চেলসিতে এলেন যুক্তরাষ্ট্রের স্টার ক্রিশ্চিয়ান

মার্কিন যুক্তরাষ্ট্রের ফুটবলার ক্রিশ্চিয়ান পুলিসিচকে নিয়ে সম্প্রতি ইউরোপিয়ান ফুটবল সরগরম ছিল। লন্ডনের বেশ কয়েক’টি ক্লাব বছর কুড়ির পেনসিলভেনিয়ার রাইট উইঙ্গারকে নেওয়ার জন্য ঝাঁপিয়েছিল।

By: London  Published: January 2, 2019, 7:14:22 PM

মার্কিন যুক্তরাষ্ট্রের ফুটবলার ক্রিশ্চিয়ান পুলিসিচকে নিয়ে সম্প্রতি ইউরোপিয়ান ফুটবল সরগরম ছিল। লন্ডনের বেশ কয়েক’টি ক্লাব বছর কুড়ির পেনসিলভেনিয়ার রাইট উইঙ্গারকে নেওয়ার জন্য ঝাঁপিয়েছিল। কিন্তু শেষ পর্যন্ত বাজিমাত করল চেলসি। ৫৮ মিলিয়ন পাউন্ডে বরুসিয়া ডর্টমুন্ড থেকে স্ট্যামফোর্ড ব্রিজে এসে হয়ে গিয়েছেন তাঁর দেশের সবচেয়ে দামি খেলোয়াড়। যদিও আপাতত চেলসিতে খেলবেন না ক্রিশ্চিয়ান। তিনি লোনে ফের বরুসিয়াতে ফিরে গিয়েছেন। ফলে জার্মান ক্লাবের জার্সিতেই দেখা যাবে ক্রিশ্চিয়ানকে।

চেলসির অফিসিয়াল ওয়েবসাইটে দেওয়া এক সাক্ষাৎকারে পুলিসিচ বলেছেন, “আগামী গ্রীষ্মে আমি চেলসিতে খেলব। প্রিমিয়র লিগ আমার কাছে নতুন প্রতিযোগিতা। চেলসির মতো একটা কিংবদন্তি ক্লাবে সই করতে পারাটা গর্বের। এখানে বিশ্বমানের প্লেয়াররা রয়েছে। তাঁদের সঙ্গেই কঠোর পরিশ্রম করে নিজের অবদান রাখতে চাই।”

আরও পড়ুুন: আর ফুটবল নয়, জানিয়ে দিলেন চেলসির কিংবদন্তি

মাত্র ১৫ বছর বয়স থেকেই পুলিসিচ রয়েছেন বরুসিয়া ডর্টমুন্ডে। ১৭ বছর বয়সে বুন্দেসলিগার সঙ্গে জাতীয় দলের জার্সিতেও অভিষেক করেন। অতীতে অনূর্ধ্ব-১৭ যুক্তরাষ্ট্র দলের হয়ে অধিনায়কত্ব করেছেন তিনি। চলতি বছর সিনিয়র দলের ক্যাপ্টেন হন মাত্র ২০ বছর ৬৩ দিনে। মার্কিন মুলুকের কনিষ্টতম প্লেয়ার হিসেবে তিনি ক্যাপ্টেনসির গুরুদায়িত্ব সামলেছেন। বরুসিয়ার হয়ে ৮১ ম্যাচে ১০ গোল করা পুলিসিচ যুক্তরাষ্ট্রের জার্সিতে করেছেন ২৩ ম্যাচে ৯ গোল। চেলসিতে রয়েছেন ইডেন অ্যাজারের মতো দুর্দান্ত স্টার। বলাই বাহুল্য অ্যাজারের সঙ্গে পুলিসিচের যুগলবন্দির দিকেই থাকবে সবার নজর।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Chelsea sign american star christian pulisic from borussia dortmund

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং