‘‘আমি বিরাটের চেয়ে বড় ছয় মারতে পারি, তাহলে কেন ওর মতো ডায়েট করব?”: মহম্মদ শাহজাদ

সাক্ষাৎকারে শাহজাদ বলেছেন, ‘‘কোহলির মতো ফিটনেস রুটিন মেনে চলা আমার পক্ষে সম্ভব নয়, তবে আমি ওজন কমানোর জন্য পরিশ্রম করছি।”

By: Kabul  May 4, 2018, 5:28:59 PM

আফগানিস্তান ক্রিকেট দলের অন্যতম মারকুটে ব্যাটসম্যান মহম্মদ শাহজাদ। উইকেটের পিছনেও আফগান দলের ভরসা তিনি। ক্রিকেট থেকে নির্বাসিত থাকার পর সদ্য বাইশ গজে ফিরেছেন বিশ্বকাপ কোয়ালিফায়ার্সে। টি-২০ ফর্ম্যাটে অষ্টম সর্বোচ্চ রান সংগ্রাহক শাহজাদ প্রমাণ করেছেন তিনি ব্যাট হাতে কতটা ভয়ঙ্কর। শুধু ঝোড়ো ব্যাটিংয়েই নজর কাড়েননি শাহজাদ, বছর তিরিশের ক্রিকেটারের চেহারা নিয়েও কথা হয় অনেক। পাঁচ ফুট আট ইঞ্চির এই আফগান ক্রিকেটারের ওজন ৯০ কেজির বেশি। 

আরও পড়ুন, খেলরত্নের জন্য মনোনীত কোহলি, দ্রোণাচার্য সম্মানের জন্য ভাবা হচ্ছে দ্রাবিড়ের নাম

সম্প্রতি সংবাদসংস্থা পিটিআই-কে একটি সাক্ষাৎকার দিয়েছেন শাহজাদ। সেখানে তিনি বলেছেন তাঁর ছক্কা বিরাটের থেকে বেশি দূরে গিয়ে পড়ে, তাই কোহলির ডায়েটচার্ট ফলো করার প্রয়োজন তাঁর নেই। শাহজাদ জানান, “দেখিয়ে হাম ফিটনেস ভি পুরি করতে হ্যায় অউর খাতে ভি পুরা হ্যায়( আমি ফিটনেস নিয়েও ভাবি ঠিকই, আবার খাওয়াদাওয়াও করি পেট পুরে)। সাক্ষাৎকারে শাহজাদ বলেছেন, ‘‘কোহলির মতো ফিটনেস রুটিন মেনে চলা আমার পক্ষে সম্ভব নয়, তবে আমি ওজন কমানোর জন্য পরিশ্রম করছি।” শাহজাদ বলেছেন যে, কোহলির মতো সবাই হতে পারবে না। একথা বলার সঙ্গেই তাঁর আরও সংযোজন,  ‘‘আমি বিরাটের চেয়ে বড় ছয় মারতে পারি, তাহলে কেন ওর মতো ডায়েট করব?” সকলেই একথা জানেন যে,  এই মুহূর্তে বিশ্বের সবচেয়ে ফিট ক্রিকেটার কোহলি। তাঁর ফিটনেস রুটিনও অসম্ভব বাঁধা। চূড়ান্ত ডায়েটিং ও শরীরচর্চার মাধ্যমেই নিজেকে এরকম ফিট রাখেন টিম ইন্ডিয়ার ক্যাপ্টেন। এখন ফিটনেসের মাপকাঠি হয়ে গিয়েছেন ক্যাপ্টেন হট।

আরও পড়ুন, বিরাটের কাউন্টি খেলা অনিশ্চিত, আফগানিস্তানের বিরুদ্ধে টেস্টে তাঁকে চাইছে বোর্ড

শেষ এক বছর ডোপিংয়ের দায়ে নির্বাসিত ছিলেন শাহজাদ। সেসময়ে ওজন কমানোর চেষ্টাও করেছিলেন তিনি, কিন্তু পারেননি। অতিরিক্ত ওজনের জন্য শাহজাদ প্রায়শই সমালোচিত হন ক্রিকেটমহলে। যদিও বিষয়টি নিয়ে তিনি একেবারেই ভাবিত নন। আত্মপক্ষসমর্থনে তিনি বলেছেন, “আমার কোচ ফিল সিমন্স জানেন, আমি সারাদিন মাঠে থাকতে পারি। ওজন কখনোই আমার কাছে ইস্যু নয়।” ভারতীয় দলের অনেকেকেই নিজের ভাল বন্ধু বলেই মনে করেন শাহজাদ। মহেন্দ্র সিং ধোনিকে তিনি সবচেয়ে কাছের মনে করেন। এছাড়াও শাহজাদ জানিয়েছেন যে, সুরেশ রায়না ও শিখর ধাওয়ানের সঙ্গে তাঁর সম্পর্ক বেশ ভালো।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Can hit bigger sixes than virat kohli without dieting like him mohammad shahzad

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
UNLOCK 5 GUIDELINE
X