বড় খবর

আরসিবিকে চ্যাম্পিয়ন করে দেখাক রোহিত! কোহলির পাশে দাঁড়িয়ে হিটম্যানকেই চ্যালেঞ্জ

আইপিএলের ইতিহাসে সর্বশ্রেষ্ঠ অধিনায়ক রোহিত শর্মা। এতদিন আইপিএলে সাফল্যের তুলনায় রোহিতের সঙ্গে একমাত্র তুলনায় ছিলেন সিএসকে নেতা ধোনি।

রোহিত পাঁচবার আইপিএল চ্যাম্পিয়ন হওয়ার পর বিতর্ক উস্কে দিয়েছিলেন গৌতম গম্ভীর। সরাসরি জানিয়ে দিয়েছিলেন, রোহিত শর্মাকে জাতীয় দলের ক্যাপ্টেন না করলে ভারতের ক্ষতি। তার-ই এবার পাল্টা দিয়ে কার্যত কোহলির পাশে দাঁড়ালেন আকাশ চোপড়া। প্রশ্ন তুলে দিলেন, রোহিত আরসিবি-কে চ্যাম্পিয়ন করতে পারত কিনা!

ফেসবুকে শেয়ার করা এক ভিডিওয় আকাশ চোপড়া বলেছেন, “রোহিত আইপিএলের সফলতম অধিনায়ক। তাই গম্ভীর বলেছেন, রোহিতকে জাতীয় দলে নেতা না করা হলে টিম ইন্ডিয়ার ক্ষতি! তবে আমার এক প্রশ্ন রয়েছে। রোহিতকে যদি আরসিবির নেতা বানানো হত মুম্বইয়ের পাঁচবার খেতাবের মধ্যে তিন চারবার কি চ্যাম্পিয়ন করতে পারত?”

আরো পড়ুন: “জাতীয় দলের নেতা হোক রোহিত, নাহলে দেশের ক্ষতি!” কোহলির চাপ বাড়িয়ে বড় বার্তা

রোহিতে মুগ্ধ গম্ভীর ফাইনালের পরেই ক্রিকইনফোয় জানিয়েছিলেন, “রোহিতকে যদি জাতীয় দলের অধিনায়ক না বানানো হয়, তাহলে সেটা ভারতের ক্ষতি। রোহিতের নয়। একজন ক্যাপ্টেন ততটাই ভাল, যতটাই তাঁর দল ভাল- এই তত্ত্বে আমিও বিশ্বাস করি। তবে ভালো ক্যাপ্টেন বাছার মাপকাঠি কী! সেই নিয়মটা সকলের ক্ষেত্রেই এক হওয়া উচিত।”

ধোনির সঙ্গে তুলনা টেনে এরপর গম্ভীর জানান, “আমরা ধোনিকে বলি সফলতম অধিনায়ক। কারণ কী? কারণ ও দুটো ওয়ার্ল্ড কাপ ও তিনটে আইপিএল জিতেছে। রোহিত পাঁচবার আইপিএল জিতল। তাই ও টুর্নামেন্টের ইতিহাসে সফলতম অধিনায়ক। এই কারণে ও যদি সীমিত ওভারের ক্রিকেটে নেতৃত্ব না পায়, সেটা লজ্জার হবে।”

গম্ভীরের এই নেতৃত্ব বদলের আওয়াজ তোলা নিয়েই এবার প্রশ্ন করেছেন জাতীয় দলের প্রাক্তন ওপেনার আকাশ চোপড়া। তিনি বলছেন, রোহিতকেও নেতা হিসেবে তিনি পছন্দ করেন। তবে মুম্বইয়ে সাফল্যের স্ট্র্যাটেজি টিম ইন্ডিয়ায় খাটবে না। চোপড়ার যুক্তি, “রোহিত নেতা হিসেবে অনবদ্য। ওঁকে আমি দারুণ পছন্দ করি। তবে মুম্বই ইন্ডিয়ান্সের সাফল্যের সঙ্গে কি টিম ইন্ডিয়ার বিচার করা উচিত হবে? টিম ইন্ডিয়া যদি ভালো খেলতে না পারে, তাহলে সেটাই মোটে কোহলির একার দোষে হতে পারে না।”

এই মুহূর্তে জাতীয় দলের নেতৃত্ব বদল করা উচিত হবে না, বলছেন চোপড়া। চোট সরিয়ে ফিরে এসে রোহিত মুম্বইয়ের জার্সিতে শেষ তিন ম্যাচ খেলেছেন। ফাইনালে চ্যাম্পিয়নও করেন। যদিও জাতীয় দলে তিনি ফিট নন, এমন জানিয়ে কেবলমাত্র টেস্ট স্কোয়াডে পরে অন্তর্ভুক্ত করা হয়েছে। রাখা হয়নি সীমিত ওভারের সিরিজে। রোহিতকে নিয়ে রহস্য ক্রমশ বেড়েছে সাম্প্রতিক কালে।

কেন কোহলিকে সরানো উচিত হবে না, জানিয়ে আকাশ চোপড়ার বক্তব্য, “প্রথমত, ও এখনও পুরোপুরি ফিট নয়। তাই অস্ট্রেলিয়ায় যাচ্ছে না। ও কখন পুরোপুরি ফিট হবে, তা নিয়ে রহস্য রয়েছে। ১০ তারিখে যদি ফিট থাকে, ২৭-এ কেন নয়। যতই চেষ্টা করা হোক রোহিতকে এই মুহূর্তে নেতা বানানো মোটেই সম্ভব নয়। এটা একদম সহজ যুক্তি।”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Can rohit make rcb champion akash chopra raises question after gambhir remark

Next Story
সিএসকে-তে অতীত! ক্যাপ্টেন ধোনিকে হয়ত আর দেখা যাবে না আইপিএলে
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com