত, অপরজন কে?

বাইশ গজকে যাঁরা আপন ক্য়ারিশ্মায় আলোকিত করেছেন তাঁদের মধ্য়ে অন্য়তম ব্রায়ান চার্লস লারা। ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তি ব্য়াটসম্য়ানের কথা বললেই প্রথমে মাথায় আসে তাঁর অপরাজিত ৪০০ রানের ইনিংস।

By:
Edited By: Subhapam Saha Mumbai  Published: December 10, 2019, 2:07:29 PM

বাইশ গজকে যাঁরা আপন ক্য়ারিশ্মায় আলোকিত করেছেন তাঁদের মধ্য়ে অন্য়তম ব্রায়ান চার্লস লারা। ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তি ব্য়াটসম্য়ানের কথা বললেই প্রথমে মাথায় আসে তাঁর অপরাজিত ৪০০ রানের ইনিংস।

১৫টা বছর পেরিয়ে গেলেও লারার এই রেকর্ড অক্ষত। ইংল্য়ান্ডের বিরুদ্ধে তাঁর অবিস্মরণীয় ইনিংস আজও একক টেস্ট ইনিংসে সর্বোচ্চ ব্য়ক্তিগত রানের নজির।

আরও পড়ুন-হয়তো একদিন ৪০০ পেরিয়ে যাব, লারার সঙ্গে সাক্ষাতের পর বললেন ওয়ার্নার

ঘটনাচক্রে চলতি মাসের শুরুর দিকে একটা উজ্জ্বল সম্ভাবনা তৈরি হয়েছিল লারার রেকর্ড ভাঙার। অ্যাডিলেডে পাকিস্তানের বিরুদ্ধে অস্ট্রেলিয়ার ডেভিড ওয়ার্নার ৪০০ পার করে যেতে পারতেন। কিন্তু দলের জয়ের স্বার্থে অজি অধিনায়ক টিম পেইন ইনিংস ডিক্লেয়ারের সিদ্ধান্ত নেন। ফলে ওয়ার্নার থামেন অপরাজিত ৩৩৫ রানের ইনিংস খেলে।

সম্প্রতি লারা নিউজ কর্পকে দেওয়া এক সাক্ষাৎকারে দু’জন ক্রিকেটারকে বাছলেন যাঁরা তাঁর অপরাজিত চারশো রানের রেকর্ড ভাঙতে পারে। বিশ্বের অন্য় কোনও প্রান্তের নয় ভারতেরই দুই ক্রিকেটার রোহিত শর্মা ও পৃথ্বী শ’র নাম করলেন লারা।

আরও পড়ুন-লারার ৪০০ রান পেরোবে রোহিত, বলছেন ওয়ার্নার

লারা বলছেন, “রোহিত শর্মা অসাধারণ একজন প্লেয়ার। ও এখনও টেস্ট ক্রিকেটার কি না সেটা নিয়ে অনেকে ভাবতেই পারে। কিন্তু ও নিজের দিনে ভাল পিচ আর অনুকূল পরিস্থিতি পেলে আমার রেকর্ড ভাঙতে পারে। এমন একটা প্রতিপক্ষ চাই ওর, যার বিরুদ্ধে রোহিত আক্রমণাত্মক হতে পারবে। রোহিত ছাড়া আমি পৃথ্বীর কথা বলব। ১৯ বছরের ক্রিকেটারের সামনে সারা পৃথিবী পড়ে রয়েছে। আশা করব ও দ্রুত খেলায় ফিরে আসবে।.”

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Brian lara picks 2 indian batsmen who can break his

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
করোনা আপডেট
X