scorecardresearch

বড় খবর

মেসির সঙ্গে পুরনো শত্রুতার জের! দেশ আর্জেন্তিনা নয়, ফ্রান্সকেই চ্যাম্পিয়ন চেয়েছিলেন তেভেজ

মেসির সঙ্গে আর্জেন্টিনীয় তারকা তেভেজের সম্পর্ক একদমই ভালো নয়

মেসির সঙ্গে পুরনো শত্রুতার জের! দেশ আর্জেন্তিনা নয়, ফ্রান্সকেই চ্যাম্পিয়ন চেয়েছিলেন তেভেজ

মেসির সঙ্গে পুরোনো শত্রুতা। সেই সম্পর্কের চিড় এখনও মনে রেখেছেন কার্লোস তেভেজ। একসময়ের আর্জেন্টিনীয় সুপারস্টার। যিনি বিশ্বফুটবল শাসন করেছেন ফুটবল দক্ষতায়। তবে মেসির সঙ্গে পুরোনো সম্পর্কের ক্ষত এখনও মেরামত হয়নি। সেই ইঙ্গিত দিয়েই আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ের পর এবার বিষ্ফোরক তেভেজ। যিনি আর্জেন্টিনীয় প্রচারমাধ্যমকে জানিয়ে দিয়েছেন, মানসিকভাবে তিনি ক্লান্ত। তাই জাতীয় দলের সঙ্গে কোনও মানসিক যোগ-ই আর বেঁচে নেই। সেভাবে ফুটবল বিশ্বকাপও ফলো করেননি তিনি।

আর্জেন্টিনার সুপার মিটার দিপর্তিভোকে খুল্লামখুল্লা আর্জেন্টিনীয় সুপারস্টার জানিয়েছেন, ফাইনালে ফ্রান্সকেই চ্যাম্পিয়ন দেখতে চেয়েছিলেন তিনি। “বিশ্বকাপে খুব বেশি নজর দিতে পারিনি। ফ্রান্সের খেলা ফলো করছিলাম। কারণ ফ্রান্স আমার পছন্দের দল ছিল।”

আরও পড়ুন: রোনাল্ডোর ধারেকাছে নেই কেউ! এমবাপের এমন মন্তব্যেই মেসির সঙ্গে শুরু হয় ঝামেলা

তবে তেভেজের পছন্দের ফ্রান্স শেষমেশ টাইব্রেকার শ্যুট আউটে হেরে যায় দেশ আর্জেন্টিনার কাছে। তবে তেভেজ বলছেন, “আমার ছেলেরা দেশের জয় সেলিব্রেট করছে,দেখে ভালো লাগছে। আমি মেসিকে এখনও টেক্সট করিনি। কারণ বিশ্বকাপের পর ওঁর ফোন হয়ত ভয়ানক ব্যস্ত।”

আরও পড়ুন: বিশ্বকাপ ফাইনালকেই এবার হারালেন রোনাল্ডো! মাঠে নামার আগেই মেসিকে ফিকে করলেন CR7

২০০৬-এ আর্জেন্টিনার জাতীয় দলের হয়ে তেভেজ এবং মেসি দুজনেরই বিশ্বকাপ-অভিষেক ঘটে। দুজনের সর্ম্পকের তিক্ততা আর্জেন্টিনার ফুটবল মহলে ওপেন সিক্রেট। ২০১০-এ দক্ষিণ আফ্রিকা ফুটবল বিশ্বকাপেও দুজনে জাতীয় দলের হয়ে প্রতিনিধিত্ব করেন। তবে আলহান্দ্র সাবেয়া জমানায় ২০১৪ বিশ্বকাপে বাদ পড়েন তেভেজ। সেই সময়ে মেসির বিরুদ্ধে জাতীয় দল নির্বাচনে কলকাঠি নাড়ানোর অভিযোগ উঠেছিল।

আরও পড়ুন: ফুটবল বিশ্বকাপ খেলবে এবার ভারত-ও! কিংবদন্তি ওয়েঙ্গারের ছোঁয়ায় বদলে যাচ্ছে দেশের ফুটবল

যদিও দুই তারকা প্রকাশ্যে নিজেদের সম্পর্কের কথা স্বীকার করেননি। তেভেজ একবার মেসির সঙ্গে নিজের সম্পর্ক খোলসা করতে গিয়ে ক্লারিন-এ বলেন, “কোনও সম্পর্কের ব্যবধান না থাকা সত্ত্বেও প্রচারমাধ্যম এটা তৈরি করেছে। মেসি তেভেজের বন্ধু এরকম খবর বেশি বিক্রি হবে না, তাই তেভেজ বনাম মেসি শিরোনাম বানানো হচ্ছে। মেসির সঙ্গে কথা হলে আমরা নিজেরাই হাসাহাসি করি। ও আমাকে প্ৰথম থেকে চেনে। আমিও তাই। ও কীভাবে খেলা নিয়ন্ত্রণ করে সেটা যেমন আমি ভালোভাবেই জানি, আমার ব্যাপারেও সবকিছু ওঁর নখদর্পণে। মিডিয়াই আমাদের মধ্যে ঝামেলা লাগিয়েছে অনর্থক হাইপ তুলে। তবে এতে জাতীয় দলই ক্ষতিগ্রস্ত হচ্ছে।”

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Carlos tevez rooted france for wining world cup beating his country argentina led by lionel messi