scorecardresearch

IPL 2019: রাসেলকে থামাতে কী হতে পারে ধোনির স্ট্র্যাটেজি?

আন্দ্রে রাসেল, নামটাই যথেষ্ট। চলতি আইপিএলে প্রতিপক্ষের কাছে রীতিমত আতঙ্কের কারণ হয়ে দাঁড়িয়েছেন। কলকাতা নাইট রাইডার্সের ক্যারিবিয়ান অলরাউন্ডার মাঠে ত্রাসের সঞ্চার করেছেন।

Can Imran Tahir stop Andre Russell in CSK vs KKR match
IPL 2019: রাসেলকে থামাতে কী হতে পারে ধোনির স্ট্র্যাটেজি? (ছবি-টুইটার)

আন্দ্রে রাসেল, নামটাই যথেষ্ট। চলতি আইপিএলে প্রতিপক্ষের কাছে রীতিমত আতঙ্কের কারণ হয়ে দাঁড়িয়েছেন। কলকাতা নাইট রাইডার্সের ক্যারিবিয়ান অলরাউন্ডার মাঠে ত্রাসের সঞ্চার করেছেন। ‘ড্রে রাস’, ‘রাসেল মাসেল’, ‘রাসেল ম্য়ানিয়া’ ও ‘আন্দ্রে দ্য জায়েন্ট’ এই শব্দগুলো এখন টুর্নামেন্টের আকাশে বাতাসে ভেসে বেরাচ্ছে।

মঙ্গলবার চিপকেও রাসেলের ব্যাটে ঝড় ওঠার পূর্বাভাস রয়েছে। আর থাকবেই বা না কেন?  এই আইপিএলে মাত্র চার ইনিংসে ব্যাট করেছেন তিনি। তিনবার হয়েছেন ম্য়াচের সেরা। মাত্র ৭৭ বল খেলে ১০৩. ৫০-র গড়ে করেছেন ২০৭ রান। স্ট্রাইক রেটেও সবার আগে রাসেল। ২৬৮.৮৩ স্ট্রাইক রেট। মুম্বই ইন্ডিয়ান্সের হার্দিক পাণ্ডিয়াও তাঁর পিছনে। পাণ্ডিয়ার স্ট্রাইক রেট ১৭৮.৯৮।আইপিএলে তাণ্ডব করা রাসেলের এই টি-টোয়েন্টি ফর্ম্যাটেই স্ট্রাইক রেট ১৬৯.৪৪। বিশ্বের দ্বিতীয় সেরাও বটে তিনি।

আরও পড়ুন: মাসে কত বেতন পাবেন ভারতের নতুন হকি কোচ? দেখে নিন তাঁর বায়োডেটা

এই রাসেলকে থামাতেই মাস্টার প্ল্যান নিয়ে মাঠে নামতে হবে এমএস ধোনিকে। এই জন্যই চেন্নাই-কলকাতার ম্য়াচটাকে সকলে ধোনি বনাম রাসেলের লড়াই হিসেবেই দেখছেন। কিন্তু ক্যাপ্টেন কুল কিভাবে থামাবেন ড্রে রাসকে? ধোনির ঝুলিতে কিন্তু দুরন্ত ফাস্টবোলার নেই কেউ। রয়েছেন একমাত্র কিউয়ি পেসার স্কট কুগেলাইন।

রাসেলের দাওয়াই হতে পারে লেগ স্পিন। স্পিনারদের বিরুদ্ধে মূলত লেগিদের বিরুদ্ধে রাসেলের ব্য়াট কথা বলতে পারে না। সেক্ষেত্রে রাসেল বধে ধোনির  ব্রহ্মাস্ত্র হতে পারেন ইমরান তাহির। প্রোটিয়া স্পিনার তিন বার রাসেলকে আউট করেছেন ১৯ বলের মধ্যে। মাত্র ১৩ রান দিয়েছেন তিনি। আজও ধোনির ভরসা সেই তাহিরের ওপরেই।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Can imran tahir stop andre russell in csk vs kkr match